বাংলা নিউজ > ময়দান > আনন্দে মেতে ওঠার মতো কিছু করিনি- রঞ্জির সেমিফাইনাল জিতেও আবেগে ভাসছেন না লক্ষ্মী

আনন্দে মেতে ওঠার মতো কিছু করিনি- রঞ্জির সেমিফাইনাল জিতেও আবেগে ভাসছেন না লক্ষ্মী

ফাইনালে বাংলা ব্রিগেড।

রঞ্জি ট্রফির ফাইনালে উঠলেও বাংলা একেবারে উচ্ছ্বাসহীন। কারণ তাদের প্রধান লক্ষ্য রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হওয়া। সেমিফাইনালে মধ্যপ্রদেশকে ৩০৬ রানে হারিয়ে বাংলার কোচ বলেন, ‘আমরা আনন্দে মেতে ওঠার মতো কিছু করিনি। এটা আরও একটা ম্যাচ জয়।’

গত তিন মরশুমে টানা রঞ্জি ট্রফির সেমিফাইনালে উঠেছিল বাংলা। তবে গত মরশুম বাদ দিলে, এই নিয়ে তারা দ্বিতীয় বার ফাইনালে উঠল। রবিবার মধ্যপ্রদেশকে ৩০৬ রানে হারিয়ে ফাইনালে ওঠেন মনোজ তিওয়ারিরা। গত মরশুমে এই মধ্যপ্রদেশের কাছে হেরেই সেমিফাইনাল থেকে ছিটকে যেতে হয়েছিল। এ বার মধুর বদলা নেওয়ার পাশাপাশি ফাইনালে উঠল বাংলা।

প্রথম ইনিংসে অনুষ্টুপ ও সুদীপের জোড়া সেঞ্চুরির পর বল হাতে দাপট দেখান আকাশ দীপরা। ম্যাচের শেষ দিনে বল হাতে বাংলার নায়ক হয়ে উঠলেন প্রদীপ্ত প্রামাণিক। পাঁচ উইকেট তুলে নিয়ে দলের জয় নিশ্চিত করলেন তিনি। একদিনেরও কম সময়ে মাত্র ২৪১ রানে গুটিয়ে যায় মধ্যপ্রদেশের ইনিংস।

আরও পড়ুন: ম্যায় ঝুকেগা নেহি- নাগপুরে বিশ্রী হারের পর পুষ্পা স্টাইলে জবাব ওয়ার্নারের

রঞ্জি ট্রফির ফাইনালে উঠলেও বাংলা একেবারে উচ্ছ্বাসহীন। কারণ তাদের প্রধান লক্ষ্য রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হওয়া। সেমিফাইনালে মধ্যপ্রদেশকে ৩০৬ রানে হারিয়ে বাংলার কোচ আনন্দবাজারকে বলেন, ‘আমরা আনন্দে মেতে ওঠার মতো কিছু করিনি। এটা আরও একটা ম্যাচ জয়। আমি আগেও বলেছি আবার বলছি, এখনও রঞ্জি শেষ হয়নি। আমাদের লক্ষ্য ট্রফি জয়। সেটা এখনও বাকি আছে। ঘরের মাঠে ইডেনে খেলা হবে। আমাদের লক্ষ্য এখন সেটাই।’ ১৯৮৯-৯০ সালে রঞ্জি জিতেছিল বাংলা। সে বার ইডেনেই ছিল ফাইনাল ম্যাচ। তার পর থেকে ফাইনালে জয় অধরা।

রবিবার রাতেই শহরে ফিরে আসছেন মনোজ তিওয়ারিরা। সোমবার বিশ্রাম নিয়ে ফাইনালের প্রস্তুতি শুরু করে দেবে বাংলা। লক্ষ্মী বলেছেন, ‘ছেলেদের একটু বিশ্রাম দরকার। মানসিক এবং শারীরিক ভাবে বিশ্রাম চাই। রাতেই ফিরছি আমরা। সোমবার বিশ্রাম নেব। মঙ্গলবার থেকে অনুশীলনে নেমে পড়ব। হাতে সময় বেশি নেই। বৃহস্পতিবার থেকে ফাইনাল খেলতে নামবে দল।’ ১৬ ফেব্রুয়ারি থেকে রঞ্জি ফাইনাল খেলবে বাংলা। প্রতিপক্ষ সৌরাষ্ট্র।

আরও পড়ুন: যে ভাবে গত ১-২ বছর খেলেছে, রাহুলের সুযোগ প্রাপ্য- প্রসাদের সঙ্গে একমত নন গাভাসকর

প্রথম ইনিংসে ৪৩৮ রান করার পরে অনেকেই আশাবাদী ছিলেন, এই ম্যাচ জিততে পারে বাংলা। বোলারদের দাপটে এই আশা আরও বেড়ে যায়। আকাশ দীপের আগুনে বোলিংয়ের সামনে কার্যত আত্মসমর্পণ করেন রজত পতিদাররা। মাত্র ১৭০ রানে শেষ হয়ে যায় মধ্যপ্রদেশের ইনিংস। একাই পাঁচ উইকেট তুলে নেন আকাশ দীপ। প্রথম ইনিংসে ২৬৮ রানের বিশাল লিড নেয় বাংলা। দ্বিতীয় ইনিংসেও ৮০ রানের অনবদ্য ইনিংস খেলেন অনুষ্টুপ। তার পর প্রদীপ্ত প্রামাণিকের অপরাজিত ৬০ রানের জোরে ২৭৯ রান করে বাংলা। ম্যাচের শেষ দিনেও ভেল্কি দেখালেন প্রদীপ্ত। মাত্র ৫১ রান দিয়ে ৫ উইকেট পান তিনি। ২৪১ রানেই শেষ হয়ে যায় মধ্যপ্রদেশের ইনিংস। বিশাল ব্যবধানে জিতে ১৬ ফেব্রুয়ারি ফাইনাল খেলবে বাংলা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.