বাংলা নিউজ > ময়দান > উইকেটে দেওয়ার মতো মাটিই তো নেই: পিসিবিকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ সলমন বাটের

উইকেটে দেওয়ার মতো মাটিই তো নেই: পিসিবিকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ সলমন বাটের

পিসিবিকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ সলমন বাটের

বাটকে বারবার নিজের মাথা জোরে ঝাঁকাতে ঝাঁকাতে বলতে শোনা যায় 'পাকিস্তানে এমন কোনও ক্রিকেটার নেই যারা নবীন প্রতিভাদের মেন্টর হতে পারে। এমন কেউ নেই। পাকিস্তানে তো ভাল উইকেট তৈরি করার মাটিই নেই!

শুভব্রত মুখার্জি: পাকিস্তান জুনিয়র ক্রিকেট লিগের মেন্টর হিসেবে সম্প্রতি একাধিক বিদেশি ক্রিকেটারকে নিয়োগ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেই প্রসঙ্গ টেনে এনেই পাক দলের প্রাক্তন বাঁহাতি ব্যাটসম্যান তথা ওপেনার সলমন বাটকে প্রশ্ন করা হয়েছিল। যার উত্তরে চাঁচাছোলা ভাষায় প্রকাশ্যেই পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং তার চেয়ারম্যান রামিজ রাজাকেই আক্রমণ করে বসেন বাট। তাকে প্রশ্ন করা হয়েছিল পাকিস্তানে কি ভালো প্রাক্তন ক্রিকেটার নেই যারা মেন্টর হতে পারে না? এই প্রশ্নের উত্তরেই বাট আক্রমণ শানান পিসিবি এবং রামিজের উদ্দেশ্যে।

আরও পড়ুন: টপলির পর এ বার অখ্যাত লেফট আর্ম বোলার ম্যাকয়ের সামনেই কাবু ভারত, হল বিশ্ব রেকর্ড

প্রসঙ্গত পাকিস্তান জুনিয়র ক্রিকেট লিগের মেন্টর হিসেবে দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির, নিউজিল্যান্ডের কলিন মুনরো, পাকিস্তানের শাহিদ আফ্রিদি এবং শোয়েব মালিক এবং ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক ড্যারেন সামিকে মেন্টর ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য তাহির এবং মুনরো দুজনেই পাকিস্তান সুপার লিগেও খেলেছেন। এই প্রসঙ্গেই ইউটিউব চ্যানেলে এক ভিডিয়োতে বাটকে প্রশ্ন করা হয়েছিল পাকিস্তানে কি ভালো প্রাক্তন ক্রিকেটার নেই যিনি মেন্টর হতে পারেন? সেই প্রসঙ্গে বলতে গিয়েই বাট জানান দেশে যেমন উইকেট তৈরির জন্য ভালো মাটি নেই ঠিক তেমন মেন্টর হওয়ার জন্য ভালো প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার নেই। উল্লেখ্য সম্প্রতি দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাকিস্তান দল ড্রপ ইন পিচের ব্যবহার করেছিল।

বাটকে বারবার নিজের মাথা জোরে ঝাঁকাতে ঝাঁকাতে বলতে শোনা যায় 'পাকিস্তানে এমন কোনও ক্রিকেটার নেই যারা নবীন প্রতিভাদের মেন্টর হতে পারে। এমন কেউ নেই। পাকিস্তানে তো ভাল উইকেট তৈরি করার মাটিই নেই! তার উপর আপনি মেন্টরের কথা বলছেন! আপনাকে তো অন্য দেশ থেকে ড্রপ ইন পিচ আনতে হয়েছে। সেরকম কোচ, মেন্টরও আসছে বিদেশ থেকে। একটা কাজ করুন অন্য দেশ থেকে বোর্ডের (পিসিবির) চেয়ারম্যানকেও নিয়ে আসলে হয় না? এই বিষয়ে আর কথা বলার কী রয়েছে?'

বন্ধ করুন