বাংলা নিউজ > ময়দান > আয়ের বড় উৎস, ভারত খেলতে এলেই বেশি রোজগার: জামাইকার ক্রিকেট প্রেসিডেন্ট
আয়ের বড় উৎস, ভারত খেলতে এলেই বেশি রোজগার (Surjeet Kumar)

আয়ের বড় উৎস, ভারত খেলতে এলেই বেশি রোজগার: জামাইকার ক্রিকেট প্রেসিডেন্ট

  • ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দের তরফে ১০০টি ক্রিকেট কিট দেওয়া হয়েছে জামাইকা ক্রিকেটকে। সেই কিটগুলো পাওয়ার পরেই ভারতের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভোলেননি জামাইকার ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট উইলফ্রেড বিনি হেভেন।

শুভব্রত মুখার্জি: যে কোনও দেশেই ভারতীয় সিনিয়র ক্রিকেট টিম সফরে এলেই একটা আলাদা করে উৎসাহ, উন্মাদনা তৈরি হয়। বিশ্বের প্রায় সমস্ত ক্রিকেট খেলিয়ে দেশেই ভারতীয় দলের লক্ষাধিক সমর্থক রয়েছেন‌। সাম্প্রতিককালে ভারতের পারফরম্যান্স বিদেশের মাটিতেও অত্যন্ত ভালো। সেই কারণেও আরও আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ভারতীয় ক্রিকেট দল। আর এই কথার প্রতিধ্বনি যেন শোনা গিয়েছে জামাইকা ক্রিকেটের প্রেসিডেন্টের গলাতে। তার অকপট স্বীকারোক্তি ভারত সিরিজ খেলতে এলেই তারা বাড়তি রোজগার করার সুযোগ পান। তাদের আয়ের বড় উৎস ভারতের বিরুদ্ধে সিরিজ সেকথা জানাতে ও ভোলেননি তিনি।

ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দের তরফে ১০০টি ক্রিকেট কিট দেওয়া হয়েছে জামাইকা ক্রিকেটকে। সেই কিটগুলো পাওয়ার পরেই ভারতের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভোলেননি জামাইকার ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট উইলফ্রেড বিনি হেভেন। তার মতে জামাইকার মানুষদের জন্যও এটা খুব গর্বের মুহূর্ত। তার মতে ওয়েস্ট ইন্ডিজে ভারত সফর করলেই এবং সাবাইনা পার্কে খেললেই সব থেকে বেশি রোজগার করে জামাইকা ক্রিকেট বোর্ড।

তিনি বলেন 'ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে যখন ভারত কোনও ম্যাচ খেলে তখন প্রচুর মানুষ ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের সেই লড়াইয়ের সাক্ষী থাকেন। আমরা তখন বাড়তি অর্থ রোজগারের সুযোগ পাই। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের কাছেও এই সিরিজ আয়ের সবথেকে বড় উৎস। জামাইকার ক্রিকেট জগত এবং ব্যক্তিগতভাবে আমার কাছে এটা (১০০টি কিট উপহার) খুব গর্বের মুহূর্ত। আমরা খুব খুশি ভারত থেকে এই উপহার আসায়। আমরা ১০০টি কিট পাব। যা প্রচুর। আমরা পরিকল্পনা নিয়েছি এর অর্ধেক আমরা হাইস্কুলগুলোতে দেব। এখানকার ছাত্ররা খেলাটা খেলতে উৎসাহী। তবে এতবেশি খরচের জন্য তারা খেলে উঠতে পারে না।'

বন্ধ করুন