বাংলা নিউজ > ময়দান > সবাই সব সিরিজে খেলবেন না, বড় টুর্নামেন্টে ফর্মের শিখরে পৌঁছতে হবে: দ্রাবিড়
দ্রাবিড় (PTI)

সবাই সব সিরিজে খেলবেন না, বড় টুর্নামেন্টে ফর্মের শিখরে পৌঁছতে হবে: দ্রাবিড়

  • প্রথম টি-২০ শুরুর আগেই সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন রাহুল দ্রাবিড়। সেখানে ভারতীয় দলের ভবিষ্যত পরিকল্পনা থেকে শুরু করে বিভিন্ন ক্রিকেটারদের ধরে ধরে তাদের নিয়ে টিম ম্যানেজমেন্টের ভবিষ্যত পরিকল্পনার কথা জানালেন।

শুভব্রত মুখার্জি: ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকা দলের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ভারতীয় দল। সেই সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামিকে। দলে সুযোগ পেয়েছেন আইপিএলে ভাল পারফরম্যান্স করা বেশ কিছু তরুণ। পাশাপাশি দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়ার মতন অভিজ্ঞরাও ফিরেছেন দলে। প্রোটিয়া সিরিজ শুরুর আগে এক সাংবাদিক সম্মেলনে দলের হেড কোচ রাহুল দ্রাবিড় জানিয়েছেন দলের একাধিক সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার কারণ। তার মতে ইংল্যান্ডের বিরুদ্ধে 'ওয়ান অফ' টেস্টে সেরা একাদশ নামানোই লক্ষ্য তাদের ফলে এই সিদ্ধান্ত।

প্রোটিয়া সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন কেএল রাহুল। তার ডেপুটি হিসেবে দায়িত্ব পেয়েছেন ঋষভ পন্ত। আগামী ৯ জুন থেকে শুরু হবে এই সিরিজ। প্রথম টি-২০ শুরুর আগেই সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন রাহুল দ্রাবিড়। সেখানে ভারতীয় দলের ভবিষ্যত পরিকল্পনা থেকে শুরু করে বিভিন্ন ক্রিকেটারদের ধরে ধরে তাদের নিয়ে টিম ম্যানেজমেন্টের ভবিষ্যত পরিকল্পনার কথা জানালেন।

রাহুল জানান 'বিষয়টি (সিনিয়রদের অনুপস্থিতি) একেবারেই কঠিন নয়। আমাদের (রোহিত এবং দ্রাবিড়ের) যোগাযোগ রয়েছে। রাহুল আগেও দলকে নেতৃত্ব দিয়েছে। আমাদের বিভিন্ন বিষয়ে স্পষ্ট ধারণা রয়েছে। রোহিত আমাদের তিন ফর্ম্যাটে খেলা অন্যতম ক্রিকেটার। সমস্ত ফর্ম্যাটের ক্রিকেটাররা যে সব সিরিজে খেলবেই তার কোন মানে নেই। আমাদের এটা নিশ্চিত করতে হবে বড় টুর্নামেন্টের জন্য তারা যেন ফিট থাকে। আমাদেরকে ওদেরকে সঠিকভাবে ম্যানেজ করতে হবে। নিশ্চিত করতে হবে যে ওরা ফর্মের চূড়ায় পৌঁছচ্ছে। গত বছরের সিরিজের একটি টেস্ট আমদের এবার ইংল্যান্ডে খেলতে হবে। আমাদের নিশ্চিত করতে হবে যাতে করে আমরা আমাদের সেরা একাদশকে মাঠে নামাতে পারি।'

বন্ধ করুন