বাংলা নিউজ > ময়দান > ‘ইংল্যান্ডে সেরা টেস্ট দল দরকার’,রোহিত-কোহলিদের বিশ্রাম প্রসঙ্গে দাবি দ্রাবিড়ের
রোহিত শর্মা, বিরাট কোহলি এবং জসপ্রীত বুমরাহ।

‘ইংল্যান্ডে সেরা টেস্ট দল দরকার’,রোহিত-কোহলিদের বিশ্রাম প্রসঙ্গে দাবি দ্রাবিড়ের

  • দক্ষিণ আফ্রিকা এই সিরিজের জন্য বেশ শক্তিশালী দল ঘোষণা করেছে। অনেকেই মনে করেছিলেন, ভারতও একই কাজ করবে। কিন্তু ভারতীয় দলে সিনিয়রদের বিশ্রাম দেওয়ায় অনেকেই প্রশ্ন তুলেছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৯ জুন থেকে শুরু হওয়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বেশ কয়েক জন সিনিয়রকে বিশ্রাম দেওয়ার কারণ ব্যাখ্যা করেছেন রাহুল দ্রাবিড়। অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি এবং জসপ্রীত বুমরাহকে প্রোটিয়াদের বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হয়েছে।

দক্ষিণ আফ্রিকা এই সিরিজের জন্য বেশ শক্তিশালী দল ঘোষণা করেছে। অনেকেই মনে করেছিলেন, ভারতও একই কাজ করবে। কিন্তু ভারতীয় দলে সিনিয়রদের বিশ্রাম দেওয়ায় অনেকেই প্রশ্ন তুলেছেন।

প্রথম টি-টোয়েন্টির আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ে রাহুল দ্রাবিড় ব্যাখ্যা করেছেন যে, বড় খেলোয়াড়রা যারা তিনটি ফরম্যাটেই খেলে তাদের কিছুটা বিশ্রাম নেওয়া কেন গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন: ICC Test Rankings-এ কোহলি দশে গড়াগড়ি খাচ্ছেন, আর নেতৃত্ব ছেড়ে দুইয়ে উঠলেন রুট

আরও পড়ুন: সচিনের বিশ্ব রেকর্ড ভাঙার লোক চলে এসেছেন- বড় দাবি প্রাক্তন ব্রিটিশ অধিনায়কের

দ্রাবিড়ের মতে, ‘এটা মোটেও কঠিন কিছু নয়। আমরা (রোহিত এবং আমি) যোগাযোগ রাখছি। রোহিত আমাদের সব ফরম্যাটেই খেলে। এবং সব কিছু আশা করা অবাস্তব। (সমস্ত ফরম্যাটের প্লেয়ার) প্রতিটি সিরিজের জন্য উপলব্ধ থাকবে না।’

দ্রাবিড় ইংল্যান্ডের বিরুদ্ধে ১ জুলাই থেকে শুরু হওয়া একমাত্র টেস্টের বিষয়েও আলোকপাত করেছেন। তিনি মনে করেন যে, বিশ্রামে থাকার ফলে এই গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য খেলোয়াড়রা সতেজ থাকবে।

তাঁর যুক্তি, ‘আমাদের নিশ্চিত করতে হবে যে, ওরা সমস্ত বড় টুর্নামেন্টের জন্য যেন ফিট থাকে। তবেই ওরা সেরাটা দিতে পারবে। আমাদের যুক্তরাজ্যে গত বছর থেকে যে টেস্ট ম্যাচটি বাকি রয়েছে, নিশ্চিত করতে হবে যে সেরাটা দেওয়ার। আর সেই টেস্ট ম্যাচের জন্য সেরা দল প্রয়োজন।’

বন্ধ করুন