বাংলা নিউজ > ময়দান > ঘরোয়া পর্যায়েও লাল-বল ক্রিকেটের প্রয়োজন, দাবি মিতালির
মিতালি রাজ।
মিতালি রাজ।

ঘরোয়া পর্যায়েও লাল-বল ক্রিকেটের প্রয়োজন, দাবি মিতালির

  • মিতালির মতে, আন্তর্জাতিক আঙিনায় নিয়মিত টেস্ট খেলতে গেলে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত লাল বলে ম্যাচ খেলার অভ্যাস গড়ে তুলতে হবে তাঁদের। তার জন্য ঘরোয়া পর্যায়েও লাল-বল ক্রিকেটের প্রয়োজন।

শুভব্রত মুখার্জি : এই মূহুর্তে ভারতীয় মহিলা ক্রিকেট দলের আন্তর্জাতিক আঙিনায় পারফরম্যান্স যথেষ্ট উজ্জ্বল। ক্রিকেটের সংক্ষিপ্ত ফর্ম্যাটে খেলার পাশাপাশি তারা এই মুহূর্তে টেস্ট ক্রিকেট খেলাতেও মনোযোগী হয়েছে। তাদের সাম্প্রতিক সফরগুলিতে ১টি করে টেস্ট ম্যাচ তারা খেলছেন। আর সেই পরিপ্রেক্ষিতেই দলের অভিজ্ঞ ব্যাটসম্যান তথা অধিনায়িক মিতালি রাজের উপলব্ধি, লাল বলের ক্রিকেটে আন্তর্জাতিক আঙিনায় ভাল ফল করতে হলে ঘরোয়া ক্রিকেটেও ফেরাতে হবে লাল বলের ক্রিকেটকে।

তাঁর মতে, আন্তর্জাতিক আঙিনায় নিয়মিত টেস্ট খেলতে গেলে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত লাল বলে ম্যাচ খেলার অভ্যাস গড়ে তুলতে হবে তাঁদের। উল্লেখ্য, সদ্য ইংল্যান্ডের মাটিতে মিতালিরা ১টি টেস্ট ম্যাচ খেলেন, যেখানে তাঁরা অনবদ্য লড়াই করে হার বাঁচান। সামনেই অস্ট্রেলিয়া সফরে তাঁরা ঐতিহাসিক দিনরাতের গোলাপি টেস্ট খেলতে চলেছেন। তার আগে অবশ্য তাঁরা অনুশীলন করার জন্য মাত্র দু'টি সেশন পেয়েছেন। আগামী বৃহস্পতিবার থেকেই শুরু হবে এই ঐতিহাসিক টেস্ট। উল্লেখ্য এই জুনে ভারত সাত বছরে প্রথম বার টেস্ট খেলেছে।

মিতালি বলেন, ‘এই ফর্ম্যাটে যদি আমাদের মেয়েদের ভাল ফল করতে হয় তাহলে ঘরোয়া ক্রিকেটে আর ও বেশি ম্যাচ খেলে অভিজ্ঞতা সঞ্চয়ের প্রয়োজন রয়েছে। যদি টেস্ট ম্যাচ আমাদের সফরগুলোর নিয়মিত অঙ্গ হয়, তাহলে আমাদের ঘরোয়া ক্রিকেটের ক্যালেন্ডারে লাল বলের ক্রিকেটকে ফেরাতে হবে।’

বন্ধ করুন