বাংলা নিউজ > ময়দান > তিন বিভাগেই আমরা খুব খারাপ খেলেছি: শানাকা
দাসুন শানাকা (AFP)

তিন বিভাগেই আমরা খুব খারাপ খেলেছি: শানাকা

  • ম্যাচে হারের পরে টিমের পারফরম্যান্সে হতাশ শানাকা

শুভব্রত মুখার্জি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ টি-২০ ম্যাচে জিতে হোয়াইটওয়াশের লজ্জা বাঁচিয়ে ভারতের বিরুদ্ধে সিরিজ খেলতে এদেশে পা রেখেছিল লঙ্কান দল। তবে ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজে তাদের শুরুটা একেবারেই ভাল হল না। প্রথম ম্যাচে লখনউয়ে ৬২ রানের বড় ব্যবধানে হারের মুখ দেখতে হল তাদের। ম্যাচে হারের পরে টিমের পারফরম্যান্সে হতাশ শানাকা সেই কথাই অকপটে স্বীকার করে নিলেন।

ম্যাচ হারের পরে তিনি জানান 'আজকের ম্যাচে তিন বিভাগেই আমরা খুব খারাপ খেলেছি। ওরা খুব ভাল ব্যাট করেছে। আমরা আমাদের প্রধান স্পিনারদের ছাড়াই আজ খেলতে নেমেছিলাম। ওয়ানিন্ডু হাসারাঙ্গা ও মাহিশ থিকসানা এই ম্যাচে খেলতে পারেনি। নতুন যারা খেলেছে তাদের সেইরকম অভিজ্ঞতা ছিল না। আশা করব গোটা সিরিজে আসালাঙ্কা ওর ফর্ম ধরে রাখবে।'

এদিন ম্যাচে প্রথমে ব্যাট করে ভারত নির্ধারিত ২০ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ১৯৯ রান তুলতে সমর্থ হয়। ৩২ বলে ৪৪ রান করেন অধিনায়ক রোহিত শর্মা। ৫৬ বলে ৮৯ রানের এক অসাধারণ ইনিংস উপহার দেন উইকেট রক্ষক ব্যাটার ইশান কিশান। ২৮ বলে ৫৭ রান করে অপরাজিত থেকে ভারতীয় দলকে রানের পাহাড়ে পৌঁছে দেন শ্রেয়স আইয়ার।

জবাবে ব্যাট করতে নেমে লঙ্কান ব্যাটাররা কোনও সময়ই ভারতীয় বোলারদেরকে সমস্যাতে ফেলতে পারেনি। একটা সময় ৫১ রানে ৪ উইকেট হারায় লঙ্কানরা। সেখান থেকে তাদের ইনিংস শেষ হয় ৬ উইকেটে ১৩৭ রান করে। তাদের হয়ে সর্বোচ্চ রান করেন চারিথ আসালাঙ্কা। তিনি ৫৩ রান করে অপরাজিত থাকেন। তাকে যোগ্য সঙ্গত দেন দুষ্মন্ত চামিরা। তিনি ২৪ রানে অপরাজিত থাকেন। ফলে ভারত ম্যাচ জেতে ৬২ রানে।

বন্ধ করুন