বাংলা নিউজ > ময়দান > পাকিস্তান সফরের জন্য দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ! নেতৃত্বে থাকবেন পোলার্ড

পাকিস্তান সফরের জন্য দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ! নেতৃত্বে থাকবেন পোলার্ড

পোলার্ডের নেতৃত্বে পাকিস্তান সফরে যাবে তারুণ্য নির্ভর ওয়েস্ট ইন্ডিজ দল

তরুণদের প্রাধান্য দিয়ে পাকিস্তান সফরের জন্য দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ।

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপে একেবারেই ভালো খেলতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। সুপার -১২ পর্যায় থেকেই বিদায় নিতে হয়েছে তাদের। যদিও এই বিশ্বকাপে তারা নেমেছিলেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবেই। এবার সেই হতাশা কাটিয়ে উঠতে তাদের পরবর্তী গন্তব্য পাকিস্তান। সেখানেই তারা বাবর আজমদের বিরুদ্ধে ওয়ানডে এবং টি-২০ সিরিজ খেলবে। আর সেই লক্ষ্যেই এবার ঘোষিত হল তারুণ্য নির্ভর ক্যারিবিয়ান স্কোয়াড।

বাবরদের বিরুদ্ধে পাকিস্তানের মাটিতে ৩টি ওয়ানডে ও ৩টি টি-২০ ম্যাচের সিরিজ খেলবেন পোলার্ডরা। সেই লক্ষ্যে ইতিমধ্যেই পৃথক পৃথক দুটি স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। এই দুটি সিরিজ এবং ভবিষ্যতের কথা মাথায় রেখেই তারুণ্যনির্ভর স্কোয়াড নিয়ে পাকিস্তান সফরে যাচ্ছে ক্যারিবিয়ানরা।

ওয়ানডে সিরিজে দলে নবাগত ব্যাটাররা হলেন জাস্টিন গ্রিভস, শামার ব্রুকস। রয়েছেন নবাগাত বাঁহাতি স্পিনার গুদাকেশ মোটি এবং ফাস্ট বোলিং অলরাউন্ডার ওডেন স্মিথ। স্মিথ এবং মোটি টি-২০ দলেও প্রথমবার ডাক পেয়েছেন। এছাড়া টি-২০ স্কোয়াডে প্রথমবার ডাক পেয়েছেন বাঁহাতি ফাস্ট বোলিং অলরাউন্ডার ডমিনিক ড্রেকস। উল্লেখ্য ওয়েস্ট ইন্ডিজের টি-২০ বিশ্বকাপ দলে রিজার্ভ ক্রিকেটার হিসেবে ছিলেন মোটি। ড্রেকস এবং স্মিথ ছিলেন নেট বোলার। ওয়েস্ট ইন্ডিজ দলের তরুণ ক্রিকেটাররা গতবারের সিপিএলে দারুণ পারফরম্যান্স করেছেন । দুই দলের অধিনায়ক হিসেবে রয়েছেন হয়েছে কায়রন পোলার্ড।

১৩ ডিসেম্বর পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের টি-২০ সিরিজ শুরু হবে।১৪ ও ১৬ ডিসেম্বর হবে অপর দুটি ম্যাচ। তিনটি ওয়ানডে হবে ১৮, ২০ ও ২২ ডিসেম্বর। সব ম্যাচ খেলা হবে করাচিতে। আসুন একনজরে দেখে নিন সেই সফরের জন্য ওয়েস্ট ইন্ডিজ দল :-

∆ ওয়ানডে স্কোয়াড:

কায়রন পোলার্ড (অধিনায়ক), শাই হোপ (সহ অধিনায়ক), ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, রস্টন চেজ, জাস্টিন গ্রিভস, আকিল হোসেন, আলজারি জোসেফ, গুদাকেশ মোটি, অ্যান্ডারসন ফিলিপ, নিকোলাস পুরান, রেমন রেইফার, রোমারিও শেফার্ড, ওডিয়ান স্মিথ ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

∆ টি-২০ স্কোয়াড:

কায়রন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান (সহ অধিনায়ক), ড্যারেন ব্রাভো, রস্টন চেজ, শেল্ডন কটরেল, ডমিনিক ড্রেকস, শাই হোপ, আকিল হোসেন, ব্রেন্ডন কিং, কাইল মায়ার্স, গুদাকেশ মোটি, রোমারিও শেফার্ড, ওডিয়ান স্মিথ , ওশানে থমাস ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

বন্ধ করুন