বাংলা নিউজ > ময়দান > BAN vs WI: ঢাকায় দ্বিতীয় টেস্টের প্রথম দিনের শেষে সুবিধাজনক জায়গায় ওয়েস্ট ইন্ডিজ
বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ। চলছে টেস্ট ম্যাচ। ছবি :‌ সংগৃহীত
বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ। চলছে টেস্ট ম্যাচ। ছবি :‌ সংগৃহীত

BAN vs WI: ঢাকায় দ্বিতীয় টেস্টের প্রথম দিনের শেষে সুবিধাজনক জায়গায় ওয়েস্ট ইন্ডিজ

  • আজ টস জিতে ব্যাটিংয়ে নামে উইন্ডিজ দল। শুরুটা খারাপ হয়নি ক্যারাবিয়ানদের।

শুভব্রত মুখার্জি

প্রথম টেস্টে চট্টগ্রামে রুপকথার জয় শেষদিনে তুলে নিয়েছিল ক্যারিবিয়ান বাহিনী। শেষ ইনিংসে ৩৯৫ রান তাড়া করে উইন্ডিজ দলের হয়ে অসম্ভবকে সম্ভব করেছিলেন কাইল মেয়ার্স। ফলে ১–০–তে পিছিয়ে থেকে আজ থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্টে বেশ চাপের মধ্যেই ছিল বাংলাদেশ।

তবে ঢাকা টেস্টের প্রথম দিনের শেষে কিছুটা সুবিধাজনক অবস্থায় রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দিনের শেষে মেয়ার্সদের সংগ্রহ ৫ উইকেটে ২২৩ রান। পুরো ৯০ ওভার ব্যাট করেছে উইন্ডিজ। টাইগারদের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন পেসার আবু জায়েদ রাহি এবং স্পিনার তাইজুল ইসলাম।

আজ টস জিতে ব্যাটিংয়ে নামে উইন্ডিজ দল। শুরুটা খারাপ হয়নি ক্যারাবিয়ানদের। ৬৬ রানের ওপেনিং জুটি গড়েন জন ক্যাম্পবেল, ক্রেগ ব্রাথওয়েট। ৩৬ রান করে ক্যাম্পবেল এলবিডব্লিউ হন। তাঁকে আউট করেন তাইজুল। দলীয় ৮৭ রানে মোজলেকে (৭) বোল্ড আউট করে দেন আবু জায়েদ রাহি।

উইন্ডিজদের দলীয় স্কোর ১০৪ পৌঁছানর পর ফের আঘাত আনেন সৌম্য সরকার। অধিনায়ক ব্রাথওয়েটকে ৪৭ রানে আউট করেন তিনি। তাঁর ক্যাচ নেন শান্ত। স্কোরবোর্ডে আরও ১‌২ রান যোগ হওয়ার পরেই নিজের দ্বিতীয় উইকেট নেন আবু জায়েদ। আউট করে দেন প্রথম টেস্টের নায়ক, দ্বিশতরানকারী কাইল মেয়ার্সকে। মেয়ার্স আজ ৫ রানে আউট হন। তাইজুলের বলে ব্ল্যাকউড ২৮ রানে আউট হন। দিনের শেষে ১৭৩ বলে ৭৪* রান করে এনক্রুমা বোনার এবং ২০* রানে অপরাজিত রয়েছেন জসুয়া ডি সিলভা।

বন্ধ করুন