বাড়ি > ময়দান > আফগানদের বিরুদ্ধে ৯ উইকেটে সহজ জয় ওয়েস্ট ইন্ডিজের, ম্যাচের সেরা কর্নওয়াল
এদিন আফগানিস্তানের শেষ তিনটি উইকেট নেন অধিনায়ক জেসন হোল্ডার (সৌজন্যে-আইসিসি)
এদিন আফগানিস্তানের শেষ তিনটি উইকেট নেন অধিনায়ক জেসন হোল্ডার (সৌজন্যে-আইসিসি)

আফগানদের বিরুদ্ধে ৯ উইকেটে সহজ জয় ওয়েস্ট ইন্ডিজের, ম্যাচের সেরা কর্নওয়াল

  • শুক্রবার লক্ষ্মৌতে আফাগানদের বিরুদ্ধে একমাত্র টেস্ট ম্যাচে ৯ উইকেটে জয় পেল ওয়েস্ট ইন্ডিজ।
  • দুই ইনিংসে মোট ১০ উইকেট নেওয়ার সুবাদে ম্যাচের সেরা প্লেয়ার নির্বাচিত হন কর্নওয়াল।

তৃতীয় দিন কতক্ষণ খেলা গড়াবে শুধু সেই প্রশ্নের উত্তরের অপেক্ষাই ছিল, আফগানিস্তানের ব্যাটিং অর্ডারের নীচুতলার ব্যাটসম্যানরা বেশিক্ষণ প্রতিরোধ গড়ে তুলতে সক্ষম হলেন না । শুক্রবার লখনউতে আফাগানদের বিরুদ্ধে একমাত্র টেস্ট ম্যাচে ৯ উইকেটে সহজ জয় পেল ওয়েস্ট ইন্ডিজ ।

ম্যাচের প্রথম দিন স্মরণীয় হয়ে থাকল দীর্ঘদেহী ক্যারিবিয়ান স্পিনার রাহকিম কর্নওয়ালের দুর্ষর্ধ বোলিংয়ের জন্য । যার জেরে মাত্র ১৮৭ রানেই গুঁড়িয়ে যায় আফগান ব্যাটিং । দ্বিতীয় দিন শরমার্হ ব্রুকসের শতরান মজবুত জায়গায় পৌঁছে দেয় জেসন হোল্ডারের দলকে । বৃহস্পতিবার ২৭৭ রানে শেষ হয় ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস । জবাবে ব্যাট করতে নেমে ফের একবার জোরদার ধাক্কা খায় আফগানিস্তান । মাত্র ১০৯ রানে ৭ উইকেট হারাতে হয় আফগানিস্তানকে ।

শুক্রবার খেলা শুরুর পর মাত্র ১১ রান তুলতেই বাকি ৩ উইকেট হারায় রশিদ খানের দল । সবগুলো উইকেটই নেন পেসার হোল্ডার । হোল্ডারের পাশাপাশি ৩টি করে উইকেট পান রাহকিম কর্নওয়াল আর রোস্টন চেজও ।

প্রথম ইনিংসে ৯০ রানে এগিয়ে ছিল ওয়েস্ট ইন্ডিজ । তাই ক্যারিবিয়ানদের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ৩১ রান। সবমিলিয়ে এদিন খেলা হয় ১৩.৩ ওভার । দুই ইনিংস মিলিয়ে ১২১ রান দিয়ে ১০ উইকেট নেওয়ার সুবাদে ম্যাচের সেরা প্লেয়ার নির্বাচিত হন কর্নওয়াল । প্রায় আড়াই বছর পর ভারতের মাটিতে একটি টেস্ট ম্যাচে দশ উইকেট নেওয়া স্পিনার রাহকিম । পাশাপাশি প্রথম ক্যারিবিয় স্পিনার হিসাবে উপমহাদেশের মাটিতে ১০ উইকেট নেওয়ার নজির গড়লেন রাহকিম কর্নওয়াল ।



বন্ধ করুন