বাংলা নিউজ > ময়দান > WI vs ZIM: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট লড়াই করে ড্র করল জিম্বাবোয়ে

WI vs ZIM: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট লড়াই করে ড্র করল জিম্বাবোয়ে

ম্যাচ ড্রয়ের পর মাঠ ছাড়ছেন দুই দলের ক্রিকেটাররা। ছবি- এপি

ঘরের মাঠে জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম টেস্ট ড্র করল ওয়েস্ট ইন্ডিজ। দুই ম্যাচে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ড্র হওয়ায় জয়ের রাস্তা খোলা দুই দলের কাছেই। পরের ম্যাচ যে দল জিতবে সেই দলই সিরিজ পকেটে পুরে ফেলবে। 

শুরু হয়েছে ওয়েস্ট ইন্ডিজ বনাম জিম্বাবোয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজ। ইতিমধ্যেই সেই প্রথম টেস্ট হয়ে গিয়েছে। আর সেই ম্যাচ ড্র করে দুই দল। ম্যাচের শেষ দিনে জিম্বাবোয়েকে জিততে হলে জন্য প্রয়োজন ছিল ২৭২ রান। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজকে ৪৯ ওভারের মধ্যে জিম্বাবোয়ের সব উইকেট ফেলতে। কিন্তু তার কোনওটাই হয়নি। ছয় উইকেট হারিয়ে ১৩৪ রানের শেষ করে জিম্বাবোয়ে। ফলে ম্যাচটি ড্র হয়।

২৭২ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নামা জিম্বাবোয়ে কোনও ব্যাটার সেই ভাবে বড় রান করতে পারেনি। শুধুমাত্র চামু ছিবাবা ৩১ রান করেন। তাছাড়া আর কাউকে সেই ভাবে রান করতে দেখা যায়নি। ১৪ রানের মাথায় মাত্র তিন ওভারে তাদের প্রথম উইকেটের পতন ঘটে। দ্বিতীয় উইকেট পড়তেও বেশি সময় লাগেনি। ৬১ রানের মাথায় তাদের দ্বিতীয় উইকেটের পতন হয়। মাত্র ৮৩ রানের মধ্যে চার উইকেট হারিয়ে ফেলে জিম্বাবোয়ে। ছিবাবার ব্যাটে ভর করে ড্র করে জিম্বাবোয়ে।

ম্যাচের শেষে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রেগ ব্র্যাথওয়েট বলেন, ‘পুরো দিন ধরে আমরা উল্লেখযোগ্য কিছু করতে পারিনি। তবে শেষের দিকে ম্যাচ জেতার জায়গায় চলে এসেছিলাম আমরা। আমি মনে করি জয়ের কাছাকাছি যাওয়া একটি প্রশংসনীয় প্রচেষ্টা। আমাদের জন্য এটি খুব ভাল হয়েছে । কিন্তু জিম্বাবোয়েও খুব ভালো ব্যাটিং করেছে। আমি সামগ্রিকভাবে দলের এই প্রচেষ্টায় আমি সন্তুষ্ট।’

খেলার শুরুতে ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পর প্রথম দুই দিন মিলিয়ে মাত্র ৮৯ ওভার খেলা হয়। বৃষ্টির জন্য বারবার খেলা থামাতে হয়েছে। বৃষ্টির কারণে এই টেস্ট ড্র হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি ছিল।

প্রথমে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৪৪৭ রান তোলে ৬ উইকেট হারিয়ে। তারপরই ইনিংস ডিক্লেয়ার করেন তারা। অধিনায়ক ক্রেগ ব্র্যাথওয়েট এবং তেজনারায়ন চন্দ্রপলের যুগলবন্দিতে নতুন রেকর্ড তৈরি করে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। টেস্টে ৩৩৬ রানের পার্টনারশিপ গড়েন তারা। জবাবে জিম্বাবোয়ে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ৩৭৯ রান করে। তারপর তারা ইনিংস ডিক্লেয়ার ঘোষণা করে। দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ করে ২০৩ রান। ২৭২ রানের টার্গেট পায় জিম্বাবোয়ে।

জিম্বাবোয়ের অধিনায়ক ক্রেগ আরভিন শেষ কয়েক ওভার সম্পর্কে বলেন, ‘এটা চিরকালের মতো মনে রাখার মতো সিরিজ।আমি ভেবেছিলাম পুরো পাঁচ দিন ধরে লড়াই চলবে। কিন্তু বৃষ্টির জন্য তা হয়নি। ছেলেরা অনেক লড়াই করেছে। আমি ছেলেদের বলেছি মাঠে গিয়ে নিজেদের প্রমাণ করতে। ওরা সেটা খুব ভালো ভাবে করেছে।’ রবিবারর সিরিজের শেষ টেস্ট খেলতে নামবে দুই দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সাধ্য়ের মধ্য়ে নার্সিংহোমে চিকিৎসা! কেন্দ্রকে সুপ্রিম নির্দেশ, টেনশন কমবে আমজনতার প্রথম ম্যাচেই পুরনো দলের মুখোমুখি হার্দিক! GT-কে নিয়ে কী ভাবছেন MI অধিনায়ক? সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করল রাজ্য, সন্দেশখালি সুপ্রিম কোর্টে ‘ভালো থাকার একটাই…’, ‘কচি বউ’ শ্রীময়ীতে মজে কাঞ্চন, কী লিখলেন প্রাক্তন পিঙ্কি? বড় বড় চুল, চোখে মুখে কালি, বন্য-হিংস্র এই লুক ভয় ধরাচ্ছে নেটপাড়ায়, কে ইনি? মোদী আসবেন! সন্তানকে প্রথমবার না দেখেই এয়ারপোর্টে ছুটলেন BJP নেতা, ভাইরাল ভিডিয়ো এখনও বাবার কাছে ৪০টা ফোন আসে… শততম টেস্টে নামার আগে আবেগী অশ্বিন চূড়ান্ত ব্যর্থ KKR তারকা,তবু ৯৩ রান করলেই রঞ্জি ট্রফির ফাইনালে উঠবে পণ্ডিতের দল পুলিশে নিয়োগে প্রশ্ন ফাঁস কাণ্ডে পুলিশেরই ১৫ ট্রেনি SI আটক! কাঠগড়ায় ‘টপার’ও সারপ্রাইজ! আরও ৫% DA বাড়াল রাজ্য, কেন্দ্রীয় সরকারি কর্মীদের সঙ্গে আরও কমল ফারাক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.