বাংলা নিউজ > ময়দান > পিটারসেনদের টুর্নামেন্ট থেকে ছিটকে দিয়ে সেমিফাইনালে ব্রায়ান লারার ওয়েস্ট ইন্ডিজ
ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ বলে ওয়েস্ট ইন্ডিজের জয়। ছবি- টুইটার।
ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ বলে ওয়েস্ট ইন্ডিজের জয়। ছবি- টুইটার।

পিটারসেনদের টুর্নামেন্ট থেকে ছিটকে দিয়ে সেমিফাইনালে ব্রায়ান লারার ওয়েস্ট ইন্ডিজ

  • শেষ চারের লড়াইয়ে সচিন-লারা দ্বৈরথ।

শেষ বলের থ্রিলারে কেভিন পিটারসেরদের পরাজিত করল ব্রায়ান লারার ওয়েস্ট ইন্ডিজ লেজেন্ডস। সেই সঙ্গে নিজেরা সেমিফাইনালের টিকিট পকেটে পোরার পাশাপাশি ইংল্যান্ড লেজেন্ডসকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিল ক্যারিবিয়ান দল।

ভারত ও শ্রীলঙ্কা আগেই সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে। দু'দলই সংগ্রহ করে ২০ পয়েন্ট করে। তবে নেট রানরেটে এগিয়ে থাকায় ভারত লিগ চ্যাম্পিয়ন হয়। শ্রীলঙ্কা দু'নম্বরে থেকে লিগের খেলা শেষ করে। বাংলাদেশ লেজেন্ডসকে শেষ ম্যাচে হারিয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করে সাউথ আফ্রিকা লেজেন্ডসও। তারা সংগ্রহ করে ১৬ পয়েন্ট।

লিগের শেষ ম্যাচে নির্ধারিত হয় সেমিফাইনালের চতুর্থ দল। ইংল্যান্ডকে শেষ ম্যাচে ৫ উইকেটে পরাজিত করে শেষ চারে পৌঁছে যান লারারা। ইংল্যান্ডের মতোই ওয়েস্ট ইন্ডিজও সংগ্রহ করে ১২ পয়েন্ট। তবে রান রেটে পিটারসেনরা পিছিয়ে থাকায় টুর্নামেন্টে তাঁদের অভিযান শেষ হয়ে যায়।

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের পয়েন্ট টেবিল।
রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের পয়েন্ট টেবিল।

লিগের শেষ ম্যাচে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড লেজেন্ডস ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৮৬ রান তোলে। ফিল মাস্টার্ড ৫৭, পিটারসেন ৩৮, জিম ২২, ওয়াইস শাহ অপরাজিত ৫৩ ও ট্রেমলেট অপরাজিত ৯ রান করেন। ডোয়েন স্মিথ নেন ২টি উইকেট। ১টি উইকেট সুলেমান বেনের।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ একেবারে শেষ বলে গিয়ে ম্যাচ জেতে। তারা ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৮৭ রান তুলে নেয়। ডোয়েন স্মিথ ৫৮, দেওনারায়ন ৫৩ ও এডওয়ার্ডস ৩৪ রান করেন। লারা ৩ রান করে আউট হন। ট্রেমলেট ও ট্রেডওয়েল ২টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন স্মিথ।

বুধবার প্রথম সেমিফাইনালে সচিনদের মুখোমুখি হবেন লারারা। শুক্রবার দ্বিতীয় সেমিফাইনালে দিলশানদের বিরুদ্ধে মাঠে নামবেন জন্টিরা।

বন্ধ করুন