বাংলা নিউজ > ময়দান > চার দিনে ১৯ উইকেট! পাকিস্তানের পর ‘ডেড পিচ’ বিতর্কে জড়াল ওয়েস্ট ইন্ডিজের নাম
পাকিস্তানের পর সমর্থকদের নিশানায় ওয়েস্ট ইন্ডিজের পিচ

চার দিনে ১৯ উইকেট! পাকিস্তানের পর ‘ডেড পিচ’ বিতর্কে জড়াল ওয়েস্ট ইন্ডিজের নাম

টেস্ট ক্রিকেটকে ধ্বংস করছে ‘ডেড পিচ’! পাকিস্তানের পর সমর্থকদের নিশানায় ওয়েস্ট ইন্ডিজ। 

পাকিস্তানের পর এবার ওয়েস্ট ইন্ডিজ। ক্যারেবিয়ান দ্বীপপুঞ্জের পিচ নিয়েও চলছে তুমুল সমালোচনা। বার্বাডোজে ওয়েস্ট ইন্ডিজ বনাম ইংল্যান্ডের মধ্যে দ্বিতীয় টেস্ট ড্রয়ের দিকে যাচ্ছে। খেলার প্রথম চার দিনে মাত্র ১৯ টি উইকেট পড়েছে এবং স্কোর বোর্ডে উঠেছে মোট ৯৫৮ রান। এ সময় ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের একাধিক খেলোয়াড় সেঞ্চুরি করেছেন। এর আগে অ্যান্টিগায় অনুষ্ঠিত প্রথম ম্যাচটিও ড্র হয়েছিল। বোলাররা পিচ থেকে কোনও ভাবেই লাভবান হননি। ৫ দিনেও ম্যাচের ফল পাওয়া যায়নি। ফলে দর্শকরাও দারুণ হতাশ হয়েছেন। পাকিস্তানের পর সোশ্যাল মিডিয়ায় ভক্তদের লক্ষ্য এখন ওয়েস্ট ইন্ডিজের মৃত পিচ।

বিখ্যাত আর্থিক পন্ডিত ডেভিড বুইক এই পিচের সমালোচনা করেছেন। তিনি টুইট করে লিখেছেন, ‘গতকালটা একটা চমৎকারের থেকেও কম ছিল, ৭০বছরের মধ্যে এই প্রথম বার্বাডোজে এই টেস্ট ম্যাচটি আমি সবচেয়ে বিরক্তিকরভাবে দেখেছি- একটি পাটা পিচ এবংদুটো সহজ বোলিং আক্রমণ - টেস্ট ক্রিকেটের জন্য হাতাশার বিজ্ঞাপন!’একই সময়ে, আরেক ভক্ত বার্বাডোজের এই পিচকে টেস্ট ক্রিকেটের জন্য ভালো বিজ্ঞাপন নয় বলে হিসেবে বর্ণনা করেছেন। ভক্ত লিখেছেন‘বার্বাডোজে আরেকটি ধীরগতির এবং ক্লান্তিকর পিচ। খেলার জন্য এটি একটি ভালো বিজ্ঞাপন নয়।’

প্রতিযোগিতা সম্পর্কে কথা বলতে গেলে,ইংল্যান্ড,প্রথমে ব্যাট করে,জো রুট এবং বেন স্টোকসের সেঞ্চুরির ভিত্তিতে ৯ উইকেট হারিয়ে ৫০৭ রান তুলে তাদের ইনিংস ঘোষণা করে। এই সময়ে ইংল্যান্ড ১৫০.৫ওভার ব্যাট করেছিল। একই সঙ্গে ব্র্যাথওয়েট ছাড়াও উইন্ডিজের হয়ে সেঞ্চুরি করেন ব্ল্যাকউড।প্রথম ইনিংসে ১৮৭.৫ওভার খেলে ওয়েস্ট ইন্ডিজ ৪১১ রান করতে পারে। প্রথম ইনিংসের পর ইংল্যান্ড ৯৬ রানের লিড নিয়েছিল এবং দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে কোনও উইকেট না হারিয়ে ৪০ রান যোগ করে ১৩৬ রানে লিড নেয়। ম্যাচের শেষ দিনে ড্রয়ের একমাত্র ফলাফল প্রত্যাশিত।

বন্ধ করুন