বাংলা নিউজ > ময়দান > খেলার জন্য বাবরকে জুতো দেয়নি কে? জানতে চাইলেন উমর আকমল
বাবর ও উমর আকমল

খেলার জন্য বাবরকে জুতো দেয়নি কে? জানতে চাইলেন উমর আকমল

  • বাবরের এই দাবির উত্তর দিয়েছেন তার খুড়তুতো ভাই উমর আকমল।

শুভব্রত মুখার্জি: বর্তমান পাকিস্তান সিনিয়র ক্রিকেট দলের তিন ফর্ম্যাটেই অধিনায়ক বাবর আজম। অধিনায়ক বাবরের পাশাপাশি ব্যাটার বাবরেরও সময়টা খারাপ যাচ্ছে না। নিজের দেশের মাটিতে অজিদের বিরুদ্ধে টেস্ট সিরিজ হারতে হলেও ওয়ানডে সিরিজে তার নেতৃত্বে জয় ছিনিয়ে নিয়েছিল পাকিস্তান। সেই বাবর আজম কয়েকদিন আগেই দাবি করেছিলেন ক্রিকেটার হিসেবে যখন তিনি বেড়ে উঠছিলেন তখন তাকে জগার্স জুতো পর্যন্ত দিতে অস্বীকার করেছিলেন তার খুড়তুতো ভাইয়েরা। বাবরের এই দাবির উত্তর দিয়েছেন তার খুড়তুতো ভাই উমর আকমল।

উমর আকমলের দাবি জানি না, কে বাবরকে জুতা দিতে চায়নি। সম্প্রতি এক সাক্ষাৎকারে বাবর আজম জানিয়েছিলেন ক্যারিয়ার শুরুর দিনগুলোতে একবার এক খুড়তুতো ভাইয়ের কাছে জুতো ধার চেয়েও পাননি। বাবরের এই মন্তব্যের জবাব দিয়েছেন তার খুড়তুতো ভাই উমর আকমল। উমর পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়েছেন। কে জুতা দিতে চায়নি বাবরকে?

বাবর বলেছিলেন, ‘আমি খুড়তুতো ভাইকে জিজ্ঞেস করেছিলাম, সে আমাকে এক জোড়া জগার্স দিতে পারবে কিনা? কিন্তু সে আমাকে না করে দেয়। বলে তার কাছে নেই। তখন বুঝতে পেরেছিলাম এমন কিছু বলেছি যা বলা ঠিক হয়নি। সেদিন জুতা চাওয়াই ঠিক হয়নি।’ বাবরের এই দাবির পাল্টা দিয়ে ভাই উমর আকমল বলেছেন, ‘কোনো ধারণাই নেই আমাদের কোন খুড়তুতো ভাই বাবরকে জুতো ধার দিতে চায়নি। আমরা সবসময় আমাদের আত্মীয়দের ক্রিকেট খেলার ব্যাপারে পূর্ণ সমর্থন করেছি। আমি নিজে কখনও কারও অনুরোধ ফেলিনি। যারা আমার কাছের মানুষ আছে, তারা এই বিষয়টি ভালভাবে জানে।'

বন্ধ করুন