বাংলা নিউজ > ময়দান > জুনিয়র কুস্তিগিরকে চড় মারার সাফাই গাইলেন বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিং
ভারতীয় কুস্তি সংস্থার প্রধান ব্রিজ ভূষণ শরণ এক জুনিয়র কুস্তিগিরকে চড় মারেন।

জুনিয়র কুস্তিগিরকে চড় মারার সাফাই গাইলেন বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিং

  • শুক্রবার অনূর্ধ্ব ১৫ কুস্তি জাতীয় চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হয়েছিলেন ভারতের কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিং। কিন্তু অনুষ্ঠান মঞ্চেই জড়িয়ে পড়েন বিতর্কে। ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, বিজেপি সাংসদ পর পর থাপ্পড় মারছেন এক কুস্তিগিরকে।

জুনিয়র কুস্তিগিরকে থাপ্পড় মারার জেরে ভারতের কুস্তি ফেডারেশনের সভাপতি তথা বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিং-কে নিয়ে তীব্র বিতর্ক চলছে। রাঁচীতে অনুষ্ঠিত অনূর্ধ্ব ১৫ জাতীয় কুস্তি চ্যাম্পিয়নশিপের উদ্বোধনের দিন বিজেপি সাংসদকে দেখা যায় এক জুনিয়র কুস্তিগিরকে থাপ্পড় মারতে। এ বার এই বিতর্ক ধামাচাপা দিতে নিজের মতো ব্যাখ্যা দিলেন ব্রিজভূষণ শরণ সিং।

এএনআই-কে তিনি বলেছেন, ‘এই ছেলেটি মঞ্চে এসেছিল এবং বয়স জালিয়াতির জন্য দোষী সাব্যস্ত হওয়ার পরেও চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার জন্য অনুরোধ জানাচ্ছিল আমার কাছে। আমি ওকে অনুমতি দিইনি এবং বিনয়ের সাথে ওকে মঞ্চ থেকে নেমে যেতে বলেছিলাম। কারণ আমরা ইতিমধ্যেই আরও ৫ জন কুস্তিগীরকে অযোগ্য ঘোষণা করেছি, যারা বয়স জালিয়াতি করার জন্য দোষী সাব্যস্ত হয়েছিল। এবং ওরা প্রত্যেকে উত্তরপ্রদেশের। শুধুমাত্র ইউপি বলেই নয়, যাদের বয়স বেশি সে দিল্লি, হরিয়ানা বা যে কোনও রাজ্যেরই হোক না কেন, আমি যদি রাজ্যের ভিত্তিতে এটি করতে শুরু করি তা হলে আমি দেশে কুস্তির বিকাশ করতে পারব না।’

শুক্রবার অনূর্ধ্ব ১৫ কুস্তি জাতীয় চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হয়েছিলেন ভারতের কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিং। কিন্তু অনুষ্ঠান মঞ্চেই জড়িয়ে পড়েন বিতর্কে। ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, বিজেপি সাংসদ পর পর থাপ্পড় মারছেন এক কুস্তিগিরকে। ব্রিজভূষণ শরণ সিং উত্তরপ্রদেশের কাইজারগঞ্জ লোকসভা কেন্দ্রের বিজেপি সাংসদও বটে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছিল, বয়স ভারানোর কারণে ওই কুস্তিগিরকে চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করতে দেওয়া হচ্ছিল না। তাই তাকে সুযোগ দেওয়ার আবেদন জানাতেই পৌঁছে গিয়েছিলেন ফেডারেশনের সভাপতির কাছে। তখনই বিজেপি সাংসদ ব্রিজভূষণ মেজাজ হারিয়ে জুনিয়র কুস্তিগিরকে থাপ্পড় মারেন। এবং তার পরই মঞ্চ থেকে নেমে যান।

বন্ধ করুন