বাংলা নিউজ > ময়দান > ক্যাপ্টেন মিতালির সঙ্গে নেতা মাহির কী অদ্ভুত মিল! না দেখলে বিশ্বাস করবেন না
মহেন্দ্র সিং ধোনি ও মিতালি রাজ

ক্যাপ্টেন মিতালির সঙ্গে নেতা মাহির কী অদ্ভুত মিল! না দেখলে বিশ্বাস করবেন না

  • আসলে মিতালি রাজ ও মহেন্দ্র সিং ধোনির মধ্যে ক্যাপ্টেন হিসাবে বেশ কিছু মিল পাওয়া গিয়েছে। মিতালি ও মাহি দু’জনেই ক্যাপ্টেন হিসাবে ভারতের হয়ে নিজেদের দলের জন্য সবচেয়ে বেশি ম্যাচ জিতেছেন। তবে শুধু এই মিল ছাড়াও দু’জনের মধ্যে আরও অনেক মিল পাওয়া যায়।

দীর্ঘদিন খেলার পর এবার ক্রিকেটকে আলবিদা জানালেন ভারতের মহিলা ক্রিকেট দলের ক্যাপ্টেন মিতালি রাজ। বুধবারই আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানালেন মিতালি রাজ। বিশ্ব মহিলা ক্রিকেটের ইতিহাসে কিংবদন্তি ক্রিকেটারের তকমা পেয়েছেন মিতালি রাজ। তার দীর্ঘদিনের বর্ণময় কেরিয়ারে রয়েছে একাধিক অ্যাচিভমেন্ট। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে মিতালি রাজ করেছেন বহু রেকর্ড। মিতালি রাজের অবসরের দিনেই ভারতের অন্যতম সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তার তুলনা করা শুরু হয়ে গিয়েছে।

আসলে মিতালি রাজ ও মহেন্দ্র সিং ধোনির মধ্যে ক্যাপ্টেন হিসাবে বেশ কিছু মিল পাওয়া গিয়েছে। মিতালি ও মাহি দু’জনেই ক্যাপ্টেন হিসাবে ভারতের হয়ে নিজেদের দলের জন্য সবচেয়ে বেশি ম্যাচ জিতেছেন। তবে শুধু এই মিল ছাড়াও দু’জনের মধ্যে আরও অনেক মিল পাওয়া যায়। দুজনেই নিজেদের অবসরের আগে ভারতের হয়ে একদিনের বিশ্বকাপ খেলেছিলেন। দুজনেই ভারতের অর্ধশতরান করেছিলেন। দুজনেই নিজেদের সেই ম্যাচে জয় পাননি এবং বিশ্বকাপ থেকে ছিটকে যান।

তবে সবথেকে বড় বিষয় হল, মাহি এবং মিতালি দু’জনেই ফেয়ারওয়েল ছাড়াই ভারতীয় দল থেকে অবসর নিলেন। এমন সব মিল দেখে অনেকেই অবাক হয়েছেন। ছেলেদের ক্রিকেটে যেমন সচিন তেন্ডুলকরের অবদান রেখেছেন, ঠিক তেমনই মেয়েদের ক্রিকেটে অবদান রয়েছে মিতালি রাজের। ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক ইনিংস,সর্বাধিক রান সহ একাধিক নজির রয়েছে মিতালি রাজের দখলে। তবে মাহির সঙ্গে মিতালির এমন মিল থাকতে পারে তা হয়তো কেউ কোনও দিনও ভাবেননি।

বন্ধ করুন