বাংলা নিউজ > ময়দান > ক্যাপ্টেন মিতালির সঙ্গে নেতা মাহির কী অদ্ভুত মিল! না দেখলে বিশ্বাস করবেন না

ক্যাপ্টেন মিতালির সঙ্গে নেতা মাহির কী অদ্ভুত মিল! না দেখলে বিশ্বাস করবেন না

মহেন্দ্র সিং ধোনি ও মিতালি রাজ

আসলে মিতালি রাজ ও মহেন্দ্র সিং ধোনির মধ্যে ক্যাপ্টেন হিসাবে বেশ কিছু মিল পাওয়া গিয়েছে। মিতালি ও মাহি দু’জনেই ক্যাপ্টেন হিসাবে ভারতের হয়ে নিজেদের দলের জন্য সবচেয়ে বেশি ম্যাচ জিতেছেন। তবে শুধু এই মিল ছাড়াও দু’জনের মধ্যে আরও অনেক মিল পাওয়া যায়।

দীর্ঘদিন খেলার পর এবার ক্রিকেটকে আলবিদা জানালেন ভারতের মহিলা ক্রিকেট দলের ক্যাপ্টেন মিতালি রাজ। বুধবারই আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানালেন মিতালি রাজ। বিশ্ব মহিলা ক্রিকেটের ইতিহাসে কিংবদন্তি ক্রিকেটারের তকমা পেয়েছেন মিতালি রাজ। তার দীর্ঘদিনের বর্ণময় কেরিয়ারে রয়েছে একাধিক অ্যাচিভমেন্ট। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে মিতালি রাজ করেছেন বহু রেকর্ড। মিতালি রাজের অবসরের দিনেই ভারতের অন্যতম সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তার তুলনা করা শুরু হয়ে গিয়েছে।

আসলে মিতালি রাজ ও মহেন্দ্র সিং ধোনির মধ্যে ক্যাপ্টেন হিসাবে বেশ কিছু মিল পাওয়া গিয়েছে। মিতালি ও মাহি দু’জনেই ক্যাপ্টেন হিসাবে ভারতের হয়ে নিজেদের দলের জন্য সবচেয়ে বেশি ম্যাচ জিতেছেন। তবে শুধু এই মিল ছাড়াও দু’জনের মধ্যে আরও অনেক মিল পাওয়া যায়। দুজনেই নিজেদের অবসরের আগে ভারতের হয়ে একদিনের বিশ্বকাপ খেলেছিলেন। দুজনেই ভারতের অর্ধশতরান করেছিলেন। দুজনেই নিজেদের সেই ম্যাচে জয় পাননি এবং বিশ্বকাপ থেকে ছিটকে যান।

তবে সবথেকে বড় বিষয় হল, মাহি এবং মিতালি দু’জনেই ফেয়ারওয়েল ছাড়াই ভারতীয় দল থেকে অবসর নিলেন। এমন সব মিল দেখে অনেকেই অবাক হয়েছেন। ছেলেদের ক্রিকেটে যেমন সচিন তেন্ডুলকরের অবদান রেখেছেন, ঠিক তেমনই মেয়েদের ক্রিকেটে অবদান রয়েছে মিতালি রাজের। ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক ইনিংস,সর্বাধিক রান সহ একাধিক নজির রয়েছে মিতালি রাজের দখলে। তবে মাহির সঙ্গে মিতালির এমন মিল থাকতে পারে তা হয়তো কেউ কোনও দিনও ভাবেননি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'যে সব জায়গায় জনবিন্যাস বদলে গিয়েছে সেখানে নিয়মিত ধর্ষণ করা হয় হিন্দু মেয়েদের' বিপাকে রবীন্দ্রন, বাইজুস থেকে বাইজুকে ছেঁটে ফেলতে NCLT-তে আবেদন ৪ বিনিয়োগকারীর প্রথা ভাঙল উচ্চমাধ্যমিকের দর্শনে, কোন প্রশ্নটা কঠিন? বাকিটা কেমন? জানালেন শিক্ষক 'আমি লজ্জিত', শ্রীদেবীর মেয়ে হয়েও তেলুগু ভাষা জানেন না! অনুশোচনা জাহ্নবীর ব্রহ্মোস, মিগের ইঞ্জিন কেনা হবে, ৩৫০০০ কোটির ৪টি চুক্তিকে সবুজ সংকেত কেন্দ্রের গাজওয়া-ই-হিন্দ ফতোয়া! দারুল উলুম দেওবন্দের বিরুদ্ধে এইআইআর করার নির্দেশ সূর্যাস্তের সময় সাতপাক থেকে হলদি: রকুলপ্রীত-জ্যাকির বিয়ের কোন ৭ মুহূর্ত নজর কাড়ল? মেসিদের জন্য দরজা বন্ধ করল চিন, মার্কিন যুক্তরাষ্ট্রে খেলবে আর্জেন্তিনা সন্দেশখালিতে জনরোষের মুখে শাহজাহান ঘনিষ্ঠ TMC নেতা, ভাঙচুর হল বাড়ি জল্পনায় ইতি, ট্রিলজি নয় একক ছবি হিসেবেই আসছে রণবীরের শক্তিমান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.