বাংলা নিউজ > ময়দান > দল চাপে পড়লেই রোহিতকে কী বলতেন অক্ষর? সূর্যের সাক্ষাৎকারে উঠে এল নানা অজানা কথা

দল চাপে পড়লেই রোহিতকে কী বলতেন অক্ষর? সূর্যের সাক্ষাৎকারে উঠে এল নানা অজানা কথা

অক্ষর প্যাটেলের সঙ্গে রোহিত শর্মা (ছবি-এএফপি)

এই প্রথম সিরিজের সেরার পুরস্কার পেয়ে বেশ খুশি ছিলেন অক্ষর প্যাটেল। সিরিজের সেরা হয়ে সূর্যকুমার যাদবের প্রশ্নের মুখোমুখি হন অক্ষর। সেই সময়ে সিরিজের তৃতীয় ম্যাচের সেরা সূর্য জানান অক্ষর জীবনে প্রথমবার ভারতীয় জার্সিতে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন টিম ইন্ডিয়ার অলরাউন্ডার অক্ষর প্যাটেল। দলের হয়ে বল হাতে অসাধারণ কাজ করেছেন তিনি। দলের অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা চোটের কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দলে অন্তর্ভুক্ত হন প্যাটেল। এই সুযোগের পুরো সদ্ব্যবহার করেছেন। তাঁর বিস্ফোরক পারফরম্যান্স দিয়ে সকলকে মুগ্ধ করেছেন অক্ষর প্যাটেল। যে কারণে সিরিজ শেষ হওয়ার পর তিনি প্লেয়ার অফ দ্য সিরিজের খেতাব জিতেছেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশেষ কিছু করতে পারেননি টিম ইন্ডিয়ার বোলাররা। এই সিরিজে দলের অনেক অভিজ্ঞ বোলারই ফ্লপ হয়েছেন। কিন্তু ধারাবাহিকভাবে অক্ষর প্যাটেল ভালো পারফরম্যান্স করে দলের বোলিং বিভাগের গৌরব ধরে রেখেছেন। যে কারণে তিনি ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন… পেটের ব্যথা ও জ্বর উপেক্ষা করে স্মরণীয় ইনিংস, ম্যাচ শেষে জানালেন সূর্য

ম্যাচের সেরা হয়ে অক্ষর প্যাটেল বলেন, ‘এটা ভালো লাগে যখন তুমি ভালো করো এবং দল জেতে। আমি শুধু আমার লাইনের দৈর্ঘ্য ধরে রাখতে চাই। আমি চাই ব্যাটসম্যান বড় শট খেলুক। এমনকি একজন ব্যাটসম্যান বড় শট মারলেও আমি পার্থক্য করার চেষ্টা করি।’

এটি লক্ষণীয় যে অক্ষর প্যাটেলকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডের জন্য নির্বাচিত করা হয়েছে এবং সম্ভবত সে কারণেই অধিনায়ক তাঁকে তিনটি ম্যাচে খেলার সুযোগ দিয়েছেন। তবে এসব সুযোগের পুরো সদ্ব্যবহার করেছেন তিনি। নিজের পারফরম্যান্স দিয়ে সবাইকে মুগ্ধ করেছেন। তিন ম্যাচে বোলিং করে আট উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল। চলতি সিরিজে তিনি ভারতের হয়ে প্রথম বোলার হিসেবে সর্বোচ্চ উইকেট নিয়েছেন।

এখানে ক্লিক করে দেখুন সূর্যকুমার যাদবের সঙ্গে অক্ষর প্যাটেল সেই সাক্ষাৎকার…

এই প্রথম সিরিজের সেরার পুরস্কার পেয়ে বেশ খুশি ছিলেন অক্ষর প্যাটেল। সিরিজের সেরা হয়ে সূর্যকুমার যাদবের প্রশ্নের মুখোমুখি হন অক্ষর। সেই সময়ে সিরিজের তৃতীয় ম্যাচের সেরা সূর্য জানান অক্ষর জীবনে প্রথমবার ভারতীয় জার্সিতে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন। অক্ষরকে বলেন কেমন লাগছে তোমার? উত্তরে অক্ষর প্যাটেল বলেন, ‘আপনিও জানেন এর ফিলিংস কেমন হয়, তবে ভক্তদের জন্য বলতে চাই, দলের জন্য এমন পারফরমেন্স করতে ভালো লাগে, তবে সেটার পরে যদি দল সিরিজ জেতে সেই খুশিটা তো আরও বেড়ে যায়। এই ফিলিংসটা মুখে বলে প্রকাশ করাটা কঠিন, তবে আজ আমি সেই অনুভূতি অনুভব করছি।’

আরও পড়ুন… ফিক্সিং করে জেল খাটা পাক ক্রিকেটারও এবার দীপ্তির মানকাডিং নিয়ে প্রশ্ন তুললেন

চাপের মধ্যে বারবার নাকি অধিনায়কের থেকে বল চেয়ে বল করতে এগিয়ে এসেছিলেন অক্ষর প্যাটেল, সেই কথাই জানালেন সূর্যকুমার যাদব। সেই কথার উত্তর অক্ষর বলেন, ‘হ্যা চাপের মধ্যে দায়িত্ব নিতেই হবে। তবে হ্যা এই সময়ে আমায় একজন ক্রিকেটার সব সময় সাহায্য করেছে। যখনই আমি বল করতে যেতাম সে লংঅফ বা ডিপ মিড উইকেট থেকে এসে আমায় কনফিডেন্ট দিতেন। সেই ক্রিকেটার একেবারেই অন্য রকম, বাকি ক্রিকেটাররা এক পিচে ব্যাট করত আর সে একেবারেই অন্যরকম পিচে ব্যাট করতেন।’ এই বলে সূর্যকুমার যাদবকে তিনি দেখিয়ে অক্ষর বলেন সেই ক্রিকেটার তো আপনিই। আসলে এভাবেই নতুন টিম ইন্ডিয়া গড়ে উঠেছে। প্রত্যেকে একে অপরের পাশে এভাবেই দাঁড়িয়েছেন।  

বন্ধ করুন