বাংলা নিউজ > ময়দান > কী কারণে কোহলিরা হারল কেপ টাউন টেস্ট? টিম ইন্ডিয়ার পিছিয়ে যাওয়ার কারণ ব্যাখ্যা করলেন শন পোলক
ডিআরএস-এর সেই বিতর্কিত সিদ্ধান্তের সময় (ছবি:গেটি ইমেজ)
ডিআরএস-এর সেই বিতর্কিত সিদ্ধান্তের সময় (ছবি:গেটি ইমেজ)

কী কারণে কোহলিরা হারল কেপ টাউন টেস্ট? টিম ইন্ডিয়ার পিছিয়ে যাওয়ার কারণ ব্যাখ্যা করলেন শন পোলক

  • ডিন এলগারের বিতর্কিত ডিআরএস নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের প্রাক্তন অলরাউন্ডার শন পোলক। তিনি বলেছেন যে এই ডিআরএসের পরে অধিনায়ক বিরাট কোহলি খুব বিরক্ত হয়েছিলেন এবং টিম ইন্ডিয়া পথ হারিয়ে ফেলেছিল।

ডিআরএস ঘটনার পর থেকেই যেন পথ হারিয়েছিল বিরাট কোহলির টিম ইন্ডিয়া। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের টেস্ট সিরিজ হার ও কেপ টাউন টেস্টে পরাজয়ের কারণ ব্যখ্যা করতে গিয়ে এমনটাই জানালেন প্রাক্তন প্রোটিয়া পেস বোলার শন পোলক। ডিন এলগারের বিতর্কিত ডিআরএস নিয়ে বড় প্রতিক্রিয়া দিয়েছেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের প্রাক্তন অলরাউন্ডার শন পোলক। তিনি বলেছেন যে এই ডিআরএসের পরে অধিনায়ক বিরাট কোহলি খুব বিরক্ত হয়েছিলেন এবং টিম ইন্ডিয়া পথ হারিয়ে ফেলেছিল।

আসলে, দক্ষিণ আফ্রিকার ইনিংসের ২১তম ওভারে রবিচন্দ্রন অশ্বিনের বলে ফিল্ড আম্পায়ার ডিন এলগারকে লেগ বিফোর ঘোষণা করেছিলেন। এলগার অবশ্য সিদ্ধান্ত পর্যালোচনা করতে চান। রিপ্লেতে দেখা গেছে যে বলটি স্টাম্পের উপর দিয়ে যাচ্ছিল এবং এই কারণে মাঠের আম্পায়ারকে তার সিদ্ধান্ত বদলাতে হয়েছিল। ক্যাপ্টেন বিরাট কোহলি এবং ভারতীয় দলের সব ফিল্ডার এই প্রযুক্তিতে বিশ্বাস করতে পারছিলেন না। ফিল্ড আম্পায়ার মারাইস ইরাসমাসও বিশ্বাস করতে পারেননি বল এতটা বাউন্স করবে।

শন পোলকের মতে, এই রিভিউয়ের সিদ্ধান্ত ভারতের বিরুদ্ধে গেলে দল তার গতি হারিয়ে ফেলে। পোলক বলেন, ‘আমার মনে হয় তারা কিছু সময়ের জন্য তাদের গতি হারিয়েছিল। বিরাট কোহলি একজন উৎসাহী অধিনায়ক এবং এটি দলের জন্য একটি বড় ইতিবাচক, কারণ কোহলি দলে আলাদা শক্তি নিয়ে আসেন। দল প্রায়ই তাদের কাছ থেকে শেখে। আমার মনে হয় সে কিছুটা বিরক্ত ছিল কারণ সে ভেবেছিল সে দ্বিতীয় উইকেট পেয়েছে। ডিন এলগার ওয়ান্ডারার্সে দুর্দান্ত কাজ করেছিলেন। স্পিন এনে কোহলি সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু সেই সময়ের সিদ্ধান্ত তার বিরুদ্ধে গিয়েছিল, যা মেনে নেওয়া সহজ ছিল না। এর পর তিন থেকে চার ওভার পর্যন্ত দলের আবেগ খুব বেশি ছিল।’

বন্ধ করুন