বাংলা নিউজ > ময়দান > শেষ ওভারে বল করার সময় উমরানকে কী বলেছিলেন হার্দিক? ফাঁস করলেন তরুণ পেস বোলার
উমরান মালিক ও হার্দিক পান্ডিয়া (ছবি-বিসিসিআই)

শেষ ওভারে বল করার সময় উমরানকে কী বলেছিলেন হার্দিক? ফাঁস করলেন তরুণ পেস বোলার

  • ম্যাচের পরে উমরান মালিক জানিয়েছিলেন যে শেষ ওভারে হার্দিক তাকে ঠিক কী পরামর্শ দিয়েছিলেন। দ্বিতীয় টি-টোয়েন্টিতে চার রানের জয়ের পর BCCI.tv-এর সাথে কথা বলার সময়, ২২ বছর বয়সী তরুণ জানিয়েছেন ঠিক সেই সময়ে হার্দিক কী বলেছিলেন।

মঙ্গলবার ডাবলিনে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে আয়ারল্যান্ডের ব্যাটসম্যানদের দুরন্ত ব্যাটিং দেখেছিল গোটা ক্রিকেট বিশ্ব। একটা সময় ম্যাচ জয়ের কাছে পৌঁছে গিয়েছিল আয়ারল্যান্ড। টিম ইন্ডিয়ার অধিনায়ক হার্দিক পান্ডিয়া নিজেই শেষ ওভার বোলিং করতে পারতেন। কিন্তু পরিবর্তে তিনি তরুণ উমরান মালিকের হাতে দায়িত্ব হস্তান্তর করে দেন। এরপরে ভারতের তরুণ বোলার শেষ ওভারে সফলভাবে ১৭ রান রক্ষা করেন এবং ভারতকে সিরিজে জয়ী করেন। 

ম্যাচের পরে উমরান মালিক জানিয়েছিলেন যে শেষ ওভারে হার্দিক তাকে ঠিক কী পরামর্শ দিয়েছিলেন। দ্বিতীয় টি-টোয়েন্টিতে চার রানের জয়ের পর BCCI.tv-এর সাথে কথা বলার সময়, ২২ বছর বয়সী তরুণ জানিয়েছেন ঠিক সেই সময়ে হার্দিক কী বলেছিলেন। এরপরে উমরান মালিক বলেন, তার উপর বিশ্বাস করার জন্য তিনি ভারত অধিনায়ককে ধন্যবাদও জানাতে চান।

আরও পড়ুন..টিম ইন্ডিয়ার জার্সিতে প্রথম উইকেট শিকার, মন জিতল উমরানের সেলিব্রেশন

ম্যাচের পরে উমরান মালিক বলেন, ‘আজ আমরা সিরিজ জিতেছি। আজ আমাদের শেষ ওভারে ১৭ রান ডিফেন্ড করতে হত। আমি সেটা করেছি এবং এটা করে ভালোই লাগছে। আমার মানসিকতা ছিল আমি লেংথ বল ওয়াইড অফ স্টাম্প দিয়ে যাব। তখন হার্দিক ভাই আমাকে লেংথ বল চালিয়ে যেতে বলেন, কিন্তু দ্বিতীয়টি ছিল নো বল। সমীকরণ যখন তিন বলে রান দরকার ছিল তখন হার্দিক ভাই আমার কাছে এসে বলেছিলেন যে আপনি যদি দুটি ডট বল করতে পারেন তবে আমরা জিততে পারি। তারপর সেটাই হয়েছিল। তারা শেষ তিন বলে তিন রান করে এবং আমরা ম্যাচ জিতেছি। আমার প্রতি বিশ্বাস দেখানোর জন্য হার্দিক ভাইকে ধন্যবাদ।’

আরও পড়ুন..টিম ইন্ডিয়ার জার্সিতে প্রথম উইকেট শিকার, মন জিতল উমরানের সেলিব্রেশন

উমরান মালিক সেই ওভারে মাত্র ১২ রান দিয়েছিলেন ফলে ভারত চার রানে জয়ী হয়। সিরিজ জয়ের পরে, হার্দিক ব্যাখ্যা করেছিলেন কেন তিনি উমরানকে শেষ ওভার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। হার্দিক জানিয়েছিলেন, ‘আমি আমার সমীকরণ থেকে সমস্ত চাপ দূরে রাখার চেষ্টা করছিলাম। আমি বর্তমান থাকতে চেয়েছিলাম এবং আমি উমরানকে সমর্থন করেছি। তার গতি আছে, তার গতির সাথে ১৮ রান করা সবসময় কঠিন হবে। তারা কিছু আশ্চর্যজনক শট খেলেছে। তারা খুব ভালো ব্যাটিং করেছে, তাদের কৃতিত্ব এবং আমাদের বোলারদের তাদের স্নায়ু ধরে রাখার জন্য কৃতিত্ব।’

বন্ধ করুন