বাংলা নিউজ > ময়দান > ২০১১ বিশ্বকাপের আগে সিনিয়ররা কী বলেছিলেন? গম্ভীরের মন্তব্য ঘিরে শুরু নতুন বিতর্ক

২০১১ বিশ্বকাপের আগে সিনিয়ররা কী বলেছিলেন? গম্ভীরের মন্তব্য ঘিরে শুরু নতুন বিতর্ক

গৌতম গম্ভীরের মন্তব্য ঘিরে শুরু নতুন বিতর্ক

ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর নিজের একটি বক্তব্য দিয়ে চাঞ্চল্য সৃষ্টি করেছেন। ২০১১ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচের আগে সিনিয়র খেলোয়াড়রা তাঁকে যা বলেছিলেন সেটাই ১১ বছর পরে জানিয়েছেন গম্ভীর।

গৌতম গম্ভীরের বক্তব্যে তোলপাড় ভারতের ক্রিকেট মহল। ২০১১ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে সিনিয়রদের সঙ্গে কথোপকথন প্রকাশ্যে আনলেন ভারতের প্রাক্তন ওপেনার। ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর নিজের একটি বক্তব্য দিয়ে চাঞ্চল্য সৃষ্টি করেছেন। ২০১১ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচের আগে সিনিয়র খেলোয়াড়রা তাঁকে যা বলেছিলেন সেটাই ১১ বছর পরে জানিয়েছেন গম্ভীর। 

ভারতীয় দল ২০১১ সালের বিশ্বকাপ জিতেছিল। ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়েছে তারা। এর আগে সেমিফাইনালে পাকিস্তান দলকে হারিয়েছিল টিম ইন্ডিয়া। সেমিফাইনাল ম্যাচ নিয়ে চমকপ্রদ কথা প্রকাশ করলেন গৌতম গম্ভীর। তিনি বলেন, সিনিয়র খেলোয়াড়রা এসে তাঁকে বলেছিলেন যে আমাদের এই বিশ্বকাপ জিততে হবে যাতে লোকেরা ১৯৮৩ বিশ্বকাপের কথা বলা বন্ধ করে।

আরও পড়ুন… PAK vs ENG: ব্যাক্তিগত আক্রমণ করবেন না, আকিব জাভেদকে কড়া জবাব দিলেন বাবর আজম

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি ইভেন্ট চলাকালীন, গৌতম গম্ভীর বলেছিলেন, ‘দুই বা তিনজন সিনিয়র খেলোয়াড় আমার কাছে এসে বলেছিল যে আমাদের এই টুর্নামেন্ট জিততে হবে কারণ আমরা 1983 বিশ্বকাপ নিয়ে কথা বলতে চাই না। তাদের কাজ শেষ করতে হবে। আমি বললাম আমি এখানে কাউকে শেষ করতে আসিনি। আমি কারো সম্মান কমাতে আসিনি। আমি এই বিশ্বকাপ জিততে চাই কারণ আমাদের গর্ব বাড়াতে হবে।’

আরও পড়ুন… IND vs AUS 1st T20I: নিজের প্লেয়িং একাদশ নিয়ে চাপে রোহিত! মাঠে নামার আগে তিন প্রশ্নের মুখে হিটম্যান

গম্ভীর আরও বলেন, ‘১৯৮৩ থেকে ২০১১ সাল পর্যন্ত মিডিয়া যদি তাদের তুলে ধরে থাকে তাহলে সেটা মিডিয়ার ব্যপার, আমাদের নয়। আমাদের এই বিশ্বকাপ জিততে হবে কারণ আমরা চাই আমাদের দেশ সুখী হোক।’ গৌতম গম্ভীর এই কথোপকথনের সময় আরও বলেছিলেন যে এটি ১৯৮৩ বিশ্বকাপ, ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ বা ২০১১ বিশ্বকাপ, সমস্ত খেলোয়াড় এতে অবদান রেখেছেন। এ কারণে শুধু একজনকে নায়ক বানানো ঠিক নয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালিতে ফের বিক্ষোভ মহিলাদের, সুজিত, পার্থর বিরুদ্ধে উঠল Go back স্লোগান ‘যৌন মিলনের বয়স বেঁধে দিক সরকার..’, চিটিং বিরোধী বিল নিয়ে ঘেঁটে ঘ কঙ্গনা বেড়মজুরে নাচ ২ মন্ত্রীর, তবে সন্দেশখালির পথে বাধা ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে মাঝের মধ্যে টিভি বন্ধ করে দিই- BPL 2024 নিয়ে কোচ হাথুরুসিংহের বিতর্কিত মন্তব্য আবার চালু হচ্ছে সিকিম থেকে কলকাতা–নয়াদিল্লি বিমান পরিষেবা, মার্চ মাসেই মিলবে ‘খুব দুঃখিত, আমরা ৬ তারিখে কোনও…’, রাজি নয় কাঞ্চন, সাফ জানিয়ে দিলেন শ্রীময়ী চা খেতে নেমেছিলেন চালক, তাঁকে ছেড়েই আপনা থেকেই ছুটল মালগাড়ি! এরপর? কেন সন্দেশখালিতে যাননি? জানালেন নুসরত 'মীরার সঙ্গে ঝগড়া হলে ১৫ দিন কথা বন্ধ থাকে'! শাহিদের মুখে এমন কথায় অবাক কিয়ারা দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয় কি বন্ধ হয়ে যাবে?‌ পাহাড়ে উঠেছে প্রবল রাজনৈতিক তরজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.