বাংলা নিউজ > ময়দান > IPL 22: আলোচনার কেন্দ্রে জাদেজা, মুম্বইয়ের বিরুদ্ধে টসে ধোনির জাদেজা 'স্মরণ'
ধোনি ও জাদেজা। ছবি- আইপিএল।
ধোনি ও জাদেজা। ছবি- আইপিএল।

IPL 22: আলোচনার কেন্দ্রে জাদেজা, মুম্বইয়ের বিরুদ্ধে টসে ধোনির জাদেজা 'স্মরণ'

  • একাংশের ধারণা ছিল তাকে খারাপ ফর্মের কারণে ছেটে ফেলা হয়েছে। উল্লেখ্য ২০২২ সালে ১০ ম্যাচে তার ঝুলিতে ছিল মাত্র ১১৬ রান। সর্বোচ্চ অপরাজিত ২৬ রান। গড় ১৯.৩৩। আর এই কারণেই নাকি তাঁকে 'ছেটে' ফেলেছে চেন্নাই।

শুভব্রত মুখার্জি: তিনি যেন না থেকেও রয়ে গেলেন সবার মাঝে। চোটের কারণে ছিটকে গেলেও দলের সঙ্গে যে তিনি কতটা ওতপ্রোতভাবে জড়িত তা ফের একবার উঠে এল দলনায়ক মহেন্দ্র সিং ধোনির কথাতে। উল্লেখ্য পাঁজরের চোট নিয়ে চলতি আইপিএলের মাঝপথেই দল ছাড়তে হয়েছে মরশুমের প্রথম ৮ ম্যাচে চেন্নাইয়ের অধিনায়ক থাকা রবীন্দ্র জাদেজাকে। মুম্বইয়ের বিরুদ্ধে চলতি আইপিএলের ৫৯তম ম্যাচে টসের পরে ধোনি কথায় ধরা পড়ল জাদেজা না থাকার ফলে সিএসকের সামনে বিভিন্ন সমস্যা।

জাদেজা চোটের কারণে আইপিএল থেকে ছিটকে যান। তারপরেই তাকে ঘিরে উঠে যায় নানা প্রশ্ন। অনেকেই বলতে থাকেন ফ্রাঞ্চাইজি কর্তাদের সঙ্গে মতপার্থক্যের কারণে সরে দাঁড়িয়েছেন তিনি। আবার একাংশের ধারণা ছিল তাকে খারাপ ফর্মের কারণে ছেটে ফেলা হয়েছে। উল্লেখ্য ২০২২ সালে ১০ ম্যাচে তার ঝুলিতে ছিল মাত্র ১১৬ রান। সর্বোচ্চ অপরাজিত ২৬ রান। গড় ১৯.৩৩। আর এই কারণেই নাকি তাঁকে 'ছেটে' ফেলেছে চেন্নাই। নেট মাধ্যমে তাঁকে ফলো করছে না সিএসকে। চেন্নাই দলের সিইও কাশী বিশ্বনাথন যদিও বিষয়টি নিশ্চিত করে বলেছেন যে শুধুমাত্র চোটের কারণেই দল ছেড়েছেন জাদেজা।

আইপিএল থেকে জাদেজার সরে যাওয়ার পিছনে টিম ম্যানেজমেন্টের বক্তব্য চোট যাতে না বাড়ে সেকথা মাথাতে রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু এত কিছুর পরেও আলোচনার কেন্দ্রবিন্দুতে রবীন্দ্র জাদেজা। সেকথা ফের একবার প্রমাণ হল মুম্বই ইন্ডিয়ান্স দলের বিরুদ্ধে ম্যাচে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে টসে হারের চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি বলেন 'জাদেজার না থাকাটা খুব সমস্যার। কারণ ও থাকলে আমরা প্রথম একাদশ নিয়ে নানা পরীক্ষা নিরীক্ষা করতে পারি। ওর পরিবর্ত পাওয়াটা বেশ কঠিন। জাদেজার থেকে ভালো ফিল্ডিং দলে কেউ করতে পারবে না। তাই ফিল্ডিংয়ে ওর পরিবর্ত পাওয়া যাবে না। কিন্তু এইক্ষেত্রে আমাদের আমাদের হাতে কিছু নেই। যারা আছে তাদের নিয়েই সেরা দল তৈরি করার চেষ্টা করতে হবে।’

বন্ধ করুন