বাংলা নিউজ > ময়দান > ‘৮০০-র উপর রান করছে, আর কী করবে?’ PBKS তরুণকে সুযোগ না দেওয়া নিয়ে সরব বেঙ্গসরকার
দিলীপ বেঙ্গসরকার।

‘৮০০-র উপর রান করছে, আর কী করবে?’ PBKS তরুণকে সুযোগ না দেওয়া নিয়ে সরব বেঙ্গসরকার

  • সরফরাজ খান এ বার রঞ্জিতে তিনটি সেঞ্চুরি ও একটি অর্ধশতরান সহ পাঁচ ইনিংসে ৭০৪ রান নিয়ে এই মরশুমে সর্বোচ্চ রান স্কোরারদের তালিকার শীর্ষে রয়েছেন। গত মরশুমে আবার তিনি তিনটি সেঞ্চুরি এবং দু'টি অর্ধশতরানের সাহায্যে ৯ ইনিংসে ৯২৮ রান করেছিলেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সমস্ত আলো, গ্ল্যামার থেকে দূরে রঞ্জি ট্রফিতে মন দিয়েছেন সরফরাজ খান। টিম ইন্ডিয়া যখন একের পর এক ম্যাচ হেরে চলেছে, তখন মুম্বইয়ের জার্সিতে রানের ফোয়ারা ছোটাচ্ছেন ২৪ বছরের আনক্যাপড তারকা। চলমান রঞ্জি ট্রফি টুর্নামেন্টে মুম্বইয়ের হয়ে তিনি বিশাল বড় স্কোর করে ফেলেছেন। ভারতের ব্যাটিং কিংবদন্তি দিলীপ বেঙ্গসরকার সরফরাজের মতো প্রতিভাকে জাতীয় দলে সুযোগ না নেওয়ার জন্য ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি প্রশ্ন তুলেছেন, প্রতি বছর রঞ্জিতে ৮০০-এর বেশি রান করছেন সরফরাজ। জাতীয় দলে ঢোকার জন্য আর কী করতে হবে?

সরফরাজ খান ২০২২ আইপিএলে পঞ্জাব কিংসের হয়ে খেলেছেন। তিনি রঞ্জিতে তিনটি সেঞ্চুরি ও একটি অর্ধশতরান সহ পাঁচ ইনিংসে ৭০৪ রান নিয়ে এই মরশুমে সর্বোচ্চ রান স্কোরারদের তালিকার শীর্ষে রয়েছেন মুম্বই ব্যাটার। গত মরশুমে আবার তিনি তিনটি সেঞ্চুরি এবং দু'টি অর্ধশতরানের সাহায্যে ৯ ইনিংসে ৯২৮ রান করেছিলেন।

আরও পড়ুন: সামনে শুধু ব্র্যাডম্যান, সরফরাজের ধারাবাহিকতা প্রমাণ করতে এই রেকর্ডই যথেষ্ট

রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে ১৫৩ রানের দুরন্ত ইনিংস খেলেন তিনি। সরফরাজের গড় এখন ২৩ ম্যাচে ৮০.৪২। যা প্রথম-শ্রেণীর ক্রিকেটে রীতিমতো অকর্ষণীয়। প্রথম শ্রেণীর ক্রিকেটে সর্বকালের সর্বশ্রেষ্ঠ ডন ব্র্যাডম্যানের (৯৫.১৪) থেকে কিছুটা পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে জায়গা করে নজির গড়েছেন পঞ্জাব কিংসের এই তাকর

এত ভালো পারফরম্যান্সের পরেও সরফরাজ নির্বাচকদের দ্বারা উপেক্ষিত হচ্ছেন। নির্বাচকদের প্রাক্তন চেয়ারম্যান বেঙ্গসরকার বর্তমান কমিটির উপর তাই রীতিমতো চটেছেন। দুবাইতে একটি সাক্ষাৎকারে খালিজ টাইমসকে প্রাক্তন ভারতীয় অধিনায়ক বলেছেন, ‘এই মুহূর্তে ওর ভারতের হয়ে খেলা উচিত ছিল। ও প্রতি বার (রঞ্জি ট্রফিতে) অনেক বেশি রান করেছে। এবং যদি নির্বাচকরা এখনও আশ্বস্ত না হন, তবে আমি সত্যিই অবাক হব। ভারতীয় দলে ঢোকার জন্য ও আর কী করতে পারে? প্রতি বছর ও মুম্বইয়ের হয়ে ৮০০ রান করেছেন। আমি ওকে ১২ বছর বয়স থেকে দেখেছি। ও একজন স্ট্রিট-স্মার্ট ক্রিকেটার। ওর মধ্যে সাফল্য পাওয়ার খিদে রয়েছে। ও খুব ফিট এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, ও লম্বা ইনিংস খেলতে পারে।’

বন্ধ করুন