বাংলা নিউজ > ময়দান > ক্যাপ্টেন রোহিত ৫০ করলেই টিম জেতে! ১৭তম ম্যাচে গিয়ে ছন্দপতন
পঞ্চাশ করা পরে রোহিত শর্মা (ছবি-এএফপি) (AFP)

ক্যাপ্টেন রোহিত ৫০ করলেই টিম জেতে! ১৭তম ম্যাচে গিয়ে ছন্দপতন

  • এর আগে যেটা হয়নি, সেটাই ঘটে গেল মঙ্গলবার ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচে। ২০২২ এশিয়া কাপের সুপার ফোর ম্যাচে এমন একটা ঘটনা ঘটেছে যা আগে কখনও রোহিত শর্মার সঙ্গে ঘটেনি। এই প্রথম রোহিত শর্মা ৫০-এর বেশি রান করেও হারের সম্মুখীন হলেন।

এর আগে যেটা হয়নি, সেটাই ঘটে গেল মঙ্গলবার ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচে। ২০২২ এশিয়া কাপের সুপার ফোর ম্যাচে এমন একটা ঘটনা ঘটেছে যা আগে কখনও রোহিত শর্মার সঙ্গে ঘটেনি। এই প্রথম রোহিত শর্মা ৫০-এর বেশি রান করেও হারের সম্মুখীন হলেন।

আসলে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত একটি ইনিংস খেলেছিলেন রোহিত শর্মা। যেখানে কেএল রাহুল, বিরাট কোহলি, দীপক হুডা সকলেই ফ্লপ করেছিলেন, সেখানে ব্যাট হাতে দুরন্ত লড়াই করেছিলেন রোহিত শর্মা। ৪১ বলে ৭২ রানের ইনিংস খেলেছিলেন তিনি। তাঁর এদিনের ইনিংসে ছিল পাঁচটি বাউন্ডারি ও চারটি ছক্কা। ১৭৫.৬১ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছিলেন ভারত অধিনায়ক।

আরও পড়ুন… 'ড্রেসিংরুমের আত্মবিশ্বাসটাই অসাধারণ, বোলারদের অভিনন্দন, দারুণ বল করেছে,' দাসুন শনাকা

এরপরে অনেকেই ভেবেছিলেন যে ভারত হয়তো এই ম্যাচ জিতে যাবে। কারণ এর আগে অধিনায়ক রোহিত শর্মা যতবার আন্তর্জাতিক ক্রিকেটে ৫০-এর বেশি রান করেছিলেন, ততবার ভারত জিতেছিল। কিন্তু এই বারেই বদলে গেল পুরো ছবি। এই প্রথম মন ভাঙল রোহিতের ভক্তদের। কারণ রোহিত শর্মা ৫০ এর বেশি রান করলেও জিততে পারেনি ভারত।

আরও পড়ুন… ভুবি, অশ্বিন, কুলদীপকে পিছনে ফেলে T20I তে নজির গড়লেন চাহাল

এদিন টসে জিতে ভারতকে প্রথম ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে ভারত তুলেছিল ১৭৩ রান। এদিনের ভারতের হয়ে সর্বাধিক ৭২ রান করেছিলেন রোহিত শর্মা। ১৭৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৯.৫ ওভারে চার উইকেটের বিনিময়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা। ম্যাচের সেরা হয়েছেন দাসুন শনাকা। ২ ওভার বল করে ২ উইকেটের বিনিময়ে ২৬ রান দেওয়ার পাশাপাশি গুরুত্বপূর্ণ ১৮ বলে অপরাজিত ৩৩ রানের ইনিংস খেলেন তিনি।

বন্ধ করুন