বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনাল ড্র হলে কী হবে? চিন্তায় পড়ে গিয়েছে ICC
বিরাট কোহলি এবং কেন উইলিয়ামসন। 
বিরাট কোহলি এবং কেন উইলিয়ামসন। 

WTC ফাইনাল ড্র হলে কী হবে? চিন্তায় পড়ে গিয়েছে ICC

  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে ভারত এবং নিউজিল্যান্ড। ১৮-২২ জুন এই ফাইনাল হওয়ার কথা। ফাইনালের দুই প্রতিপক্ষই খুব শক্তিশালী। পুরো হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে

আকছারই টেস্ট ম্যাচে কোনও ফলাফল হয় না। অনেক সময়েই ম্যাচ ড্র হয়ে যায়। সেই রকমই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচও ড্র হলে হয়ে গেলে কী হবে? সেটাই ঠিক করে উঠতে পারছে না। আইসিসি। আর এটাই এখন সবচেয়ে বড় চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার। 

যদি ম্যাচ ড্র হয়ে যায়, সে ক্ষেত্রে কি দুই টিমকেই যুগ্ম বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে? নাকি অন্য কোনও নিয়ম ঠিক করা হবে? আর যদি বৃষ্টি বা খারাপ আবহাওয়ার কারণে ম্যাচ বন্ধ করতে হয়, সে ক্ষেত্রে কি বাড়তি দিন সংরক্ষিত রাখা হবে এই ফাইনালের জন্য? এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত নিয়ে উঠতে পারিনি আইসিসি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে বিরাট কোহলির ভারত এবং কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। ১৮-২২ জুন এই ফাইনাল হওয়ার কথা। ফাইনালের দুই প্রতিপক্ষই খুব শক্তিশালী। পুরো হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে। সাধারণত ভাল দুই প্রতিপক্ষ টেস্ট ক্রিকেটে মুখোমুখি হলে, ম্যাচ ড্র হওয়ার সম্ভাবনা বেশি থাকে। সেই কারণেই এই বিষয়ে আগে থেকেই ভাবনাচিন্তা শুরু করে দিয়েছে আইসিসি। তবে তারা চায়, ম্যাচটা যাতে কোনও ভাবে ড্র না হয়, যেন এই ম্যাচের একটা কিছু ফলাফল হয়। তা হলেই উত্তেজনা তৈরি হবে।

আইসিসি-র এক সূত্র সংবাদমাধ্যমকে জানিয়েছে, ‘প্রথম বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নিপের ফাইনাল খেলা হচ্ছে। তাই যুগ্ম বিজয়ীর ভাবনাটা একেবারেই ঠিক নয়। সে কারণেই এর জন্য কিছু বিকল্প রাস্তা ভাবা হচ্ছে। এই নিয়ে আইসিসি ভাবনাচিন্তাও শুরু করেছে। এবং এই সপ্তাহের মধ্যেই সেটা ঠিক করে ফেলা হবে।’

বন্ধ করুন