বাংলা নিউজ > ময়দান > ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার হারের কারণ কী? উত্তর দিলেন কেশব মহারাজ
টেম্বা বাভুমার জায়গায় কথা বলতে এলেন কেশব মহারাজ

ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার হারের কারণ কী? উত্তর দিলেন কেশব মহারাজ

  • শুক্রবার রাজকোটে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা চোট পান ও পাঁচ ম্যাচের সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফিরে যান। যে কারণে ম্যাচের পরে পুরস্কার বিতরণের সময় দক্ষিণ আফ্রিকা দলের হয়ে কথা বলতে আসেন কেশব মহারাজ।

শুক্রবার রাজকোটে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা চোট পান ও পাঁচ ম্যাচের সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে ফিরে যান। যে কারণে ম্যাচের পরে পুরস্কার বিতরণের সময় দক্ষিণ আফ্রিকা দলের হয়ে কথা বলতে আসেন কেশব মহারাজ। টেম্বা বাভুমার জায়গায় আসেন তিনি এবং মহারাজ বলেন কেন এই ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারের মুখে পড়তে হয়েছিল। দলের ব্যাটসম্যানদের উপর পরাজয়ের দায় চাপিয়েছেন কেশব মহারাজ।

ম্যাচের পর কেশব মহারাজ বলেন, ‘এটা সত্যি যে শেষ ওভারগুলোতে আমরা পরিকল্পনা মতো ব্যাটিং করতে পারিনি। তবে আমরা মনে করি যে ম্যাচ শেষে ব্যাটিংয়ের জন্য পিচ আরও ভালো হয়ে গিয়েছিল। আমাদের দিক থেকে আমরা পরিস্থিতি বুঝতে পারিনি। পরের ম্যাচে আমাদের আরও সক্রিয় হতে হবে। আমরা সরাসরি পাওয়ারপ্লে মোডে খেলেছি। আমাদের পক্ষ থেকে কোনো পার্টনারশিপ হয়নি এবং ধারাবাহিকভাবে উইকেট পড়ে গিয়েছে।’ 

আরও পড়তে এখানে ক্লিক করুন.. বুড়ো হাড়ে ভেল্কি দেখিয়ে রোহিত শর্মাকে পিছনে ফেলে দীনেশ কার্তিকের নতুন রেকর্ড

কেশব মহারাজা আরও বলেন, ‘বোলাররা ভালো বোলিং করেছে কিন্তু দীনেশ কার্তিক শেষের ওভার গুলোতে দুর্দান্ত ব্যাটিং করেছেন। আমাদের আরও ভালো কৌশল নিয়ে আসতে হবে এবং পরিস্থিতি আরও ভালভাবে বুঝতে হবে। ভারতে, স্পিনারদের জন্য ছোট মাঠে বল করা কঠিন হয়ে পড়ে। আশা করি বেঙ্গালুরুতে অনেক মজা হবে।’ প্রথম ও দ্বিতীয় ম্যাচ হারার পর তৃতীয় ও চতুর্থ ম্যাচ জিতে ভারত ২-২ সমতায় সিরিজ সমতায় আনে। চতুর্থ ম্যাচে, ভারত ৮২ রানে একটি দুর্দান্ত জয় নিবন্ধন করেছে। ভারত ২০ ওভারে ছয় উইকেটে ১৬৯ রান করে। জবাবে দক্ষিণ আফ্রিকা ১৬.৫ ওভারে মাত্র ৮৭ রানেই গুটিয়ে যায়। 

বন্ধ করুন