বাংলা নিউজ > ময়দান > ভারত জিতবে না ইংল্যান্ড, লেগে গেল ভন-কুকের মধ্যে
ইংল্যান্ড বনাম ভারতের টেস্ট সিরিজ নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন অ্যালেস্টার কুক ও মাইকেল ভন
ইংল্যান্ড বনাম ভারতের টেস্ট সিরিজ নিয়ে ভবিষ্যদ্বাণী করলেন অ্যালেস্টার কুক ও মাইকেল ভন

ভারত জিতবে না ইংল্যান্ড, লেগে গেল ভন-কুকের মধ্যে

  • ৪ অগস্ট ট্রেন্ট ব্রিজে একে অপরের বিরুদ্ধে মাঠে নামতে তৈরি বিরাট কোহলি ও জো রুটরা। কী হবে ভারত বনাম ইংল্যান্ডের টেস্ট সিরিজের ফল। অ্যালেস্টার কুক ও মাইেকল ভন এই সিরিজ নিয়ে ভিন্ন মত জানালেন।

বুধবার থেকেই শুরু হয়ে যাচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সংস্করণ। ৪ অগস্ট ট্রেন্ট ব্রিজে একে অপরের বিরুদ্ধে মাঠে নামতে তৈরি বিরাট কোহলি ও জো রুটরা। কী হবে ভারত বনাম ইংল্যান্ডের টেস্ট সিরিজের ফল। কেউ বলছেন এই সিরিজে ঘরের মাঠে এগিয়ে রয়েছে ইংল্যান্ড, তো কারোর মতে ভারত জিততে পারে পাঁচ টেস্ট ম্যাচের এই সিরিজ। তবে বিশেষজ্ঞরা যেই যাই বলুক, ইংল্যান্ডের দুই প্রাক্তন অধিনায়ক কিন্তু নিজেদের সিদ্ধা্ন্ত জানিয়েদিলেন। অ্যালেস্টার কুক ও মাইকেল ভন, তাঁরা দু'জনে এই সিদ্ধান্তে এক পথে হাঁটলেন না। অ্যালেস্টার কুক ও মাইেকল ভন এই সিরিজ নিয়ে ভিন্ন মত জানালেন।

মাইকেল ভনের মতে এই সিরিজে এগিয়ে থাকবে বিরাট কোহলি বাহিনী। তাঁর মতে এই সিরিজ ভারত জিতবে ৩-১ এর ব্যবধান। ভনের মতে, ভারতের ব্যাটিং লাইন আপ সত্যি যথেষ্ট শক্তিশালী, এবং বোলিং নিয়ে বলতে গিয়ে ভন জানিয়েছেন, ভারতের বোলিং দক্ষতাও সমান শক্তিশালী। ভন জানান, ‘ভারত হল ব্যাটিং লাইন-আপের একটা পাওয়ারহাউস, এবং সমস্ত বৈচিত্র্যের সঙ্গে একটি অবিশ্বাস্য বোলিং লাইন-আপ রয়েছে ভারতের।’ অন্যদিকে ইংল্যান্ড দলকে নিয়ে বলতে গিয়ে ভন বলেন, ‘নিউজিল্যান্ডের কাছে সিরিজ পরাজয়ের পর থেকেই অনেক খেলোয়াড় চাপের মধ্যে রয়েছে।’     

অন্যদিকে অ্যালেস্টার কুক মনে করেন, এই সিরিজে ইংল্যান্ড দল ভারতকে ৩-১ হারাবে। কুকের মতে, বেন স্টোকস দলে থাকলে ইংল্যান্ড দল আরও বেশি শক্তিশালী হতে পারত। অন্যদিকে কুক মনে করেন, জুন থেকে ইংল্যান্ডের বায়ো ববলের মধ্যে রয়েছে বিরাট অ্যান্ড কোম্পানি, ফলে বেশ চাপে থাকবে ভারত। বিরাট কোহলির কাছে এই টুর্নামেন্ট বেশ চাপের হতে চলেছে বলে মনে করেন ইংল্যান্ডের এই প্রাক্তন অধিনায়ক। কুক জানান, ‘বড় স্কোর করলে ইংল্যান্ড সিরিজ জিতবে। ‘মুভিং বলের কারণে, ইংল্যান্ড সবসময় ভারতের ব্যাটিং লাইন আপের বিরুদ্ধে এগিয়ে থাকবে। আমি মনে করি ইংল্যান্ড শুধু পর্যাপ্ত রান করবে এবং সিরিজ জিতবে, একটি টেস্ট বৃষ্টিতে ব্যাপকভাবে প্রভাবিত হবে।’ ফলে এই টেস্ট সিরিজের কিছু ম্যাচ যে বৃষ্টিতে প্রভাবিত হতে পারে সেটাই মনে করেন কুক।

বন্ধ করুন