বাংলা নিউজ > ময়দান > T20 WC 2022-এ কোহলি ওপেন করলে ব্যাটিং অর্ডার কেমন হবে? জবাব দিলেন গাভাসকর
২০২২ এশিয়া কাপে টি টোয়েন্টিতে শতরান করার পরে বিরাট কোহলি (ছবি-এপি) 

T20 WC 2022-এ কোহলি ওপেন করলে ব্যাটিং অর্ডার কেমন হবে? জবাব দিলেন গাভাসকর

  • রোহন গাভাসকর বলেন, ‘বিরাট কোহলি যদি ইনিংস শুরু করেন, তাহলে সূর্যকুমার যাদবকে তিন নম্বরে ব্যাট করতে পাঠানো যেতে পারে। বিরাট দেখিয়েছেন ওপেনার হিসেবে তিনি কী করতে পারেন। তাই এমন পরিস্থিতিতে আমার প্রিয় খেলোয়াড় কেএল রাহুলকে ছাড়তে হবে ইনিংসের শুরুর জায়গা।’

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার দল ঘোষণা করা হয়েছে। ভারতীয় ক্রিকেট ভক্তদের মুখে হাসি ফুটেছে, তাদের খুশির কারণ হল, তাদের প্রিয় বিরাট কোহলি ফর্মে ফিরে এসেছেন। টিম ইন্ডিয়া ২০২২ সালের এশিয়া কাপের ফাইনালে নাও যেতে পারে, কিন্তু তার শেষ ম্যাচে এটি অবশ্যই ভক্তদের সবচেয়ে বড় উপহার দিয়েছে।

রোহিত শর্মার অনুপস্থিতিতে প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি ইনিংস ওপেন করেন এবং প্রায় তিন বছরের শতরানের খরা শেষ করেন। আফগানিস্তানের বিরুদ্ধে বিরাট অপরাজিত ১২২ রানের ইনিংস খেলেন। এরপর থেকেই বিতর্ক চলছে ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাটকে ইনিংস ওপেন করতে হবে কিনা? প্রাক্তন ক্রিকেটার রোহন গাভাসকর এ বিষয়ে নিজের মতামত দিয়েছেন।

আরও পড়ুন… অস্ত্রোপচারের পরে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন জনি বেয়ারস্টো, ছবি পোস্ট করে দিলেন বিশেষ বার্তা

স্পোর্টস 18-এ গাভাসকর বলেন, ‘বিরাট কোহলি যদি ইনিংস শুরু করেন, তাহলে সূর্যকুমার যাদবকে তিন নম্বরে ব্যাট করতে পাঠানো যেতে পারে। বিরাট দেখিয়েছেন ওপেনার হিসেবে তিনি কী করতে পারেন। তাই এমন পরিস্থিতিতে আমার প্রিয় খেলোয়াড় কেএল রাহুলকে ছাড়তে হবে ইনিংসের শুরুর জায়গা। আমি আগেও বলেছি কেএল ক্লাস প্লেয়ার। তবে আমি মনে করি সূর্যকুমার যাদবই হবে ৩ নম্বরের জন্য সেরা পছন্দ।’

আরও পড়ুন… দুর্নীতির অভিযোগে আসিফ আফ্রিদিকে সাসপেন্ড করল পাকিস্তান ক্রিকেট বোর্ড

আফগানিস্তানের বিরুদ্ধে বিরাটের শেষ ওভারের ব্যাটিংয়ের কথা উল্লেখ করে গাভাসকর বলেন, ‘এখন তিনি বিরাট কোহলি হিসাবে ফিরেছেন। আমরা সকলেই যে বিরাটকে চিনি।’ ২০১৬ সালে বিরাট কোহলি, যাকে আমরা টি-টোয়েন্টি ফর্ম্যাটে রান মেশিন বলতাম। একই ফর্মে ফিরতে দেখা যাচ্ছে বিরাটকে। টি-টোয়েন্টি বিশ্বকাপ আসছে বলে ঠিক সময়ে ফর্মে ফিরে এসেছেন বলে তাঁকে দেখে সমর্থকেরা খুশি হয়েছেন। 

বন্ধ করুন