বাংলা নিউজ > ময়দান > ‘নাসিম ফিট থাকলে পাকিস্তান কী জিতত?’ মজার জবাব দিলেন রবীন্দ্র জাদেজা
রবীন্দ্র জাদেজা ও নাসিম শাহ (ছবি-এপি)

‘নাসিম ফিট থাকলে পাকিস্তান কী জিতত?’ মজার জবাব দিলেন রবীন্দ্র জাদেজা

  • এ বিষয়ে রবীন্দ্র জাদেজা বলেন, ‘নাসিম পুরোপুরি ফিট থাকলেও ভারতীয় দলকে জেতা থেকে আটকাতে পারতেন না। এমন নয় যে নাসিম শাহ ফিট থাকলে আমরা হেরে যেতাম। টি-টোয়েন্টিতে বোলার যেই হোক না কেন, শেষ ওভারে তারা চাপে থাকে এবং আমরা ১৮তম ও ১৯তম ওভারে বেশি রান করার চেষ্টা করছিলাম যাতে ২০তম ওভারে কম রান হয়।’

রবিবার ২৮ অগস্ট ২০২২ এশিয়া কাপ-এর খেলায় পাকিস্তানকে পাঁচ উইকেটে হারিয়েছে ভারত। হার্দিক পান্ডিয়া ভারতের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন এবং জয়ের নায়ক ছিলেন। খেলা শেষে পাকিস্তানের ফাস্ট বোলার নাসিম শাহকে মাঠে চোটের সঙ্গে লড়াই করতে দেখা যায়। এমন পরিস্থিতিতে অনেক ভক্ত ভাবছেন নাসিম পুরোপুরি ফিট থাকলে হয়তো পাকিস্তান এই ম্যাচ জিততে পারত। এই বিষয়ে ভারতের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা অকপট জবাব দিয়েছেন।

আসলে,অভিষেকের সময় নাসিম শাহ ভারতের বিরুদ্ধে ৪ ওভারে ২৭ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন। কেএল রাহুল এবং সূর্যকুমার যাদবের মতো বিপজ্জনক ব্যাটসম্যানদের আউট করেছিলেন নাসিম। কিন্তু খেলার শেষে তাঁকে ক্র্যাম্পের সঙ্গে লড়াই করতে দেখা গিয়েছে। তবে নাসিম তাঁর ৪ ওভারের কোটা পূর্ণ করেছিলেন। রবীন্দ্র জাদেজাকে যখন এই বিষয়ে প্রশ্ন করা হয়েছিল অর্থাৎ বলা হয়েছিলনাসিম ফিট থাকলে পাকিস্তান জিততে পারত কি?

আরও পড়ুন… দেখুন T20I ক্রিকেটের নতুন সিক্সার কিং নাজিবুল্লাহর রেকর্ড গড়া ৬টি ছক্কার ভিডিয়ো

এ বিষয়ে রবীন্দ্র জাদেজা বলেন,‘নাসিম পুরোপুরি ফিট থাকলেও ভারতীয় দলকে জেতা থেকে আটকাতে পারতেন না। এমন নয় যে নাসিম শাহ ফিট থাকলে আমরা হেরে যেতাম। টি-টোয়েন্টিতে বোলার যেই হোক না কেন,শেষ ওভারে তারা চাপে থাকে এবং আমরা ১৮তম ও ১৯তম ওভারে বেশি রান করার চেষ্টা করছিলাম যাতে ২০তম ওভারে কম রান হয়।’

আরও পড়ুন… হার্দিকের কামব্যাক টুইট নিয়ে পোস্ট মহম্মদ আমিরের, পড়লেন ট্রোল অ্যাটাকের সামনে

অভিষেককারী নাসিম শাহের প্রশংসা করেছেন রবীন্দ্র জাদেজা। তিনি বলেন,‘নাসিমকে খেলা সহজ ছিল না,তিনি জানেন কোন ব্যাটসম্যান কোন লাইনের বিরুদ্ধে বল করতে হবে।’ সংযুক্ত আরব আমির শাহির গরম পরিস্থিতি নাসিমের ক্র্যাম্পের কারণ বলে মনে করা হচ্ছে। তবে জাদেজা বলেছিলেন যে খেলোয়াড়রা যখন চাপে থাকে তখন তারা এই ধরনের ক্র্যাম্পের শিকার হয়। তিনি বলেন,প্রতিটি দলের আবহাওয়ার অবস্থা একই। এটা আমাদের দলের জন্য ভালো এবং অন্যদের জন্য খারাপ নয়,এটি ব্যক্তির উপর নির্ভর করে কীভাবে নিজেকে প্রস্তুত করবেন। ২ সেপ্টেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে হংকংয়ের মুখোমুখি হবে পাকিস্তান।

বন্ধ করুন