বাংলা নিউজ > ময়দান > IPL 22: 'এবির 'স্পেশাল' ইনিংসের পর হয় অনবদ্য সেলিব্রেশন', ২ সেরা আইপিএল ইনিংস বাছলেন বিরাট কোহলি

IPL 22: 'এবির 'স্পেশাল' ইনিংসের পর হয় অনবদ্য সেলিব্রেশন', ২ সেরা আইপিএল ইনিংস বাছলেন বিরাট কোহলি

এবি ডিভিলিয়ার্স ও বিরাট কোহলি

এবার তার আইপিএল ক্যারিয়ারের ২টি সেরা মুহূর্তকে বেছে নিয়েছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

শুভব্রত মুখার্জি: আইপিএলের প্রথম মরশুম থেকে ১৫তম মরশুম পর্যন্ত টানা খেলে চলেছেন বিরাট কোহলি। এতদিন পর্যন্ত অধিনায়ক হিসেবে তিনি একবারও শিরোপা জেতেননি। তবে আইপিএলে ইতিমধ্যেই তার খেলা হয়ে গিয়েছে ২০৯ টি ম্যাচ। একাধিক সুখস্মৃতি রয়েছে এই ম্যাচগুলোকে ঘিরে। এবার তার আইপিএল ক্যারিয়ারের ২টি সেরা মুহূর্তকে বেছে নিয়েছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

যে দু'টি মুহূর্ত বিরাট কোহলি বেছে নিয়েছেন সেই দু'টি মুহূর্তই ২০১৬ সালের আইপিএলের। উল্লেখ্য সেই বছরেই ফাইনালে গিয়েছিল আরসিবি। যদিও শেষ পর্যন্ত সেবার ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদ দলের কাছে হেরে শিরোপা জয় তাদের পক্ষে সম্ভব হয়নি। প্রসঙ্গত সেই বছরেই বিরাট নজির গড়ে ৯৭৩ রান করেছিলেন। টুর্নামেন্টে তিনি ৪টি শতরান এবং ৭টি অর্ধশতরানের ইনিংস খেলেছিলেন। গড় ছিল ৮১.০৮।

বিরাট যে দুটি মুহূর্তকে তার ক্যারিয়ারের সেরা আইপিএল মুহূর্ত হিসেবে বেছে নিয়েছেন সেই দু'টির প্রথমটি হল রায়পুরে দিল্লির (তৎকালীন ডেয়ারডেভিলস) বিরুদ্ধে। সেই ম্যাচে বিরাট ৪৫ বলে ৫৪ রান করেছিলেন। ১৩৯ রান তাড়া করতে গিয়ে ১১ বল বাকি থাকতে ম্যাচ জিতেছিল আরসিবি। অপরটি কোয়ালিফায়ার-১ 'এ গুজরাট লায়ন্স দলের বিরুদ্ধে। ওই ম্যাচে ৪৭ বলে ৭৯ রানের এক অনবদ্য ইনিংস খেলেছিলেন এবি ডিভিলিয়ার্স। ৮ নম্বরে নামা ব্যাটার ইকবাল আবদুল্লাকে সঙ্গী করে তিনি আরসিবিকে এক দুরন্ত জয় ম্যাচে উপহার দিয়েছিলেন। আবদুল্লা ওই ম্যাচে ২৫ বলে ৩৩ রান করেছিল।

বিরাট বলেন '২০১৬ সালে আমরা গ্রুপে শেষ ম্যাচ রায়পুরে দিল্লির বিরুদ্ধে খেলেছিলাম। তারপরের ম্যাচেই কোয়ালিফায়ারে খেলেছিলাম আমরা। এবি ডিভিলিয়ার্স একটা 'গান নক' খেলেছিল। অন্যদিকে ওর সঙ্গে ছিল আবদুল্লা। ওই ম্যাচের পরে যে সেলিব্রেশনটা হয়েছিল তা আমার দেখা সেরা সেলিব্রেশন ছিল।'

বন্ধ করুন