বাংলা নিউজ > ময়দান > নেটে কোহলির প্রস্তুতির বহর দেখে চমকে গিয়েছিলাম- সরল স্বীকারোক্তি আফগান তারকার

নেটে কোহলির প্রস্তুতির বহর দেখে চমকে গিয়েছিলাম- সরল স্বীকারোক্তি আফগান তারকার

বিরাট কোহলি এবং রশিদ খান।

বুধবার বিরাট কোহলি প্রথম নেট সেশনে বাঁ-হাতি পেসার আর্শদীপ সিং-এর বিরুদ্ধে খেলার পর, স্পিনার যুজবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা এবং রবিচন্দ্রন অশ্বিনের মুখোমুখি হয়েছিলেন। কোহলিকে স্পিনারদের বিরুদ্ধে স্টেপ আউট করে বড় শট খেলতে দেখা গিয়েছে। পাশাপাশি আর্শদীপের বলেও তিনি নিজের জাত চিনিয়েছেন।

এশিয়া কাপ ২০২২ শুরু হতে হাতে গোনা আর মাত্র কয়েক দিন বাকি। টুর্নামেন্টের প্রথম ম্যাচটি হবে ২৭ অগস্ট। সব দলই টুর্নামেন্টের প্রস্তুতিতে ব্যস্ত। টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি ২৪ অগস্ট নেট অনুশীলনের সময়ে স্পিনারদের বেধড়ক পিটিয়েছেন। যার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে। এর মাঝেই আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খান বিরাট কোহলির পুরোনো ব্যাটিং অনুশীলনের কথা বলতে গিয়ে বলেছিলেন যে, একবার কোহলি তাঁকে পুরো হতবাক করে দিয়েছিলেন। রশিদ আইপিএলে গুজরাট টাইটানস দলের একজন সদস্য।

এশিয়া কাপের আগে ক্রীড়া উপস্থাপক সাভেরা পাশাকে এক সাক্ষাৎকারে রশিদ খান বলেছিলেন, ‘আইপিএল চলাকালীন আমাদের পরের দিনের ম্যাচটি ছিল আরসিবির বিপক্ষে। আমি অপেক্ষা করছিলাম, কখন বিরাট ব্যাট করতে নেটে আসবে। ও প্রায় আড়াই ঘন্টা ব্যাটিং করেছিল, আমি খুব অবাক হয়েছিলাম, আমাদের নেট সেশন শেষ হয়ে গিয়েছিল। এবং তখনও এখনও ব্যাটিং করছিল। পরের দিন ও আমাদের বিপক্ষে ৭০ রান করেছিল এবং ওর মানসিকতা খুবই ইতিবাচক ছিল।’

আরও পড়ুন: স্পিনের বিরুদ্ধে সমস্যা মিটল? নেটে চাহালদের পেটালেন বিরাট- ভিডিয়ো

তিনি আরও যোগ করেছেন, ‘যখনই আমি ওর সঙ্গে কথা বলেছি, তখনই ও স্পষ্ট করে দিয়েছে যে, মানুষের প্রত্যাশা নিয়ে মাথাব্যথা নেই। যে উপায়ে ও প্রস্তুতি নেয়, তাতে আমি মনে করি, এটি আমাদের সকলের জন্য একটি উদাহরণ। ওকে অনুশীলন দেখে আমরা অনুপ্রাণিত হই এবং আরও প্রচেষ্টা করি। কেরিয়ারে এমন একটি নির্দিষ্ট সময় আসে যখন যত চেষ্টাই করা হোক না কেন, কিছুই কাজে আসে না। তবে আমরা ভক্তরা চাই যে ও ও বড় রান করুক। আর আমি নিশ্চিত, শতরানও আসবে।’

আরও পড়ুন: কোহলির সঙ্গে বাবর-ওয়ার্নার-উইলিয়ামসন-রুটের তুলনা আমাকে হতবাক করেছে-রবি শাস্ত্রী

আইপিএল ২০২২-এর সেই ম্যাচে বিরাট ৫৪ বলে ৭৩ রান করেছিলেন। আইপিএল ২০২২-এ এটি তাঁর সেরা স্কোরও ছিল। বিরাটের এই ইনিংসের ভিত্তিতে সেই ম্যাচে গুজরাট টাইটানসকে আট উইকেটে হারিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জে ব্যাঙ্গালোর। তবে এর পর বিরাটের ফর্মের অবনতিই হয়েছে। এশিয়া কাপের আগে প্রায় দুই মাসের বিরতি পেয়েছেন বিরাট। ইংল্যান্ড সফরে খেলার পর ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবোয়ে সফরে তিনি বিরতিতে ছিলেন। ফের এশিয়া কাপ দিয়েই মাঠে ফিরছেন তিনি।

বুধবার বিরাট কোহলি প্রথম নেট সেশনে বাঁ-হাতি পেসার আর্শদীপ সিং-এর বিরুদ্ধে খেলার পর, স্পিনার যুজবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা এবং রবিচন্দ্রন অশ্বিনের মুখোমুখি হয়েছিলেন। কোহলিকে স্পিনারদের বিরুদ্ধে স্টেপ আউট করে বড় শট খেলতে দেখা গিয়েছে। পাশাপাশি আর্শদীপের বলেও তিনি নিজের জাত চিনিয়েছেন।

২০২২ এশিয়া কাপে ভারতীয় দল ২৮ অগস্ট চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে অভিযান শুরু করবে। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই দুই দল প্রথম বারের মতো মুখোমুখি হবে। শেষ ভারত-পাক মহারণে বাবর আজমের দল ১০ উইকেটে জিতেছিল। এ বার বদলা নিতে মরিয়া থাকবে টিম ইন্ডিয়া।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল মাতাল আইটি কর্মীর কাণ্ড! গাড়ি চালিয়ে ৬ মিনিটে ৬জনকে ধাক্কা, ১জনের মৃত্যু! গালে গাল ঠেকিয়ে ছবি পোস্ট, ‘আমার সবকিছু..’, রাহুলের জন্মদিনে আর কী বললেন আথিয়া ভেড়ি দখলের চেষ্টার অভিযোগ, বাধা দিতে গিয়ে আক্রান্ত BJP প্রার্থী জগন্নাথ সরকার যে কোনও সময় উচ্চমাধ্যমিকের ফলাফল! মাধ্যমিকের রেজাল্ট কিছুটা পরে, কবে ঘোষণা হবে? আফ্রিদির সঙ্গে সম্পর্কের সমীকরণটা কি তলানিতে এসে ঠেকেছে? মুখ খুললেন খুললেন বাবর সলমনের পর নিশানায় শাহরুখ? আঁটসাঁট নিরাপত্তায় কিং খান, ঘিরে থাকল নিরাপত্তারক্ষীরা চার সমবায় ব্যাঙ্ককে জরিমানা করল রিজার্ভ ব্যাঙ্ক, কারণটা কী? ভোটার কার্ড হারিয়ে গিয়েছে? এগুলি থাকলেই ভোট দিতে পারবেন! কী কী? রইল পুরো তালিকা নিয়োগ দুর্নীতির তদন্তের চিচিং ফাঁক, মিলে গেল সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা

Latest IPL News

সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.