বাংলা নিউজ > ময়দান > আতঙ্কিত করবে কী, ও তো আমাকে কখনও আউটই করতে পারেনি- জোফ্রা প্রসঙ্গে উষ্মা প্রকাশ স্মিথের

আতঙ্কিত করবে কী, ও তো আমাকে কখনও আউটই করতে পারেনি- জোফ্রা প্রসঙ্গে উষ্মা প্রকাশ স্মিথের

অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্টে লর্ডসে জোফ্রা আর্চারের একটি বল ঘাড়ে লেগে মাটিতে লুটিয়ে পড়েছিলেন স্টিভ স্মিথ।

জোফ্রা চার বছর আগে ২০২০ সালের অ্যাশেজ সিরিজে তাঁর প্রথম টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার ২২টি উইকেট তুলে নিয়ে সকলকে চমকে দিয়েছিলেন। এ বছর অবশ্য চোটের কারণে তিনি অ্যাশেজে খেলতে পারবেন না।

অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ মঙ্গলবার একটি টুইটে দাবি করেছেন, ২০১৯ সালের অ্যাশেজে ইংল্যান্ডের পেসার জোফ্রা আর্চার কখনও-ই তাঁকে আতঙ্কিত করেননি। ব্রিটিশ সংবাদমাধ্যমের দাবিকে নস্যাৎ করে দিয়েছেন স্মিথ। তবে চার বছর আগে অ্যাশেজে জোফ্রা কিন্তু অজি ব্যাটারদের বেশ বেকায়দায় ফেলে দিয়েছিলেন। পরিসংখ্যানও সেই কথাই বলছে। তবে এ বার অ্যাশেজে আর জোফ্রাকে পাওয়া যাবে না।

তারকা ব্রিটিশ পেসার আরও এক বার কনুইয়ের সমস্যায় জেরবার হয়ে রয়েছেন। যে কারণে তিনি আইপিএলের মাঝপথ থেকে ছিটকে গিয়েছেন। এবং অ্যাশেজেও খেলতে পারবেন না জোফ্রা। আসলে পুরো গ্রীষ্মটাই তিনি ক্রিকেটের বাইরে থাকবেন।

আরও পড়ুন: ক্রুনাল প্রতারণা করেননি, তবে তিনি রিটায়ার্ট হার্ট, নাকি আউট? প্রশ্ন অশ্বিনের

অথচ এই জোফ্রাই চার বছর আগে ২০২০ সালের অ্যাশেজ সিরিজে তাঁর প্রথম টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার ২২টি উইকেট তুলে নিয়ে সকলকে চমকে দিয়েছিলেন। অ্যাশেজ থেকে জোফ্রা আর্চার ছিটকে যাওয়ার পরেই একটি ব্রিটিশ প্রকাশনায় দাবি করা হয়, জোফ্রা চার বছর আগে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের মধ্যে আতঙ্ক ধরিয়ে দিয়েছিলেন।

এটা মেনে নিতে পারছেন না স্টিভ স্মিথও। তিনি পালটা লিখেছেন, ‘আতঙ্কিত হয়ে পড়েছিলাম? আমাকে মনে করিয়ে দিন, কবে আমাকে ও আউট করেছে…’

এটা ঠিক যে, জোফ্রা আর্চার কখনও স্মিথকে আউট করতে পারেননি। তাঁরা বেশ কয়েকটি উত্তপ্ত সংঘর্ষে লিপ্ত হয়েছিলেন। এ রকম একটি ঘটনা ঘটেছিল লর্ডসে। সিরিজের দ্বিতীয় টেস্টের সময় আর্চারের বাউন্সারে মাথায় আঘাত পেয়েছিলেন স্মিথ। এবং তিনি তিনি মাটিতে লুটিয়ে পড়েছিলেন। তবে স্মিথকে আউট করতে পারেননি জোফ্রা।

মার্নাস ল্যাবুশেন সেই খেলায় স্মিথের পরিবর্তে নেমেছিলেন। টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম বার কনকাশনের জেরে পরিবর্ত হিসেবে মাঠে নামেন। হেডিংলিতে স্মিথের অনুপস্থিতিতে জোফ্রা আর্চার তাঁর সবচেয়ে ধ্বংসাত্মক পারফরম্যান্স করেছিলেন। তিনি ৪৫ রানে ৬ উইকেট তুলে নিয়েছিলেন। এবং ওভালেও আরও ছ'টি উইকেট তুলে নেন জোফ্রা। ইংল্যান্ড সিরিজ জেতে। আর স্মিথ একমাত্র অস্ট্রেলিয়ান, যিনি ইনিংসে পঞ্চাশ রান করেছিলেন।

আরও পড়ুন: শেষ ওভারে অসাধ্যসাধন, ICU থেকে ফেরা বাবার কথা মনে করে আবেগপ্লুত মহসিন

জোফ্রা আর্চার বহু দিন ধরেই কনুই এবং পিঠের চোটের জন্য ক্রিকেট থেকে দূরে ছিলেন। গত জানুয়ারিতে তিনি জাতীয় দলে কামব্যাক করেন। মুম্বইয়ের হয়ে আইপিএলেও মাঠে নেমেছিলেন তারকা ব্রিটিশ পেসার। তবে কনুইয়ের চোট ফের তাঁকে মাঠের বাইরে ছিটকে দেয়। ইসিবির তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে, বাকি গ্রীষ্মে তাঁকে কোনও ধরনের ক্রিকেট ম্যাচেই মাঠে নামতে দেখা যাবে না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

অকাল বৈধব্য! দিদি নম্বর ১-এ স্বামীর স্বপ্ন পূরণের অঙ্গীকার মিঠিঝোরা-র পৌষমিতার ব্যান্ডেল, চন্দননগর সহ বাংলার বহু স্টেশন ঢেলে সাজতে চলেছে! কোথায় কত টাকা বরাদ্দ? পরিবারের কর্তার মৃত্যুর পর থেকে স্বেচ্ছামৃত্যুর জন্য অনশনে স্ত্রী, ছেলে ও মেয়ে এবার স্কুলে স্কুলে 'দাদাগিরি'! কোন কোন স্কুলে পৌঁছেছিল জনপ্রিয় এই শোয়ের টিম স্ত্রী পিয়ার প্রাক্তন অনুপম বিয়ের পিঁড়িতে, মুখ খুলল ‘বউ চোর’ তকমা পাওয়া পরমব্রত Didi No 1: রচনার সঙ্গে রুটি বেলবেন মমতা, টিভিতে কবে দেখা যাবে সেই এপিসোড? ১৫ দিন পর চাঁদে গভীর ঘুম ভাঙল জাপানি ল্যান্ডারের, কীভাবে ঘটল এই অলৌকিক ঘটনা শুভেন্দুর বিরুদ্ধে FIR করতে চায় রাজ্য, মামলা দায়েরের অনুমতি প্রধান বিচারপতির উচ্চমাধ্যমিকের ভূগোলে কী কী প্রশ্ন আসতে পারে? কোনগুলি পড়বেন? রইল ফাইনাল সাজেশন জন্মদিনেই সম্পর্কে সিলমোহর? ইন্দ্রনীলের বাহুডোরে শ্রীমা, পালটা পাঠালেন ভালোবাসাও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.