বাংলা নিউজ > ময়দান > বল করছেন ধোনি, উইকেটকিপার কোহলি, দেখুন টেস্টে এমন উলট পুরাণের ভিডিয়ো
উইকেটকিপার কোহলি। ছবি- টুইটার।
উইকেটকিপার কোহলি। ছবি- টুইটার।

বল করছেন ধোনি, উইকেটকিপার কোহলি, দেখুন টেস্টে এমন উলট পুরাণের ভিডিয়ো

  • বিরাট কোহলি ওয়ান ডে ক্রিকেটেও উইকেটকিপিং করেছেন, রইল সেই ভিডিয়োও।

ব্যাটসম্যান বিরাট কোহলির শ্রেষ্ঠত্ব একবাক্যে স্বীকার করে ক্রিকেটবিশ্ব। ক্যাপ্টেন হিসেবেও কোহলি কতটা সফল, পরিসংখ্যানই তার প্রমাণ। মাঝে মধ্যে পার্টটাইম বোলার হিসেবেও আন্তর্জাতিক ক্রিকেটে দেখা গিয়েছে কোহলিকে। তবে তিনি যে আন্তর্জাতিক ম্যাচে উইকেটকিপিংও করেছেন, সেটা হয়ত অনেকেই জানেন না। শুধু সীমিত ওভারের ক্রিকেটেই নয়, বরং টেস্ট ক্রিকেটেও উইকেটকিপিং করতে দেখা গিয়েছে বিরাটকে। নেতৃত্ব ছাড়ার পর কোহলির টেস্টে উইকেটকিপিং করার পুরনো একটি ভিডিয়ো সম্প্রতি ঘোরাফেরা করছে সোশ্যাল মিডিয়ায়।

এক্ষেত্রে কার্যত উলট পুরাণের ছবি চোখে পড়ে। কেননা, কোহলিকে কিপিং করতে দেখা যেমন অবাক করার বিষয়, তার থেকেও বেশি অবার করার ঘটনা ছিল তাঁর কিপিং করার কারণ। কেননা সেই মুহূর্তে বোলিং করছিলেন মহেন্দ্র সিং ধোনি। বোলার ধোনি এবং উইকেটকিপার কোহলি, এমন অদ্ভুত ছবি দেখা গিয়েছিল ২০১৪ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়েলিংটন টেস্টে।

দ্বিতীয় ইনিংসে ব্রেন্ডন ম্যাকালাম ও বিজে ওয়াটলিংয়ের লম্বা পার্টনারশিপ ভাঙার জন্যই কোহলিকে উইকেটকিপিংয়ের দায়িত্ব দিয়ে ধোনি নিজে বল করতে যান। পরের ওভারে ধোনি কিপিংয়ে ফেরেন এবং কোহলিকে বল করতে পাঠান। কোহলি সেই ম্যাচে ৬ ওভার বল করে ১টি মেডেন-সহ ১৩ রান খরচ করেন। ধোনি ১ ওভার বল করে ৫ রান খরচ করেন। দু'জনের কেউই উইকেট পাননি। ম্যাকালাম সেই ম্যাচে ৩০২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।

কোহলি পরে ওয়ান ডে ম্যাচেও উইকেট কিপিং করেছেন। ২০১৫ সালে বাংলাদেশের বিরুদ্ধে মীরপুরে একটি ওয়ান ডে ম্যাচে ওভার খানেক উইকেটকিপিং করেন বিরাট। আসলে ধোনি টয়লেট ব্রেক নিতে বাধ্য হয়েছিলেন ম্যাচের মাঝেই। ইনিংসের ৪৪তম ওভারে কোহলির হাতে দস্তানা জোড়া তুলে দিয়ে মাঠ ছেড়েছিলেন ধোনি। এক ওভার পরেই তিনি ফিরে এসে পুনরায় উইকেটকিপিংয়ের দায়িত্ব সামলান। মাঝে উমেশ যাদবের ওভারে কিপিং করেন কোহলি।

বন্ধ করুন