বাংলা নিউজ > ময়দান > ইডেনে দর্শকদের চিৎকারে কিছুই শোনা যায় না, সচিনকে ভুল আউট দেওয়ার কারণ জানালেন বাকনর
স্টিভ বাকনর ও সচিন তেন্ডুলকর। ছবি- গেটি ইমেজেস।
স্টিভ বাকনর ও সচিন তেন্ডুলকর। ছবি- গেটি ইমেজেস।

ইডেনে দর্শকদের চিৎকারে কিছুই শোনা যায় না, সচিনকে ভুল আউট দেওয়ার কারণ জানালেন বাকনর

  • অন্তত দু'টি ক্ষেত্রে তেন্ডুলকরকে সাজঘরে ফিরতে হয়েছিল তাঁর ভুল সিদ্ধান্তের জন্য, স্বীকার করলেন প্রাক্তন ক্যারিবিয়ান আম্পায়ার।

নতুন শতকের প্রথম দশকে আইসিসির অন্যতম সেরা আম্পায়ারের স্বীকৃতি পেতেন স্টিভ বাকনর। বহু উত্তেজক ম্যাচ দক্ষতার সঙ্গে পরিচালনা করেছেন তিনি। ডেভিড শেফার্ডের সঙ্গে তাঁর আম্পায়ারিং জুটি রীতিমতো বিখ্যাত ছিল সেই সময়।

এহেন বাকনর ক্রমে ভারতীয় সমর্থকদের কাছে অপ্রিয় হয়ে ওঠেন সচিন তেন্ডুলকরকে বেশ কয়েকবার ভুল আউট দিয়ে। যার ফলে আম্পায়ার হিসেবে তাঁর খ্যাতিও কালিমালিপ্ত হয়।

এক দশকেরও বেশি সময় হয়ে গিয়েছে আম্পায়ারিংয়ের পেশাকে বিদায় জানিয়েছেন বাকনর। এতদিন পরে নিজের ভুল স্বীকার করলেন তিনি। বাকনর জানালেন, অন্তত দু'টি ক্ষেত্রে সচিনকে তিনি ভুল আউট দিয়েছিলেন, যার জন্য অনুতপ্ত ছিলেন তিনি। যদিও কোনও ক্ষেত্রেই ইচ্ছাকৃত ছিল না সেই ভুল।

প্রাক্তন ক্যারিবিয়ান আম্পায়ার বলেন, ‘তেন্ডুলকরকে দু’টি ক্ষেত্রে ভুল আউট দিয়েছিলাম, যার জন্য আমি দুঃখিত ছিলাম। কোনও আম্পায়ারই ইচ্ছা করে ভুল করতে চায় না। আসলে সব মানুষেরই কখনও না কখনও ভুল হয়েই থাকে।'

বকনর দু'টি আউটের ঘটনার বিবরণ দিয়ে বলেন, ‘একবার অস্ট্রেলিয়ায় সচিনকে এলবিডব্লিউ দিয়েছিলাম, যেখানে বল উইকেটের উপর দিয়ে বেরিয়ে যাচ্ছিল। আরেকবার ইডেনে ওকে কট বিহাইন্ড দিয়েছিলাম, যখন বল ওর ব্যাটে লাগেনি। ইডেনে যখন ভারত ব্যাট করে, তখন কিছু শুনতে পাওয়াই দায় হয়ে পড়ে। এক লক্ষ মানুষের চিৎকারে ব্যাটে বল লাগার আওয়াজ শুনতে না পাওয়াই স্বাভাবিক। সেক্ষেত্রে সঠিক সিদ্ধান্ত নেওয়া মুশকিল হয়ে পড়ে।’

বন্ধ করুন