বাংলা নিউজ > ময়দান > তালিকায় আমি কোথায়? বিরাটের শতরানের পর রসিকতায় মজলেন সাঙ্গাকারা

তালিকায় আমি কোথায়? বিরাটের শতরানের পর রসিকতায় মজলেন সাঙ্গাকারা

কুমার সাঙ্গাকারা। ছবি- টুইটার।

একের পর এক রেকর্ড ভেঙেই চলেছেন প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি।টপকে গিয়েছেন সচিন তেন্ডুলকরকে। গত ম্যাচে শতরান করায় দেশের মাটিতে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা ব্যাটার হিসেবে রেকর্ড তৈরি করেন কোহলি। সেই সঙ্গে একদিনের ক্রিকেটে পঞ্চম সর্বোচ্চ রানের মালিক হলেন তিনি। যা দেখে রসিকতা করেছেন কুমার সাঙ্গাকারা।

ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলি শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় ওডিআই ম্যাচে তাঁর আন্তর্জাতিক কেরিয়ারের ৭৪তম সেঞ্চুরি করেন। আর মাত্র তিনটি সেঞ্চুরি করলেই ছুঁয়ে ফেলবেন সচিন তেন্ডুলকরকে। একদিনের ক্রিকেটে মাস্টারব্লাস্টারের করা সেঞ্চুরি সংখ্যা ৪৯। এই ম্যাচে দেশের মাটিতে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা ব্যাটার হিসেবে রেকর্ড তৈরি করেন কোহলি। সেই সঙ্গে একদিনের ক্রিকেটে পঞ্চম সর্বোচ্চ রানের মালিক হলেন তিনি। সব মিলিয়ে ফের বিরাট রাজত্ব। তৃতীয় ওডিআই ম্যাচ চলাকালীন যখন প্রথম পাঁচজনের নাম দেখানো হয়, তখন ধারাভাষ্য দিতে গিয়ে শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার কুমার সাঙ্গাকারা মজা করে বলেন, ‘এই তালিকায় আমি কই?’

ম্যাচে ১১০ বলে ১৬৬ রানের অপরাজিত ইনিংস খেলেন চিকু। ইনিংসটি সাজানো ১৩টি বাউন্ডারি এবং ৮টি ওভার বাউন্ডারি দিয়ে। তাঁকে যোগ্য সঙ্গ দেন তরুণ ব্যাটার শুভমন গিল। তিনিও শতরান করেন। গিল ১১৬ রান করেন। এই দুই ব্যাটারের জোড়া বিস্ফোরণে ভারত স্কোরবোর্ডে পাঁচ উইকেট হারিয়ে যোগ করে ৩৯০ রান। অধিনায়ক রোহিত শর্মা করেন ৪২ রান।

 

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৭৩ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। একদিনের ক্রিকেটে সর্বাধিক রানে জেতার রেকর্ড তৈরি করে ভারত। এর আগে এই রেকর্ড নিউজিল্যান্ডের দখলে ছিল। এই ম্যাচে শ্রীলঙ্কার তারকা ব্যাটাক সনথ জয়সূর্যকে পিছনে ফেলে সাদা বলে ক্রিকেটে প্রথম পাঁচজন সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় জায়গা করে নেন বিরাট। ম্যাচের ধারাভাষ্য দিচ্ছিলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা। প্রথম পাঁচ জনের তালিকা দেখানো হলে তিনি মজা করে বলেন, ‘আমি কোথায়? দেখা যাচ্ছে না তো।’ এই কথা বলতে বলতে তিনি এবং তাঁর সহকারী হাসতে থাকেন।

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং ওডিআইতে তৃতীয় সর্বোচ্চ সেঞ্চুরি সংগ্রহকারী। তিনি ৩০টি শতরান করেছেন। ভারত অধিনায়ক রোহিত শর্মা চতুর্থ স্থানে রয়েছেন। শ্রীলঙ্কার কিংবদন্তি প্রাক্তন অলরাউন্ডার সনথ জয়সূর্যর ঝুলিতে রয়েছে ২৮টি শতরান। সক্রিয় আন্তর্জাতিক ক্রিকেটারদের মধ্যে, অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার কোহলি এবং রোহিতের সবচেয়ে কাছে রয়েছেন। ওয়ার্নারের ঝুলিতে ১৯টি সেঞ্চুরি রয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বন্ধ করুন