বাংলা নিউজ > ময়দান > WTC ফাইনালে কাকে এগিয়ে রাখলেন মাইকেল ভন? জানলে অবাক হবেন
ভারতের চেয়ে নিউজিল্যান্ডকেই এগিয়ে রাখছেন ভন।
ভারতের চেয়ে নিউজিল্যান্ডকেই এগিয়ে রাখছেন ভন।

WTC ফাইনালে কাকে এগিয়ে রাখলেন মাইকেল ভন? জানলে অবাক হবেন

  • ১৮জুন থেকে ২২ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল চলবে। এই ম্যাচকে ঘিরে এখন থেকেই নানা জল্পনা শুরু হয়ে গিয়েছে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে হাতে আর খুব বেশি সময় নেই। এই ম্যাচকে ঘিরে প্রবল উত্তেনা রয়েছে। দুই দলকে নিয়ে চলছে চুলচেরা বিচার, তুল্যমূল্য বিশ্লেষণ। প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইতকেল ভন অবশ্য এই ম্যাচে নিউজিল্যান্ডকেই এগিয়ে রাখছেন।

এর জন্য তিনি অবশ্ নিজের কিছু যুক্তিও দিয়েছেন। ভারত না নিউজিল্যান্ড কে এগিয়ে? এর উত্তরে ভন বলেছেন, ‘নিউজিল্যান্ড (জিতবে)। ইংল্যান্ডের আবহাওয়া, ডিউক বল, এবং ভারত ব্যস্ত সূচি…. ওরা (ভারত) এখানে এসেই সরাসরি খেলতে নেমে যাবে। নিউজিল্যান্ডের দু'টি টেস্ট ম্যাচ খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে, যেটা ওদের ফাইনালের প্রস্তুতি হয়ে যাবে।’ এর সঙ্গেই তিনি যোগ করেন, ‘স্বভাবতই এটা খুব স্বাভাবিক, নিউজিল্যান্ড অনেক বেশি প্রস্তুত থাকবে। এবং ওদের অনেক বেশি প্লেয়ার লাল বলের সঙ্গে খেলে অভ্যস্ত হয়ে থাকবে, বিশেষত ইংল্যান্ডের ডিউক বল। সব দিক থেকে নিউজিল্যান্ড এগিয়ে।’

ভন আরও বলেছেন, ‘কেন উইলিয়ামসনের কোচিংয়ে খুব ভাল পারফরম্যান্স করছে নিউজিল্যান্ড। বহু দিন ধরে শৃঙ্খলাপরায়ণ হয়ে টেস্ট খেলছে। এবং ভাল টিম মাত্রই প্রথম দিন থেকে পঞ্চম দিন পর্যন্ত ভাল পারফরম্যান্স করবে। এবং শেষ পর্যন্ত জয় ছিনিয়ে রয়েছে।’ ভনের অবশ্য বরাবরই ভারতীয় দল এবং বিরাট কোহলিকে নিয়ে একটা সমস্যা রয়েছে। বিভিন্ন সময়ে তাঁকে দেখা গিয়েছে, কারণে অকারণে ভারত এবং বিরাটকে কটাক্ষ করতে বা ছোট করতে। কিছুদিন আগেই বিরাটকে নিয়ে তাঁর মন্তব্য ঘিরে বিতর্কের ঝড় বয়ে গিয়েছে। কিন্তু নিজেকে শুধরোতে পারেননি ভন। ১৮ জুন থেকে ২২ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল চলবে।

বন্ধ করুন