বাংলা নিউজ > ময়দান > WTC 2023 -এর ফাইনালে উঠবে কোন দুটি দল? ভবিষ্যদ্বাণী করলেন শেন ওয়াটসন

WTC 2023 -এর ফাইনালে উঠবে কোন দুটি দল? ভবিষ্যদ্বাণী করলেন শেন ওয়াটসন

শেন ওয়াটসনের ভবিষ্যদ্বাণী

প্রাক্তন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার শেন ওয়াটসন আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালিস্টদের ভবিষ্যদ্বাণী করেছেন। ইতিমধ্যেই বেশ কয়েকটি দল নতুন WTC চক্রের ফাইনালে পৌঁছানোর দৌড়ে রয়েছে। এদিকে, আইসিসি রিভিউতে কথা বলার সময়ে ওয়াটসন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফর্ম্যাটের প্রশংসা করেছেন।

প্রাক্তন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার শেন ওয়াটসন আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালিস্টদের ভবিষ্যদ্বাণী করেছেন। ইতিমধ্যেই বেশ কয়েকটি দল নতুনWTCচক্রের ফাইনালে পৌঁছানোর দৌড়ে রয়েছে। এদিকে,আইসিসি রিভিউতে কথা বলার সময়ে ওয়াটসন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফর্ম্যাটের প্রশংসা করেছেন। তার মতে এর ফলে এখন প্রায় প্রতিটি ম্যাচেই বিনোদন দেখা যাচ্ছে।

২০২১-২৩ চক্র খেলা হচ্ছে,যার ফাইনাল হবে আগামী বছর। এদিকে প্রতিটি ম্যাচের সঙ্গেই দেখা যাচ্ছে ফাইনালের দৌড়ের রোমাঞ্চ। লিগ পর্বের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দলের মধ্যে ফাইনাল অনুষ্ঠিত হবে লন্ডনের লর্ডসে। শেষবার ভারত ও নিউজিল্যান্ডের দল মুখোমুখি হয়েছিল।সাউদাম্পটনের মাঠে অনুষ্ঠিত সেই ম্যাচে বিরাট কোহলির ভারতীয় দলকে কিউয়ি দলের বিরুদ্ধে হারের মুখোমুখি হতে হয়েছিল।

আরও পড়ুন… ভাবিনি এত তাড়াতাড়ি প্রেস মিট করতে হবে, ইংল্যান্ডকে হারিয়ে প্রোটিয়া ক্যাপ্টেনের খোঁচা

বর্তমানে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া শীর্ষে থাকলেও শ্রীলঙ্কা, ভারত এবং পাকিস্তানেরও শীর্ষ দুই-এ পৌঁছানোর সুযোগ রয়েছে। এই সময়ে শেন ওয়াটসনকে দুই ডব্লিউটিসি ফাইনালিস্টের ভবিষ্যদ্বাণী করতে বলা হয়েছিল। তখন ওয়াটসন বলেন,‘এই মুহূর্তে,আমি যেভাবে দেখছি,দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার জন্য ফাইনালে পৌঁছানো কঠিন হবে।’

তিনি আরও যোগ করেছেন, ‘তারা দুজনেই সত্যিই ভালো ক্রিকেট খেলছে। অস্ট্রেলিয়া শ্রীলঙ্কার বিরুদ্ধে সেই শেষ টেস্ট ছাড়াও ভালো ক্রিকেট খেলেছে, যেখানে শেষ ইনিংসে টার্নিং পিচে তারা স্তব্ধ হয়ে গিয়েছিল। ভারত ও পাকিস্তানের সামনেও লড়াইটা খোলা রয়েছে। গুরুত্বপূর্ণ বিষয় হলপাকিস্তান তাদের বাকি পাঁচটি ম্যাচেই হোম গ্রাউন্ডের সুবিধা পাবে। যেখানে ভারত তাদের বাকি ছয়টিWTCম্যাচের মধ্যে চারটিতে অস্ট্রেলিয়াকে আতিথ্য করবে।’

আরও পড়ুন… ভিডিয়ো: ‘আমি কি আপনাকে ছুঁতে পারব,’ মহিলা ভক্তদের আবদার মেটালেন দীপক চাহার

শেন ওয়াটসন বলেছেন,‘আপনি কখনই ভারত ও পাকিস্তানকে সহজভাবে নেবেন না। কারণ তাদের অনেক ম্যাচ উইনার রয়েছে যারা ঘরের বাইরে ম্যাচ জিতাতে পারে। তারা যদি ফাইনালে প্রবেশের জন্য দরজার সামনে এসে নক করে, তা দেখে আমি খুব একটা অবাক হব না।’ ভারতীয় দল ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চারটি এবং তার হোস্টিংয়ে বাংলাদেশের বিরুদ্ধে দুটি ম্যাচ খেলবে। ৬টি ম্যাচ জিতলেই ফাইনালে উঠবে অস্ট্রেলিয়া।

বন্ধ করুন