বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়া সিরিজ জয়ের কৃতিত্ব কার! অশ্বিনের সাক্ষাৎকার দেখার পরেই রাহানের জবাব নিয়ে নেটিজেনদের কটাক্ষ
অশ্বিন ও রাহানে (ছবি:বিসিসিআই)

অস্ট্রেলিয়া সিরিজ জয়ের কৃতিত্ব কার! অশ্বিনের সাক্ষাৎকার দেখার পরেই রাহানের জবাব নিয়ে নেটিজেনদের কটাক্ষ

অশ্বিনের জবাবে প্যাঁচে পড়েছেন রাহানে! সিরিজ জয়ের কৃতিত্ব নিতে গিয়ে অজিঙ্কার জুটল মিথ্যাবাদীর অপবাদ।

ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীর বিরুদ্ধে বড় অভিযোগ করেছিলেন অজিঙ্কা রাহানে। তিনি বলেছিলেন অস্ট্রেলিয়ায় আমার সাফল্যের কৃতিত্ব অন্য কেউ নিয়েছে। ভারতীয় টেস্ট দলের প্রাক্তন সহ-অধিনায়ক এবং মিডল অর্ডার ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে বর্তমানে সমালোচনার মুখে পড়েছেন। মনে করা হচ্ছে রঞ্জি ট্রফির প্রাথমিক মরশুমে ব্যাটে পারফর্ম না করলে ভারতীয় দল থেকে তার ছুটির ঘন্টা বেজে যাবে। তবে রাহানে বলেন যে তিনি এই সমস্ত কিছুকে পাত্তা দেন না। যারা ক্রিকেট খেলে তারা জানে আমি কী করেছি। এর পাশাপাশি তিনি পরোক্ষভাবে ভারতীয় দলের প্রাক্তন প্রধান কোচ রবি শাস্ত্রীকেও আক্রমণ করেছেন। তিনি বলেন, অস্ট্রেলিয়ায় আমার সাফল্যের কৃতিত্ব অন্য কেউ নিয়েছে।

মেলবোর্নে খেলা দ্বিতীয় টেস্টে অজিঙ্কা রাহানে দুর্দান্ত সেঞ্চুরি করে ভারতের নাম জিতিয়েছেন। ‘ব্যাকস্টেজ উইথ বরিয়া’ অনুষ্ঠানে রাহানে বলেন, ‘আমি জানি সেখানে আমি কী অর্জন করেছি। আমার কাউকে বলার দরকার নেই। ক্রেডিট নিতে এগিয়ে যাওয়া আমার স্বভাব নয়। হ্যাঁ, আমি মাঠে বা ড্রেসিংরুমে কিছু সিদ্ধান্ত নিয়েছি, কিন্তু কৃতিত্ব অন্য কেউ নিয়েছে। আমার কাছে সিরিজ জেতাটা গুরুত্বপূর্ণ ছিল। এটা আমাদের কাছে ঐতিহাসিক এবং বিশেষ ছিল।’ এরপরেই অস্ট্রেলিয়া সফরে অশ্বিনকে বল করানোর সিদ্ধান্ত নিয়ে মুখ খুলে রাহানে জানান তিনি এই সিদ্ধান্তটা নিয়েছিলেন। 

এরপরেই সোশ্যাল মিডিয়াতে ঝড় উঠে। এক ক্রিকেট ভক্ত রবিচন্দ্রন অশ্বিনের পুরানো একটি ভিডিয়ো রিপোস্ট করেন। যেখানে অশ্বিনকে বলতে শোনা যায় যে শাস্ত্রী তাকে বোলিং করতে বলেছিলেন। তখন বোলিং করার জন্য শাস্ত্রীই তাকে জোর করেছিলেন। এরপরেই সমালোচনার ঝড় ওঠে। কে ঠিক? কে ভুল? এই প্রশ্ন নিয়ে সকলেই প্রশ্ন তোলেন। অনেকেই মনে করেন রাহানে সঠিক যুক্তি দেননি।

বন্ধ করুন