বাংলা নিউজ > ময়দান > IPL তারকা রজত পতিদার এবার জাতীয় দলে, জানুন কী ভাবে কাড়লেন নির্বাচকদের নজর

IPL তারকা রজত পতিদার এবার জাতীয় দলে, জানুন কী ভাবে কাড়লেন নির্বাচকদের নজর

রজত পতিদার।

২০১৫ সালে প্রথম-শ্রেণীর ক্রিকেটে আত্মপ্রকাশ করেন রজত পতিদার। সমস্ত ফর্ম্যাটে দুরন্ত পারফরম্যান্সের হাত ধরেই সকলের নজর কাড়েন। এবং জাতীয় দলে জায়গা করে নেওয়ার ক্ষেত্রে বড় দাবীদার হয়ে ওঠেন। তিনি ঘরোয়া সার্কিটে মধ্যপ্রদেশের হয়ে এবং আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন।

পিঠের চোটের কারণে ভারতের তারকা ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক সিরিজ থেকে বাদ পড়েছেন। তাঁর বদলে মধ্যপ্রদেশের রজত পতিদারকে দলে নেওয়া হয়েছে। প্রসঙ্গত, রোহিত শর্মার নেতৃত্বে বুধবার থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হায়দরাবাদে ওডিআই সিরিজ শুরু হওয়ার কথা।

২০১৫ সালে প্রথম-শ্রেণীর ক্রিকেটে আত্মপ্রকাশ করেন রজত পতিদার। সমস্ত ফর্ম্যাটে দুরন্ত পারফরম্যান্সের হাত ধরেই সকলের নজর কাড়েন। এবং জাতীয় দলে জায়গা করে নেওয়ার ক্ষেত্রে বড় দাবীদার হয়ে ওঠেন। রজত পতিদার ঘরোয়া সার্কিটে মধ্যপ্রদেশের হয়ে এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন।

আরও পড়ুন: দলে থাকলেও ওপেন করবেন না, কত নম্বরে নামবেন ইশান? পরিষ্কার করলেন রোহিত

এর আগে তিনি ভারতের ওডিআই স্কোয়াডের সদস্য ছিলেন। কিন্তু এখনও তাঁর আন্তর্জাতিক অভিষেক হয়নি। রজত পতিদার আইপিএল এবং ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্সের সুবাদে ২০২২ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজের জন্য প্রথম বার জাতীয় দলে ডাক পেয়েছিলেন। তবে প্রথম একাদশে জায়গা করে নিতে পারেননি।

বিরাট কোহলি তাঁর আইডল। আর তাঁর খেলার স্টাইল নকল করেই নিজের খেলার উন্নতি ঘটাতে চান রজত পতিদার। গত বছর আরসিবি-র হয়ে খেলার সময়ে তিনি বিরাটকে আরও সামনে থেকে দেখার সুযোগ পয়েছিলেন। এ দিকে গত বছর আইপিএলে তিনি একটি সেঞ্চুরি এবং দু'টি অর্ধশতরানের হাত ধরে ৫৫.৫০ গড়ে ৩৩৩ রান করেছেন।

আইপিএল এলিমিনেটরে লখনউ সুপারজায়ান্টসের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে রজত পতিদারের ৫৪ বলে ১১২ রান এবং রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে কোয়ালিফায়ার টু-এ ৫৮ রানের ইনিংসটি ছিল অসাধারণ। এবং বড় প্ল্যাটফর্মে তাঁর দৃঢ় মানসিকতার পরিচয় পাওয়া গিয়েছিল।

আরও পড়ুন: খুব বেশি হলে ৫ কিমি.. উমরানের শোয়েবকে ছাপিয়ে যাওয়া প্রসঙ্গে সাবধানী প্রাক্তন কোচ

পরবর্তী কালে রজত পতিদার পঞ্জাব এবং বাংলার বিরুদ্ধে রঞ্জি ট্রফির নকআউটে যথাক্রমে ৮৫ এবং ৭৯ রান করেন। লাল-বলের ক্রিকেটেও কিন্তু তাঁর পারফরম্যান্স বেশ নজর কাড়া।

তিনি গত বছর মধ্যপ্রদেশের হয়ে রঞ্জি ট্রফির ফাইনালে ম্যাচ জয়ী সেঞ্চুরি করেন এবং ৬৫৮ রান করে মরশুম শেষ করেন। ব্যাটিং চার্টে সামগ্রিক ভাবে দ্বিতীয় স্থানে শেষ করেন রজত।

ভারত-এ দলের হয়ে অভিষেকেও মুগ্ধ করেন রজত। চার ইনিংসে ১০৬.৩৩ গড়ে ৩১৯ রান করেছেন, যার মধ্যে নিউজিল্যান্ড-এ দলের বিরুদ্ধে অভিষেকে একটি সেঞ্চুরিও রয়েছে।

বুধবার থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজ খেলতে নামছে ভারত। প্রথম ম্যাচ হায়দরাবাদে অনুষ্ঠিত হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি T20I-তে প্রথম বোলার হিসেবে পরপর ২ ম্যাচে হ্যাটট্রিক কামিন্সের! নতুন সম্পর্কের জন্য আজকের দিনটি কাদের জন্য ভালো? কী বলছে আজকের প্রেম রাশিফল শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.