বাংলা নিউজ > ময়দান > কোহলি ইস্যুতে কপিলের পাশে দাঁড়িয়ে নির্বাচকদের তোপ প্রাক্তন পাক স্পিনারের
কপিল দেব  (Amit Sharma)

কোহলি ইস্যুতে কপিলের পাশে দাঁড়িয়ে নির্বাচকদের তোপ প্রাক্তন পাক স্পিনারের

  • ২৫ বলে ১৬ রান করে আউট হন তিনি। তারপরেই ফের একবার জোরালো হয়েছে বিরাটকে জাতীয় দল থেকে বাদ দেওয়ার দাবি। টানা ৭৭টি আন্তর্জাতিক ইনিংসে শতরান নেই বিরাটের। যা অবশ্যই উদ্বেগের বিষয়।

শুভব্রত মুখার্জি: মাত্র কয়েকদিন আগেই বিরাট কোহলির ধারাবাহিক খারাপ ফর্ম নিয়ে মুখ খুলেছিলেন কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার কপিল দেব নিখাঞ্জ। প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক তথা অলরাউন্ডারের স্পষ্ট প্রশ্ন ছিল খারাপ ফর্ম থাকা সত্ত্বেও কেন বাদ পড়বেন না বিরাট কোহলি? ফর্মে থাকা নবীন ক্রিকেটারদের কেন সুযোগ দেবে না ভারতীয় বোর্ড? যে কথার উত্তরে বর্তমান ভারত অধিনায়ক রোহিত শর্মা আবার কটাক্ষ করে বলেছিলেন এরা কারা? কারা এদের বিশেষজ্ঞ বানিয়েছে? এবার কোহলি ইস্যুতে কপিলের পাশে দাঁড়ালেন প্রাক্তন পাকিস্তানি লেগ স্পিনার দানিশ কানেরিয়া। ভারতীয় নির্বাচকদের একহাত নিয়ে তার প্রশ্ন ভারতীয় দলের নবীন তারকাদের সঙ্গে কে (নির্বাচক) 'লুডো' খেলছে?

প্রসঙ্গত বৃহস্পতিবার লর্ডসের দ্বিতীয় ওয়ানডেতে ভারতীয় দল ১০০ রানে ম্যাচ হেরেছে। বিরাট ফের ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। ২৫ বলে ১৬ রান করে আউট হন তিনি। তারপরেই ফের একবার জোরালো হয়েছে বিরাটকে জাতীয় দল থেকে বাদ দেওয়ার দাবি। টানা ৭৭টি আন্তর্জাতিক ইনিংসে শতরান নেই বিরাটের। যা অবশ্যই উদ্বেগের বিষয়। বিষয়টি নিয়ে কু অ্যাপে নিজের মতামত দিয়েছেন দানিশ কানেরিয়া। তার মতে জাতীয় দল থেকে যদি অশ্বিনকে বসানো যেতে পারে তাহলে বিরাট নয় কেন? দীপক হুডার অনুপস্থিতি নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

কানেরিয়া বলেন 'যদি বিশ্বমানের অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে দল থেকে বসানো যেতে পারে তাহলে বিরাট নয় কেন? দীপক হুডা কোথায় রয়েছেন? কী কারণে নির্বাচকদের কমিটি এবং টিম ম্যানেজমেন্ট ট্যালেন্টেড ভারতীয় ক্রিকেটারদের কেরিয়ার নিয়ে খেলছে? কে সেই ব্যক্তি যে ভারতীয় ক্রিকেটারদের কেরিয়ার এবং সমর্থকদের আবেগকে নিয়ে 'লুডো' খেলছে। আর্শদীপ, সূর্য এবং দীপক হুডাকে সবসময় নির্বাচকদের পূর্ণ সমর্থণ দেওয়া উচিত। কারণ বর্তমান ভারতীয় ক্রিকেটের মেরুদণ্ড এরাই।'

বন্ধ করুন