বাংলা নিউজ > ময়দান > বিরাট ও ধোনির মধ্যে সেরা অধিনায়ক বেছে নিলেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক
মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি (ছবি: গুগল)
মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি (ছবি: গুগল)

বিরাট ও ধোনির মধ্যে সেরা অধিনায়ক বেছে নিলেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক

  • ভনের মতে বিরাট কোহলি এবং ধোনির মধ্যে সীমিত ওভারের ম্যাচে ধোনিই সেরা। টেস্ট ক্রিকেটের বিচারে ধোনির তুলনায় বিরাটকেই এগিয়ে রাখছেন তিনি।

শুরু হয়েগেছে আলোচনা। বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে তুলনা করা শুরু করে দিয়েছে ক্রিকেট মহল। কে বড় অধিনায়ক? কে সেরা অধিনায়ক? কার অধিনায়কত্ব বাকি সকলকে পিছনে ফেলবে ভারত? এই সব বিষয় নিয়ে শুরু হয়েগেছে পর্যালোচনা। এরমধ্যেই নিজের মত প্রকাশ করলেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভন। তিনি সর্বদাই নিজের বিশ্লেষণের মাধ্যমে সমালোচনার শিরনামে থাকেন। এবারও তিনি নিজের মত প্রকাশ করলেন। 

তবে এবারের ভনের মত ধোনি সমর্থকদের মুখে হাসি ফোটাতে পারে। কারণ ভনের মতে বিরাট কোহলি এবং ধোনির মধ্যে সীমিত ওভারের ম্যাচে ধোনিই সেরা। তবে টেস্ট ক্রিকেটের বিচারে ধোনির তুলনায় বিরাটকেই এগিয়ে রাখছেন তিনি। কিন্তু সব দিক বিচার করে বিরাট ও ধোনির মধ্যে সেরা অধিনায়ক হিসাবে মহেন্দ্র সিং ধোনিকেই বেছে নিয়েছেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভন।

মাইকেল ভন জানান, ‘এমএস, আমি মনে করি তিনি একজন ট্রেলব্লেজার, বিশেষত সাদা-বল এবং টি-টোয়েন্টি খেলায়। তিনি টি-টোয়েন্টির সেরা অধিনায়ক। আমি মনে করি তিনি ভারতীয় দলের হয়ে যা করেছিলেন তা দুর্দান্ত। আমি বলব যে বিরাট টেস্ট অধিনায়ক হিসাবে ভাল। বিরাট টেস্ট দলকে দুর্দান্তভাবে নেতৃত্ব দেযন তাই আমি টেস্ট ক্রিকেটে এমএসের চেয়ে বিরাটকে বেশি পছন্দ করব তবে সাদা বলের ক্রিকেটে সেটা হবেন এমএস। তবে আপনি যদি আমার কাছে একজনকে বাছতে বলেন। আমাকে সমস্ত ফর্ম্যাট জন্য কেবল একজনকেই বাছাই করতে বলেন,  সেই একজন অধিনায়ক হিসাবে আমি এমএস ধোনিকেই বেছে নেব।’

বন্ধ করুন