বাংলা নিউজ > ময়দান > কে হচ্ছেন নতুন BCCI সভাপতি? কোন পদে থাকবেন জয় শাহ, রাজীব শুক্লা

কে হচ্ছেন নতুন BCCI সভাপতি? কোন পদে থাকবেন জয় শাহ, রাজীব শুক্লা

সৌরভের পরে বোর্ডের লাগাম থাকবে কার হাতে?

এই পদের দাবিতে বেরিয়ে আসছিল ২টি বড় নাম। বিসিসিআই-এর সেক্রেটারি জয় শাহের নামও ছিল এই তালিকায়। তবে এবার যে খবর বেরিয়েছে তা চমকে দেওয়ার মতো। কারণ সৌরভ গঙ্গোপাধ্যায়ের পরিবর্তে এখন বিসিসিআই-এর নতুন সভাপতির লাগাম তুলে দেওয়া হতে পারে টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার রজার বিনির হাতে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্থলাভিষিক্ত হওয়ার বিষয়ে একটি বড় আপডেট বেরিয়ে এসেছে। এই পদের দাবিতে বেরিয়ে আসছিল ২টি বড় নাম। বিসিসিআই-এর সেক্রেটারি জয় শাহের নামও ছিল এই তালিকায়। তবে এবার যে খবর বেরিয়েছে তা চমকে দেওয়ার মতো। কারণ সৌরভ গঙ্গোপাধ্যায়ের পরিবর্তে এখন বিসিসিআই-এর নতুন সভাপতির লাগাম তুলে দেওয়া হতে পারে টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার রজার বিনির হাতে।

প্রকৃতপক্ষে, টাইমস অফ ইন্ডিয়ার দ্বারা উদ্ধৃত একটি সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে, প্রাক্তন ভারতীয় খেলোয়াড় এবং বিশ্বকাপ বিজয়ী রজার বিনি শীঘ্রই বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের পরিবর্তে নতুন সভাপতি হতে পারেন। বিনি বর্তমানে কর্ণাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের একজন কর্মকর্তা হিসেবে যুক্ত রয়েছেন। আমরা আপনাকে বলি যে বিসিসিআই-এর নতুন সভাপতি নির্বাচনের জন্য শীঘ্রই নির্বাচন প্রক্রিয়ার ঘোষণা হতে চলেছে। শোনা যাচ্ছে সব গুজব প্রত্যাখ্যান করে জয় শাহ তার সচিব পদে বহাল থাকবেন। এর আগেও রজার বিনি বিসিসিআইতে নির্বাচক হিসেবে যোগ দিয়েছিলেন।

আরও পড়ুন… Women’s Asia Cup 2022: বৃষ্টিতে ধুয়ে গেল বাংলাদেশের আশা, শেষ চারে ভারতের মুখোমুখি থাইল্যান্ড

সর্বশেষ তথ্য অনুযায়ী, ১৮ অক্টোবর মুম্বইয়ে বিসিসিআই নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ১১ ও ১২ অক্টোবর মনোনয়নপত্র দাখিলের তারিখ নির্ধারণ করা হয়েছে। মনোনয়ন পরিবর্তনের তারিখ ১৩ অক্টোবর পর্যন্ত এবং মনোনয়ন প্রত্যাহারের জন্য ১৪ অক্টোবর পর্যন্ত তারিখ নির্ধারণ করা হয়েছে। এ জন্য বোর্ডের তরফে সোমবার রাতের মধ্যে সমস্ত সদস্য রাজ্য অ্যাসোসিয়েশনকে মুম্বই পৌঁছতে বলা হয়েছে। আপনাদের জানিয়ে রাখি, সভাপতি, সহ-সভাপতি, সচিবসহ ৮টি পদে নির্বাচন হবে এবং তার আগে মনোনয়নপত্র জমা দিতে হবে। সূত্রের খবর, রজার বিনি ছাড়াও এবার গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে পারেন জয় শাহ, অরুণ সিং ধুমাল, রাজীব শুক্লা এবং রোহন জেটলি। রাজীব শুক্লকে সহ-সভাপতির পদে দেখা 

আরও পড়ুন… NZ vs PAK: ব্যাটে ব্যর্থ বাবর-রিজওয়ান, পাকিস্তানকে ৯ উইকেটে হারাল নিউজিল্যান্ড

এদিকে, বোর্ডের বর্তমান সভাপতি এবং ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় দায়িত্ব সম্পর্কে যদি কথা বলি, তবে ভারতীয় ক্রিকেট বোর্ডে তার ভবিষ্যত কী তা স্পষ্ট নয়। তিনি ২০১৯ সাল থেকে বিসিসিআই-এর সভাপতির পদে রয়েছেন। যদি কিছু রিপোর্ট বিশ্বাস করা হয়, তাহলে ক্রিকেটের আন্তর্জাতিক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান পদে তার নাম প্রস্তাব করা হতে পারে। তবে আপাতত এই সিদ্ধান্তের জন্য এক সপ্তাহ অপেক্ষা করতে হবে। সৌরভ গঙ্গোপাধ্যায় এই মুহূর্তে মুম্বইতে রয়েছেন এবং রজার বিনিও সোমবার মুম্বই পৌঁছেছেন।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাধিকার নতুন প্রি-ওয়েডিং সেলিব্রেশনের ছবি সোশ্যাল মিডিয়ায় আনল 'নটিক্যাল' ভাইব কর্মীদের চেয়ে পোষ্যর জন্য বেশি খরচ! হিন্দুজাদের ৪ সদস্যের বিরুদ্ধে শোষণের মামলা ছুটির রেশ এখনও কাটেনি, এবার বিকিনির ছবি শেয়ার করলেন তৃপ্তি, নিমেষেই হলেন ভাইরাল ‘গুণ্ডা ছিলাম, মানা সব...’ স্ত্রীর সঙ্গে এভারগ্রীন সম্পর্ক নিয়ে মুখ খুললেন সুনীল 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া বিশ্বকাপের মধ্যেই বড় দাঁও খেললেন রোহিত, শিক্ষাক্ষেত্রে করলেন মোটা অর্থের লগ্নি ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য ‘‌ওহ, আপনি আমায় পরাজিত করেছেন’‌, নবীনের চতুরতায় ঘায়েল বিজেপি বিধায়ক বিধানসভায় কাঁথিতে ছেলেকে না পেয়ে বিজেপি কর্মীর বাবাকে পিটিয়ে মারল তৃণমূলি দুষ্কৃতীরা

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.