বাংলা নিউজ > ময়দান > কে এই হ্যাজেলউডের পরিবর্ত মাইকেল নেসার? জন্মেছিলেন দক্ষিণ আফ্রিকায়, ভুগিয়েছেন পূজারাকে

কে এই হ্যাজেলউডের পরিবর্ত মাইকেল নেসার? জন্মেছিলেন দক্ষিণ আফ্রিকায়, ভুগিয়েছেন পূজারাকে

কে মাইকেল নেসার? (ছবি-রয়টার্স)

অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যে ICC ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালটি ৭  জুন থেকে ওভালে খেলা হবে। দুর্দান্ত এই ম্যাচের আগে বড় ধাক্কা খেয়েছে টিম অস্ট্রেলিয়া। দলের ফাস্ট বোলার জোশ হ্যাজেলউড পুরনো ইনজুরির কারণে এই ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন এবং তাঁর বদলি হিসেবে দলে জায়গা পেয়েছেন মাইকেল নেসার।

অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যে ICC ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC Final 2023) ফাইনালটি ৭ জুন থেকে লন্ডনের কেনিংটন ওভালে খেলা হবে। দুর্দান্ত এই ম্যাচের আগে বড় ধাক্কা খেয়েছে টিম অস্ট্রেলিয়া। দলের ফাস্ট বোলার জোশ হ্যাজেলউড পুরনো ইনজুরির কারণে এই ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন এবং তাঁর বদলি হিসেবে দলে জায়গা পেয়েছেন মাইকেল নেসার। সর্বোপরি, কে এই নেসার এবং তিনি ভারতের জন্য কত বড় হুমকি হয়ে উঠতে পারেন?

আরও পড়ুন… বিরাটকে কার্যত অপমান করে শুভমনের সঙ্গে সচিনের মিল খুঁজে পেলেন প্রাক্তনী

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ৩ দিন আগে বড় ধাক্কা খেয়েছে অস্ট্রেলিয়া। দলের গুরুত্বপূর্ণ ফাস্ট বোলার জোশ হ্যাজেলউড চোটের কারণে ফাইনাল থেকে ছিটকে গিয়েছেন। তার জায়গায় অস্ট্রেলিয়া দলে যোগ দিয়েছেন ৩৩ বছর বয়সি পেসার মাইকেল নেসার। এখন পর্যন্ত মাত্র ২টি টেস্ট খেলেছেন নেসার। মাইকেল নেসার দক্ষিণ আফ্রিকার ডাক্তারদের একটি পরিবারে জন্মগ্রহণ করেছিলেন এবং তাঁর পরিবার অস্ট্রেলিয়ায় স্থানান্তরিত হওয়ার আগে প্রিটোরিয়াতে প্রথম ১০ বছর কাটিয়েছিলেন। একটি গাড়ি দুর্ঘটনার পরে তাদের ছিনতাই-এর ঘটনা অনেকেই জানেন।

আরও পড়ুন… La Liga: রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে শেষ ম্যাচে গোল করে রোনাল্ডোকে টপকালেন করিম বেঞ্জেমা

জোশ হ্যাজলউডের বিদায় নিয়ে অস্ট্রেলিয়া দলের প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেছেন, ‘জোশ পুরোপুরি ফিট হতে মাত্র কয়েক ধাপ দূরে ছিলেন। কিন্তু আমরা তাঁকে ডব্লিউটিসি ফাইনালে মাঠে নামিয়ে কোনও ঝুঁকি নিতে চাইনি। কারণ এটি সামনে একটি ম্যাচ।ব আমাদের যেটা খেলতে হবে তা হল পুরো অ্যাশেজ সিরিজ।’ অস্ট্রেলিয়া দলে জোশ হ্যাজলউডের স্থলাভিষিক্ত হওয়া মাইকেল নেসার ২০২১ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট অভিষেক করেছিলেন। তিনি ২০২২ সালের ডিসেম্বরে অ্যাডিলেডে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ টেস্ট খেলেছিলেন। দুই টেস্টে নেসার নিয়েছেন মোট ৭টি উইকেট।

আরও পড়ুন… WTC 2023 Final-জামায় নেই অত্যাধিক বিজ্ঞাপন, নতুন জার্সিতে রোহিত-বিরাটদের ফটোশ্যুট

এখন কেন অস্ট্রেলিয়া এমন কাউকে বেছে নিল যে WTC ফাইনালের জন্য ২ টেস্ট খেলেছেন? তাই এর কারণ কাউন্টি ক্রিকেটে নেসারের বিস্ফোরক পারফরম্যান্স। গ্ল্যামরগানের হয়ে খেলা শেষ ৫ ম্যাচে ১৯টি উইকেট নিয়েছেন নেসার। ২ ইনিংসে ৪ বা তার বেশি উইকেট নিয়েছেন তিনি। নেসার শুধু বোলিংই করেন না, ভালো ব্যাটিংও করেন। কাউন্টি ক্রিকেটের শেষ ৫ ম্যাচে একটি সেঞ্চুরি ও ২ হাফ সেঞ্চুরি করেছেন তিনি। সম্প্রতি চেতেশ্বর পূজারার অধিনায়কত্বে দল সাসেক্সের বিরুদ্ধে ১২৩ রানের ইনিংস খেলেছেন তিনি।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

মাইকেল নেসার সেই ম্যাচে চেতেশ্বর পূজারাকে অনেক কষ্ট দিয়েছিলেন এবং পরে তাঁর উইকেটও পেয়েছিলেন। ওভাল ময়দানের সঙ্গে নেসারেরও রয়েছে বিশেষ সম্পর্ক। ২০১৮ সালে এই মাঠেই তাঁর ওডিআই অভিষেক হয়। নেসার ৯৬টি প্রথম শ্রেণির ম্যাচে ২৩.৫ গড়ে ৩৪৭ উইকেট নিয়েছেন। তিনি ২৬.৭৮ গড়ে ৩০৮০ রান করেছেন। পরিসংখ্যান বলছে, বল ও ব্যাট দুটোতেই নেসার অতুলনীয়। তিনি ডব্লিউটিসি ফাইনালে সুযোগ পাবেন কি না সেটাই দেখার বিষয়। কারণ জোশ হ্যাজলউডের বিদায়ের পর, স্কট বোল্যান্ড প্লেয়িং একাদশে জায়গা করার আরও কাছাকাছি দেখছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ছাত্রাবস্থাতেই লোক নিয়োগ করে সোনা পাচার করতেন আনোয়ারউল আজিম আনার, ছিল জঙ্গি যোগ রাতের অন্ধকারে স্ট্রংরুমে লকেট, বিজেপি প্রার্থীকে গো–ব্যাক স্লোগান, উত্তেজনা Video: ‘বিজেপি সর্বাধিক সাফল্য পশ্চিমবঙ্গ থেকে পাচ্ছে’, দাবি মোদীর, দেখুন ভিডিয়ো বাড়িতে কোন পাখির বাসা থাকা শুভ? সমৃদ্ধি তুঙ্গে রাখতে বাস্তুশাস্ত্রমত দেখে নিন রেকর্ড আমার পিছনে ছোটে… সৌদি প্রো লিগে নয়া রেকর্ড গড়ে চাঞ্চল্যকর দাবি রোনাল্ডোর দূর হয়েও দুর্যোগ হল না দূর, অত্যধিক ভারী বৃষ্টির সতর্কতা জারি মৌসম ভবনের দোলাচলে উজানের মন, কৌশিক-পুত্রের পাশে সৌমিতৃষা; লিখলেন-'যা হয় ভালোর জন্য' Netherlands Women বনাম Italy Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বাংলাদেশের সাংসদ খুনে ৪ জনের নামে লুক আউট নোটিশ জারি করল CID, এখনও মেলেনি দেহাংশ বিমানের শৌচাগারে মিলল 'বোমা@৫.৩০' চিরকুট, মহিলা যাত্রীকে নিয়ে ডানায় বিমানসেবিকা

Latest IPL News

মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.