বাংলা নিউজ > ময়দান > লর্ডসের প্যাভিলিয়নে বুমরাহ-শামি ব্যাটিং জুটিকে স্বাগত জানানোর পরিকল্পনা ছিল কার! ফাঁস করলেন অশ্বিন
লর্ডসের প্যাভিলিয়নে বুমরাহ-শামি অভিবাদন জানাচ্ছে টিম ইন্ডিয়া (ছবি:বিসিসিআই)
লর্ডসের প্যাভিলিয়নে বুমরাহ-শামি অভিবাদন জানাচ্ছে টিম ইন্ডিয়া (ছবি:বিসিসিআই)

লর্ডসের প্যাভিলিয়নে বুমরাহ-শামি ব্যাটিং জুটিকে স্বাগত জানানোর পরিকল্পনা ছিল কার! ফাঁস করলেন অশ্বিন

  • শামি ও বুমারহের জন্য লর্ডসের প্যাভেলিয়ানে গলা ফাটিয়েছিলেন টিম ইন্ডিয়ার প্রত্যেক সদস্য। যেই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়ে যায়। কিন্তু কেন এমন করল টিম ইন্ডিয়া? কার কথায় এমন সিদ্ধান্ত নেওয়া হল? এ বার সব বিষয় থেকে পর্দা উঠল।

লর্ডস টেস্টে ভারতের অসাধারণ জয়ের নেপথ্যে জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামির ব্যাটিং জুটিকে দীর্ঘদিন মনে রাখবে ক্রিকেট বিশ্ব। সেই কারণেই লর্ডসে ব্যাট করে সাজঘরে ফেরার সময়ে দলের দুই ক্রিকেটারকে দলের সকল সদস্য উঠে দাঁড়িয়ে অভিবাদন জানান। শুধু উঠে দাঁড়িয়ে হাততালি দেওয়া হয়নি, শামি ও বুমারহের জন্য লর্ডসের প্যাভেলিয়ানে গলা ফাটিয়েছিলেন টিম ইন্ডিয়ার প্রত্যেক সদস্য। যেই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়ে যায়। কিন্তু কেন এমন করল টিম ইন্ডিয়া? কার কথায় এমন সিদ্ধান্ত নেওয়া হল? এ বার সব বিষয় থেকে পর্দা উঠল।    

লর্ডসের ২২ গজে নবম উইকেটে ৮৯ রানের পার্টনারশিপ শেষে ড্রেসিংরুমে ফেরার পথে শামি-বুমরাদের উঠে দাঁড়িয়ে অভিবাদন জানানো হয়েছিল বিরাট কোহলির কথাতেই। লর্ডসের ড্রেসিংরুমে ফেরার পথটা অনেকটা লম্বা। আর বুমরাহ-শামি জুটির জন্য পুরো মুহূর্তটা স্মরণীয় করে রাখলেন রোহিত-রাহুলরা। এই পুরো পরিকল্পনাটাই ছিল অধিনায়ক বিরাট কোহলির। যা ফাঁস করেন রবিচন্দ্রন অশ্বিন এবং ফিল্ডিং কোচ এস শ্রীধর।

অশ্বিন জানিয়েছিলেন যে এটা ছিল বিরাট কোহলির পরিকল্পনা। এ প্রসঙ্গে ভারতীয় ফিল্ডিং কোচ এস শ্রীধর বলেন, ‘লাঞ্চের সময় বিরাট আমাদের বলে, চলো ওদের আমরা দাঁড়িয়ে ড্রেসিংরুমে স্বাগত জানাই। অভিবাদন জানানোর ভাষা এতটাই তীব্র হোক, যাতে গোটা লর্ডস শুনতে পারে এবং আজীবনের জন্য তা মনে রাখতে পারে।’ যেমন পরিকল্পনা করা হয়েছিল, তেমন ভাবেই কাজও হয়েছিল। লর্ডসে দাঁড়িয়ে বিশ্বকে জানানো গিয়েছিল বাইশ গজে কতটা শক্তিশালী টিম ইন্ডিয়া।

বন্ধ করুন