বাংলা নিউজ > ময়দান > আদৌ কী সঞ্জু, সুন্দর খেলবেন? নিউজিল্যান্ডে ভারতীয় প্রথম একাদশ নিয়ে প্রশ্ন অশ্বিনের

আদৌ কী সঞ্জু, সুন্দর খেলবেন? নিউজিল্যান্ডে ভারতীয় প্রথম একাদশ নিয়ে প্রশ্ন অশ্বিনের

নিজের পছন্দের একাদশ বাছলেন রবিচন্দ্রন অশ্বিন (ছবি-এএনআই/পিটিআই)

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি স্কোয়াডে নির্বাচিত দুই খেলোয়াড় এই অর্ডারের দাবিদার। সূর্যকুমার এবং শ্রেয়স। কোহলির উপস্থিতিতে চার নম্বরে খেলেন সূর্যকুমার। এখন দেখার বিষয় দ্বিতীয় টি-টোয়েন্টিতে তিনি কত নম্বরে নামেন। ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এ বিষয়ে নিজের মতামত দিয়েছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হারের পর নিউজিল্যান্ডে রয়েছে ভারতীয় দল। শুক্রবার, ১৮ নভেম্বর থেকে শুরু হয়েছে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ। বৃষ্টির কারণে প্রথম ম্যাচ খেলা সম্ভব হয়নি। টসও করা যায়নি। এই সিরিজে দলের অধিনায়কত্ব করছেন হার্দিক পান্ডিয়া। রোহিত শর্মা, বিরাট কোহলি সহ অনেক অভিজ্ঞ খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হয়েছে। এই সিরিজে তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়া হয়েছে। দলের প্রতিটি পজিশনে খেলার জন্য অনেক প্রতিযোগী থাকলেও তিন নম্বর পজিশনটিই সবচেয়ে বেশি আলোচিত হয়েছে। বিরাট কোহলি এই জায়গায় খেলেন।

আরও পড়ুন… গত ৬ বছরে কখনও এমন অনুভব করিনি- ইংল্যান্ডকে হারিয়ে কেন এমন বললেন স্টিভ স্মিথ?

নিউজিল্যান্ড সফরের জন্য টি-টোয়েন্টি স্কোয়াডে নির্বাচিত দুই খেলোয়াড় এই অর্ডারের দাবিদার। সূর্যকুমার যাদব এবং শ্রেয়স আইয়ার। কোহলির উপস্থিতিতে চার নম্বরে খেলেন সূর্যকুমার। এখন দেখার বিষয় দ্বিতীয় টি-টোয়েন্টিতে তিনি কত নম্বরে নামেন। ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এ বিষয়ে নিজের মতামত দিয়েছেন। অশ্বিন তার ইউটিউব চ্যানেলে বলেছেন যে শ্রেয়স আইয়ারকে একটি সুযোগ দেওয়া উচিত। কঠোর পরিশ্রমে নিজের জায়গা করে নিয়েছেন তিনি।

আরও পড়ুন… ১২৮ বছর পরে অলিম্পিক্সে হতে পারে ক্রিকেট! কতগুলো দল, কোন ফর্ম্যাটে খেলবে?

রবিচন্দ্রন অশ্বিন বলেন, ‘আমি যে কোনও পরিস্থিতিতে শ্রেয়স আইয়ারকে তিন নম্বরে দেখতে চাই। চতুর্থ স্থানটি সূর্যকুমারের জন্য লক করা হয়েছে। তাকে তৃতীয় স্থানে পাঠানোর কথা হবে কিন্তু আমি মনে করি আইয়ার তার অধিকার আদায় করেছেন। তাই আইয়ার তিনে এবং সূর্য চারে ভালো আছেন। অভিজ্ঞ অফ-স্পিনার ঋষভ পন্তের ওপেনারের জায়গায় নেওয়ার সম্ভাবনার কথাও বলেছেন।’ তিনি বলেছিলেন যে পন্ত যদি ওপেন করার সুযোগ পান তবে ওয়াশিংটন সুন্দর, বাঁহাতি ব্যাটসম্যান হিসাবে পাঁচ নম্বরের ভূমিকা পালন করবেন।

রবিচন্দ্রন অশ্বিন বলেন, ‘আপনি যদি ঋষভ পন্তকে শীর্ষে পাঠান, তাহলে মিডল অর্ডারে আমাদের কোনও বাঁ-হাতি থাকবে না। মিডল অর্ডারে বাঁ-হাতি না থাকার বিষয়েও অনেক কথা হচ্ছে। বাঁ-ডান সমন্বয় হল। টি-টোয়েন্টিতে সত্যিই গুরুত্বপূর্ণ। একটি বাম হাত মিডল অর্ডার বিকল্প উপলব্ধ আছে? বাকি একমাত্র বিকল্প ওয়াশিংটন সুন্দর। আমি জানি না টিম ম্যানেজমেন্ট তাঁকে পাঁচ নম্বরে পাঠাবে নাকি অন্য কোথাও পাঠাবে। তবে সুন্দরকে সেই ভূমিকায় না দেখলে আমি জানি না সে দলে কোথায় ফিট হবে।’ রবিচন্দ্রন অশ্বিন আরও বলেন, ‘সঞ্জু স্যামসন কি ইনিংস শেষ করবেন? নাকি মিডল অর্ডারে তাঁকে ব্যবহার করা হবে। স্পিনারদের সঙ্গে নিতে, তার টান খেলতে এবং শর্ট স্কোয়ার বাউন্ডারি ব্যবহার করতে? নাকি সঞ্জু স্যামসন সুযোগ পাবেন?’

বন্ধ করুন