বাংলা নিউজ > ময়দান > ভারতের মহিলা ক্রিকেট দলের নতুন কোচ কে হবেন? উত্তর পাওয়া যাবে ৪৮ ঘন্টার মধ্যে
ভারতের মহিলা ক্রিকেট দলের ফাইল ছবি (ছবি: গুগল)
ভারতের মহিলা ক্রিকেট দলের ফাইল ছবি (ছবি: গুগল)

ভারতের মহিলা ক্রিকেট দলের নতুন কোচ কে হবেন? উত্তর পাওয়া যাবে ৪৮ ঘন্টার মধ্যে

  • বুধবার কিমবা বৃহস্পতিবার, এই দু’দিনের মধ্যেই ভারতের মহিলা দলের নতুন কোচের নাম ঘোষণা করবে ভারতীয় ক্রিকেট বোর্ড। এমনটাই জানিয়েছেন বিসিসিআই-এর সচিব জয় শাহ।

কে হবেন ভারতের মহিলা ক্রিকেট দলের কোচ?  ভারতের মহিলা ক্রিকেট দলের দায়িত্বে কি আবারফিরে আসবেন প্রাক্তন হেড কোচ ডব্লিউভি রামন! নাকি ভেঙ্কাটেশ প্রসাদ, অজয় রাত্রা কিমবা হৃষিকেশ কানিতকরের মধ্যে কে ভারতীয় মহিলা দলের রাশ হাতে পাবেন। কিমবা হেমলতা কলা, মামাথা মাবেন বা সুমন শর্মার মধ্যে কেউ কি ভারতের মহিলা দলের কোচ হবেন। 

আর ৪৮ ঘন্টার মধ্যেই পরিষ্কার হয়ে যাবে সেই ছবি। নয় বুধবার কিমবা বৃহস্পতিবার, এই দু’দিনের মধ্যেই ভারতের মহিলা দলের নতুন কোচের নাম ঘোষণা করবে ভারতীয় ক্রিকেট বোর্ড। এমনটাই জানিয়েছেন বিসিসিআই-এর সচিব জয় শাহ। 

ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে জয় শাহ জানিয়েছেন, ‘ক্রিকেট অ্যাডভাইসারি কমিটি (CAC) প্রর্থীদের সাক্ষাৎকার নেওয়া শুরু করেছে এবং আমরা নতুন কোচের নাম চূড়ান্ত করার প্রক্রিয়াতে কাজ করছি। এটা সম্ভবত দু’দিনের মধ্যে ঘোষণা করা হতে পারে।’

সূত্রের খবর অনুযায়ী এখনও পর্যন্ত ৬জন প্রার্থী পছন্দের তালিকায় রয়েছেন। বুধবার তিনজন প্রার্থীর ইন্টারভিউ হয়েছে। বাকি তিন জনের ইন্টারভিড বৃহস্পতিবার নেওয়া হবে। সম্ভবত তিন জনের প্রার্থীর নাম ক্রিকেট অ্যাডভাইসারি কমিটি (CAC) বোর্ডের কাছে প্রস্তাব করবেন। সেখান থেকেই বিসিসিআই চূড়ান্ত প্রার্থীকে বেচে নেবেন। 

তবে নিয়ম মতো আরও আগে কোচের নাম ঘোষণা করা হতে পারত, কিন্তু ক্রিকেট অ্যাডভাইসারি কমিটির সদস্য আরপি সিং কিছুদিন আগেই পিতৃ বিয়োগ হয়েছেন সেই কারণে কমিটি সেভাবে কাজ করতে পারেনি। তবে কমিটির আরও দুই সদস্য মদন লাল ও সুলকশানা নায়েক কোচ বাছাইয়ের কাজ করে চলেছেন। 

৪৮ ঘন্টার মধ্যে কোচ নির্বাচন করে তড়িঘড়ি ইংল্যান্ড সফরের জন্য ভারতের মহিলা দলকে একত্রিত করতে চায় বোর্ড। ১৮ই মে মুম্বইয়ে ভারতীয় মহিলা দলকে একত্রিত করে দু সপ্তাহের জন্য কোয়ারেন্টিন করতে চায় বোর্ড। আসন্ন ইংল্যান্ড সফরে জন্য কাজ শুরু করে দিতে চায় বিসিসিআই। 

ভারতের মহিলা দল ইংল্যান্ডের বাইশ গজে একটি টেস্ট, তিনটি একদিনের ম্যাচ ও তিনটি টি-২০ ম্যাচ খেলবে। ২রা জুন পুরুষ দলের সঙ্গে নতুন কোচের সঙ্গে ইংল্যান্ড উড়ে যাবে ভারতের মহিলা ক্রিকেট দল।

বন্ধ করুন