বাংলা নিউজ > ময়দান > টেস্টে ১০০০ উইকেট শিকার করবেন কারা? কিংবদন্তি ক্রিকেটারের ভবিষ্যদ্বাণী
ভারতীয় ক্রিকেটারেরকে নিয়ে শেন ওয়ার্নের ভবিষ্যদ্বাণী (ছবি: গেটি ইমেজ/বিসিসিআই)

টেস্টে ১০০০ উইকেট শিকার করবেন কারা? কিংবদন্তি ক্রিকেটারের ভবিষ্যদ্বাণী

  • ভারতীয় তারকা অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের প্রশংসায় কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন। অস্ট্রেলিয়ান কিংবদন্তি অজি স্পিনার ন্যাথন লিয়ঁরও প্রশংসা করলেন। ওয়ার্ন বলেন, এই দুই স্পিনার ভবিষ্যতে তার এবং শ্রীলঙ্কার প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার মুথাইয়া মুরলিধরনের রেকর্ড ভেঙে দিতে পারেন। 

ভারতীয় তারকা অফ-স্পিন রবিচন্দ্রন অশ্বিনের প্রশংসায় কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন। অস্ট্রেলিয়ান কিংবদন্তি অজি স্পিনার ন্যাথন লিয়ঁরও প্রশংসা করলেন। ওয়ার্ন বলেন, এই দুই স্পিনার ভবিষ্যতে তার এবং শ্রীলঙ্কার প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার মুথাইয়া মুরলিধরনের রেকর্ড ভেঙে দিতে পারেন। বর্তমানে অস্ট্রেলিয়ার অশ্বিন ন্যাথন লিয়ঁকে টেস্টে সেরা স্পিনার হিসেবে বিবেচনা করেছেন ওয়ার্ন। মনে করা হচ্ছে এই দুই স্পিনারই ভাঙতে পারেন ওয়ার্ন ও মুথাইয়া মুরলিধরনের রেকর্ড। ওয়ার্ন আরও বলেছেন যে এই দুই স্পিনারই টেস্টে ১০০০ উইকেট নিতে পারেন। 

হিন্দুস্তান টাইমসের সঙ্গে এক কথোপকথনে শেন ওয়ার্ন বলেছেন, ‘আমি আশা করি অশ্বিন এবং লিয়ঁ উভয়েই (ওয়ার্ন এবং মুরলিধরনের রেকর্ড ভাঙতে পারেন)। মানসম্পন্ন স্পিনাররা টেস্ট ক্রিকেটকে আরও আকর্ষণীয় করে তোলে। আমি মনে করি আপনি যখন একজন ফাস্ট বোলারকে বোলিং করতে দেখেন এবং একজন ব্যাটসম্যান তাকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন, তখন আপনি সত্যিই একজন ভালো স্পিনারের লড়াই দেখতে পান। আপনি প্রতিযোগিতা বড় হয় দেখুন। আপনি যদি টেস্ট ক্রিকেটে এই দুটি জিনিস দেখতে পান, আমি মনে করি এটি আরও উপভোগ্য হয়ে ওঠে। আমি আশা করি অশ্বিন ১০০০ টেস্ট উইকেট নেবেন, লিয়ঁ ১০০০ টেস্ট উইকেট নেবেন। এটা চমৎকার হবে।’

ওয়ার্ন এবং মুরলিধরন যথাক্রমে ৭০৯ এবং ৮০০ উইকেট শিকার করেছেন। তিনি ছাড়াও ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন ৬৪০ উইকেট নিয়ে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী। কিন্তু বর্তমানে, দুই সক্রিয় স্পিনার হলেন রবিচন্দ্রন অশ্বিন এবং ন্যাথন লিয়ঁ, যারা এ পর্যন্ত যথাক্রমে ৪৩০ এবং ৪১৫ উইকেট নিয়েছেন। এই একমাত্র জুটি যার কাছে ওয়ার্ন এবং মুরলির কাছাকাছি যাওয়ার সুযোগ রয়েছে।

বন্ধ করুন