বাংলা নিউজ > ময়দান > ব্যর্থ পূজারা-রাহানের পরিবর্তে দলে আসবেন কারা? বিরাট-দ্রাবিড়ের হাতে আছে এই বিকল্পরা
ব্যর্থ পূজারা-রাহানের পরিবর্তে দলে আসবেন কারা? (ছবি:রয়টার্স)

ব্যর্থ পূজারা-রাহানের পরিবর্তে দলে আসবেন কারা? বিরাট-দ্রাবিড়ের হাতে আছে এই বিকল্পরা

  • দলের পারফরমেন্স সঙ্গে রাহানে ও পূজারার পারফরমেন্সের পরে সকলেই বলতে শুরু করেছেন এবার হয়তো দুই ক্রিকেটারের ছুটির ঘন্টা বেজে গেছে। এখন দেখার তাদের জায়গায় টিম ম্যানেজমেন্ট কাদেরকে নিয়ে আসেন। দেখার আদৌ কি তাদের পরিবর্তন হবে।

চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি থেকে বেঙ্গালুরুতে শুরু হবে ভারত বনাম শ্রীলঙ্কার মধ্যে দুই টেস্টের সিরিজ। বিশেষজ্ঞরা মনে করছেন এই সিরিজে একাদশে বেশ কিছু পরিবর্তন দেখা যেতে পারে। সবকিছু ঠিকঠাক থাকলে এই টেস্টে রোহিত শর্মা ফিরে আসবেন। তবে এবার প্রশ্ন হল কী হবে চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানের। বেশ কয়েক বছর সময়টা ভালো যায়নি ভারতের দুই ব্যাটেরের। তবু তাঁরা দলে নিজেদের জায়গা করে নিয়েছিলেন। কিন্তু এবার প্রশ্ন উঠতে শুরু করেছে, অনেকেই বলছেন পূজারা-রাহানের জায়গায় দলে তরুণদের সুযোগ দেওয়া হোক।  

কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর জানিয়েছেন তরুণ খেলোয়াড়দের সুযোগ দিতে পূজারা ও রাহানেকে বাদ দিতে হবে। গাভাসকর বলেছেন যে হনুমা বিহারী এবং শ্রেয়স আইয়ারকে দলে সুযোগ দেওয়া যেতে পারে। তৃতীয় এবং পঞ্চম স্থানে তাদের খেলানো যেতেই পারে। গাভাসকর বলেছেন, ‘আমি মনে করি পূজারা এবং রাহানে দুজনেই শ্রীলঙ্কা সিরিজে বাদ পড়বেন। আইয়ার এবং বিহারি দুজনেই খেলবেন। আমাদের দেখতে হবে কে ৩ নম্বরে খেলবে। পূজারার জায়গায় হনুমা বিহারী হতে পারেন। আর শ্রেয়স আইয়ার থাকতে পারেন ৫ নম্বরে রাহানের জায়গায়। কিন্তু আমাদের দেখতে হবে প্লেয়িং ইলেভেন কেমন হবে। তবুও, আমি মনে করি শ্রীলঙ্কার বিরুদ্ধে অবশ্যই দুটি স্লট খালি থাকবে।’

দলের পারফরমেন্স সঙ্গে রাহানে ও পূজারার পারফরমেন্সের পরে সকলেই বলতে শুরু করেছেন এবার হয়তো দুই ক্রিকেটারের ছুটির ঘন্টা বেজে গেছে। এখন দেখার তাদের জায়গায় টিম ম্যানেজমেন্ট কাদেরকে নিয়ে আসেন। কারণ এই দুটো জায়গা খুবই গুরুত্বপূর্ণ। ভারত বেশ কয়েক বছর ধরে এই দুটো পজিশন নিয়ে লড়াই করছে। যদি রাহানে-পূজারাকে বদলে দলের ছবি বদলায় তাহলে বদল করতেই হবে। তার জন্য তৈরি শ্রেয়স-হনুমা। 

বন্ধ করুন