বাংলা নিউজ > ময়দান > T20 বিশ্বকাপের আগে কাদের বিরুদ্ধে খেলবে ভারত? দেখুন রোহিতদের ব্যস্ত ক্রীড়াসূচি

T20 বিশ্বকাপের আগে কাদের বিরুদ্ধে খেলবে ভারত? দেখুন রোহিতদের ব্যস্ত ক্রীড়াসূচি

ইংল্যান্ডে অনুশীলনে ব্যস্ত টিম ইন্ডিয়া (ছবি-বিসিসিআই)

ইংল্যান্ডের পর ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ভারতীয় দল। এই সফরে ভারতীয় দল তিনটি ওডিআই সহ পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। টি-টোয়েন্টি সিরিজের শেষ দুই ম্যাচ হবে আমেরিকায়। ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু হবে ২২ জুলাই থেকে এবং শেষ ম্যাচ হবে ৭ অগস্ট।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ৩টি দেশ সফরকরবে এবং তার সঙ্গে এশিয়া কাপেও খেলবে টিম ইন্ডিয়া। জেনে নিন আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের পুরো ক্রীড়াসূচী। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ২-২ ব্যবধানে শেষ করার পরে টিম ইন্ডিয়ার কিছু খেলোয়াড় আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য রওনা হবেন। তবে কেউ কেউ ইংল্যান্ডে উড়ে যাবেন। আগামী কয়েক মাস ভারতীয় খেলোয়াড়দের জন্য খুব ব্যস্ত হতে চলেছে। সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টিম ইন্ডিয়াকে শ্রীলঙ্কায় এশিয়া কাপ খেলার পাশাপাশি তিনটি দেশ সফর করতে হবে। 

বিশ্বকাপের আগে ভারত কোন কোন দেশের বিরুদ্ধে ম্যাচ খেলতে নামবে? চলুন জেনে নেওয়া যাক ভারতীয় দলের আগামী কয়েক মাসের সূচি কী? হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে একটি ভারতীয় দল সীমিত ওভারের সিরিজের জন্য আয়ারল্যান্ড সফর করবে। সেই সময়ে সিনিয়র খেলোয়াড়দের একটি দল ইংল্যান্ডে থাকবে। ভারত ২৬এবং ২৮ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। এর পর ১ জুলাই থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে পুনঃনির্ধারিত একমাত্র টেস্ট খেলবে টিম ইন্ডিয়া। এই ম্যাচের পর ইংলিশ দলের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজও খেলতে হবে ভারতকে। ভারতের ইংল্যান্ড সফর শেষ হবে ১৭ জুলাই।

আরও পড়ুন… হঠাৎ কেন নিজের ল্যাপটপ খুলে টেস্ট খেলার ছবি পোস্ট করলেন বিরাট কোহলি!

ইংল্যান্ডের পর ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ভারতীয় দল। এই সফরে ভারতীয় দল তিনটি ওডিআই সহ পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। টি-টোয়েন্টি সিরিজের শেষ দুই ম্যাচ হবে আমেরিকায়। ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু হবে ২২ জুলাই থেকে এবং শেষ ম্যাচ হবে ৭ অগস্ট।

আরও পড়ুন… হঠাৎ কেন নিজের ল্যাপটপ খুলে টেস্ট খেলার ছবি পোস্ট করলেন বিরাট কোহলি!

ওয়েস্ট ইন্ডিজ সফরের পর প্রায় ২০দিনের বিরতি পাবে টিম ইন্ডিয়া। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ২৭ অগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত এশিয়া কাপ খেলা হবে ভারতীয় দলকে। এবার এশিয়া কাপের আয়োজক শ্রীলঙ্কা। এশিয়া কাপের পর অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে আতিথ্য দেবে ভারত। এ সময় চারটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ অনুষ্ঠিত হবে। তবে এই সিরিজের তারিখ এখনও প্রকাশ করা হয়নি। তবে এই সিরিজটি হবে বিশ্বকাপের আগে। অস্ট্রেলিয়ার আয়োজক হওয়ার পর, ভারত দল ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ-এর জন্য অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৬১,৭৭৭-তে অভিভূত FSDL!মোহনবাগান উঠলে ISL ফাইনাল কলকাতায়,নাহলে পুঁচকে মুম্বইয়ে স্তন্যপানের আবদার থেকে বিকিনি পরার প্রস্তাব, শামির চ্যাটের স্ক্রিনশট দিল হাসিন? সন্ধ্যা নামতেই লোডশেডিং কলকাতায়, বড় নির্দেশ মন্ত্রীর, এসি থাকলে জানান! প্রথম দফায় ‘ফার্স্ট’ জলপাইগুড়ি! তবে ৩ আসনেই কমল ভোটদানের হার, কোথায় কত পড়ল? মৃত্যুর হুমকিকে বুড়ো আঙুল! পুলিশের জালে বন্দুকবাজরা, দুবাইতে খোশমেজাজে সলমন মোহনবাগানের জার্সিকে মধ্যমা! সৌরভ ট্রোল্ড হলে পরম নয় কেন? প্রশ্ন মোহনবাগানীদের ১০০ দিনেরও কম বাকি, এখনও অলিম্পিক্সের টিকিট পায়নি কোনও পুরুষ ভারতীয় কুস্তিগীর পরের সপ্তাহে এমন একটা রাজনৈতিক বিস্ফোরণ হবে যে তৃণমূল সামলাতে পারবে না: শুভেন্দু বিয়ের পিঁড়িতে বসছেন গোবিন্দার ভাগ্নি আরতি সিং, পাত্র কে 'আমার ছেলে যা করেছে…' বলছেন অভিযুক্তের মা, কর্ণাটকে লাভ জেহাদ?হিন্দু তরুণীকে খুন

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.