বাংলা নিউজ > ময়দান > T20 বিশ্বকাপের আগে কাদের বিরুদ্ধে খেলবে ভারত? দেখুন রোহিতদের ব্যস্ত ক্রীড়াসূচি
ইংল্যান্ডে অনুশীলনে ব্যস্ত টিম ইন্ডিয়া (ছবি-বিসিসিআই)

T20 বিশ্বকাপের আগে কাদের বিরুদ্ধে খেলবে ভারত? দেখুন রোহিতদের ব্যস্ত ক্রীড়াসূচি

  • ইংল্যান্ডের পর ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ভারতীয় দল। এই সফরে ভারতীয় দল তিনটি ওডিআই সহ পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। টি-টোয়েন্টি সিরিজের শেষ দুই ম্যাচ হবে আমেরিকায়। ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু হবে ২২ জুলাই থেকে এবং শেষ ম্যাচ হবে ৭ অগস্ট।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ৩টি দেশ সফরকরবে এবং তার সঙ্গে এশিয়া কাপেও খেলবে টিম ইন্ডিয়া। জেনে নিন আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের পুরো ক্রীড়াসূচী। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ২-২ ব্যবধানে শেষ করার পরে টিম ইন্ডিয়ার কিছু খেলোয়াড় আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য রওনা হবেন। তবে কেউ কেউ ইংল্যান্ডে উড়ে যাবেন। আগামী কয়েক মাস ভারতীয় খেলোয়াড়দের জন্য খুব ব্যস্ত হতে চলেছে। সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টিম ইন্ডিয়াকে শ্রীলঙ্কায় এশিয়া কাপ খেলার পাশাপাশি তিনটি দেশ সফর করতে হবে। 

বিশ্বকাপের আগে ভারত কোন কোন দেশের বিরুদ্ধে ম্যাচ খেলতে নামবে? চলুন জেনে নেওয়া যাক ভারতীয় দলের আগামী কয়েক মাসের সূচি কী? হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে একটি ভারতীয় দল সীমিত ওভারের সিরিজের জন্য আয়ারল্যান্ড সফর করবে। সেই সময়ে সিনিয়র খেলোয়াড়দের একটি দল ইংল্যান্ডে থাকবে। ভারত ২৬এবং ২৮ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। এর পর ১ জুলাই থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে পুনঃনির্ধারিত একমাত্র টেস্ট খেলবে টিম ইন্ডিয়া। এই ম্যাচের পর ইংলিশ দলের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজও খেলতে হবে ভারতকে। ভারতের ইংল্যান্ড সফর শেষ হবে ১৭ জুলাই।

আরও পড়ুন… হঠাৎ কেন নিজের ল্যাপটপ খুলে টেস্ট খেলার ছবি পোস্ট করলেন বিরাট কোহলি!

ইংল্যান্ডের পর ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ভারতীয় দল। এই সফরে ভারতীয় দল তিনটি ওডিআই সহ পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে। টি-টোয়েন্টি সিরিজের শেষ দুই ম্যাচ হবে আমেরিকায়। ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু হবে ২২ জুলাই থেকে এবং শেষ ম্যাচ হবে ৭ অগস্ট।

আরও পড়ুন… হঠাৎ কেন নিজের ল্যাপটপ খুলে টেস্ট খেলার ছবি পোস্ট করলেন বিরাট কোহলি!

ওয়েস্ট ইন্ডিজ সফরের পর প্রায় ২০দিনের বিরতি পাবে টিম ইন্ডিয়া। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ২৭ অগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত এশিয়া কাপ খেলা হবে ভারতীয় দলকে। এবার এশিয়া কাপের আয়োজক শ্রীলঙ্কা। এশিয়া কাপের পর অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে আতিথ্য দেবে ভারত। এ সময় চারটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ অনুষ্ঠিত হবে। তবে এই সিরিজের তারিখ এখনও প্রকাশ করা হয়নি। তবে এই সিরিজটি হবে বিশ্বকাপের আগে। অস্ট্রেলিয়ার আয়োজক হওয়ার পর, ভারত দল ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ-এর জন্য অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হবে।

বন্ধ করুন