বাংলা নিউজ > ময়দান > অশ্বিন বিশ্বের যে কোনও পিচে উইকেট নিতে পারে, টিম কম্বিনেশনের জন্য দলে নেই-পূজারা
চেতেশ্বর পূজারা ও রবি শাস্ত্রী (ছবি:পিটিআই) (AP)
চেতেশ্বর পূজারা ও রবি শাস্ত্রী (ছবি:পিটিআই) (AP)

অশ্বিন বিশ্বের যে কোনও পিচে উইকেট নিতে পারে, টিম কম্বিনেশনের জন্য দলে নেই-পূজারা

  • কেন ওভাল টেস্টে নেওয়া হলনা অশ্বিনকে! বিরাটের হয়ে ব্যাট ধরলেন পূজারা।

অশ্বিনকে মিস করছেন পূজারা। শুধু পূজারা কেন রবিচন্দ্রন অশ্বিনের অভাবটা নাকি টের পাচ্ছে গোটা ভারতীয় দল। ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচের তৃতীয় দিনের শেষে  এমনই ইঙ্গিত দিলেন চেতেশ্বর পূজারা। ম্যাচ শেষে ধারাভাষ্যকারের সঙ্গে কথা বলতে গিয়ে এমনটাই জানালেন পূজারা। 

আসলে চলতি সিরিজে অশ্বিনকে ভারতীয় দলে সুযোগ না দেওয়া নিয়ে নানা প্রশ্ন উঠতে শুরু করেছিল। বারবার মনে হয়েছিল এ বার হয়তো অশ্বিনকে দলে নেবেন বিরাট কোহলি কিন্তু প্রতিবারই হতাশ হতে হয়েছেন সমর্থকেরা। 

হেডিংলে টেস্টে ভারতের হারের পরে অনেকেই ভেবেছিলেন ওভালের বাইশ গজে হয়তো বল করতে দেখা যাবে অশ্বিনকে, কিন্তু এই টেস্টেও বাদ পড়েন অশ্বিন। শেষ পর্যন্ত বিরাটকে এই নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানান টিম কম্বিনেশনের জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বার বিরাটের সেই বক্তব্যই নিজের মুখে বললেন পূজারা। তবে জানাতে ভুললেন না তিনি অশ্বিনকে মিস করছেন। 

ম্যাচের তৃতীয় দিনের শেষ হতে ধারাভাষ্যকার পূজারাকে প্রশ্ন করেন অশ্বিন দলে দ্বিতীয় স্পিনার হিসাবে নেই এটা নিয়ে কী কোনও অনুশোচনা রয়েছে? পূজারা জানান, ‘অশ্বিন হলেন বিশ্বের অন্যতম সেরা স্পিনার, উনি বসে রয়েছেন আমাদের দলের কম্বিনেশনের জন্য। কিন্তু হ্যা তিনি যখনই খেলেন তখনই প্রথম অথবা দ্বিতীয় ইনিংসে উইকেট পান। সত্যি বলতে আমরা তাঁকে মিস করছি। তবে দলের কম্বিনেশনের জন্য তিনি খেলছেন না। কিন্তু যখনই তিনি ফ্ল্যাট পিচে খেলেন তখন তিনি উইকেট পান। সে গ্রেট বোলার। হ্যা তিনি ভালো বোলার কিন্তু বর্তমান পরিস্থিতিতে দলের কম্বিনেশনের জন্য তিনি দলের অংশ হতে পারেননি।’

বন্ধ করুন