বাংলা নিউজ > ময়দান > ধোনি কেন সাত নম্বরে নামবেন? ফের উঠল ২০১৯ বিশ্বকাপের ব্যর্থতার কথা

ধোনি কেন সাত নম্বরে নামবেন? ফের উঠল ২০১৯ বিশ্বকাপের ব্যর্থতার কথা

মহেন্দ্র সিং ধোনি

পার্থিবের মন্তব্য আইসিসি টুর্নামেন্টের সময় ভারত কীভাবে কৌশলগত ভুল করতে পারে। এর ফলে গুরুত্বপূর্ণ মুহূর্তে পরাজয়ের সম্মুখীন হয়েছিল ভারত। ক্রিকবাজের সঙ্গে কথা বলার সময়, পার্থিব মতামত দেন যে ধোনির উচ্চতার একজন ব্যাটসম্যানকে সাত নম্বর পজিশনে রাখার চেয়ে আগে পাঠানো উচিত ছিল।

২০১৩ সালে এমএস ধোনির নেতৃত্বে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল ভারত। তবে তারপর থেকে ভারত আর একটিও আইসিসি ট্রফি জিততে পারেনি। তারা দুইবার ওডিআই বিশ্বকাপে এবং একবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেছে,কিন্তু তারপর আর এগিয়ে যেতে পারেনি। তারা সবচেয়ে কাছে গিয়েছিল ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে। সেখানে তারা ফাইনালে পৌঁছেছিল,কিন্তু শেষ পর্যন্ত চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে হেরে গিয়েছিল ভারত।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে,শিরোপা ফেভারিট হিসাবে টুর্নামেন্টে প্রবেশ করা সত্ত্বেও ভারত একটি হৃদয়বিদারক ফল করে। আইসিসি টুর্নামেন্টে ভারতের ফলের বিষয়ে কথা বলতে গিয়ে,প্রাক্তন ভারতীয় ক্রিকেটার পার্থিব প্যাটেল ২০১৯ বিশ্বকাপের কথা স্মরণ করেছিলেন। যেখানে এমএস ধোনিকে সাত নম্বরে ব্যাট করতে পাঠানো হয়েছিল।

আরও পড়ুন… মহিলাদের ঘরোয়া ক্রিকেটের সূচি প্রকাশিত, থাকছে অনুর্ধ্ব ১৬-র ট্রফি

পার্থিবের মন্তব্য আইসিসি টুর্নামেন্টের সময় ভারত কীভাবে কৌশলগত ভুল করতে পারে। এর ফলে গুরুত্বপূর্ণ মুহূর্তে পরাজয়ের সম্মুখীন হয়েছিল ভারত। ক্রিকবাজের সঙ্গে কথা বলার সময়,পার্থিব মতামত দেন যে ধোনির উচ্চতার একজন ব্যাটসম্যানকে সাত নম্বর পজিশনে রাখার চেয়ে আগে পাঠানো উচিত ছিল।

পার্থিব প্যাটেল বলেন,‘২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে,আমরা দীনেশ কার্তিককে পাঁচে এবং এমএস ধোনিকে সাত নম্বরে ব্যাট করতে পাঠিয়েছিলাম। আমি জানি না এমএস ধোনি আপনাকে ড্রেসিংরুম থেকে খেলাটি কীভাবে জিতিয়ে দিতেন।’ ম্যাঞ্চেস্টারে ২০১৯বিশ্বকাপের সেমিফাইনালে ভারত নিউজিল্যান্ডের কাছে ১৮রানে পরাজিত হয়েছিল। ধোনি একটি সাহসী হাফ সেঞ্চুরি করেছিলেন কিন্তু রান তাড়া করতে গিয়ে তিনি শেষ ওভারে রানআউট হয়ে গিয়েছিলেন।

আরও পড়ুন… ব্যাট করতে নামার সময়েই হোঁচট খেয়ে ধপাস যস্তিকা, হেসে খুন স্মৃতি-হরমনরা- ভিডিয়ো

পার্থিব আরও উল্লেখ করেছেন যে কীভাবে যুজবেন্দ্র চাহালকে গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ দেওয়া হয়েছিল। পার্থিব বলেন,‘গত টি-টোয়েন্টি বিশ্বকাপে,আমরা যুজবেন্দ্র চাহালকে বাদ দিয়েছিলাম, যিনি আমাদের এক নম্বর স্পিনার ছিলেন। এছাড়াও তিনি এমন খেলোয়াড় ছিলেন যিনি সেই সময়ে খুব ভালো করছিলেন। আমরা সেই আইসিসি ট্রফি জিততে পারিনি কারণ আমরা কৌশলগতভাবে সঠিক ছিলাম না।’ বহু বছর ধরে ভারতীয় দলের ব্যর্থতার কারণও ব্যাখ্যা করলেন পার্থিব। ভারতের প্রাক্তন উইকেটরক্ষক বলেন, গত কয়েক বছর ধরে আমরা চার নম্বর ব্যাটার খুঁজে পাইনি, সেই কারণেই এমন ফল হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল West Indies

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.